মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বার্সিলোনার গোলোৎসব তিন তারকার জাদুতে

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫
  • স্প্যানিশ লা লীগা, প্রশংসায় ভাসছেন মেসি-নেইমার-সুয়ারেজ বার্সিলোনা ৫-২ এ্যাথলেটিক বিলবাও

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও জ্বলে উঠলেন তিন সুপারস্টার লিওনেল মেসি-নেইমার-লুইস সুয়ারেজ। ফলাফলও অনুমিত। প্রতিপক্ষের জালে গোলোৎসব করেছে বার্সিলোনা। রবিবার রাতে স্প্যানিশ লা লীগার ম্যাচ ক্যাটালানরা ৫-২ গোলে উড়িয়ে দেয় স্বাগতিক এ্যাথলেটিক বিলবাওকে। বার্সার হয়ে গোল করেন তিন প্রধান তারকাই। আরেকটি করেন পেড্রো। অন্যটি আসে আত্মঘাতীর সৌজন্যে। জমজমাট জুটিতে প্রতিপক্ষকে বিধ্বস্ত করার পর সবার প্রশংসায় ভাসছেন ক্যাটালান ত্রয়ী।

দারুণ এই জয়ে শিরোপা লড়াইয়ে ভালভাবেই শামিল হলো বার্সিলোনা। জমে উঠল শিরোপা লড়াইও। ২২টি করে ম্যাচ শেষে এখনও অবশ্য পয়েন্ট তালিকার শীর্ষে আগের ম্যাচ বিধ্বস্ত হওয়া রিয়াল মাদ্রিদ। তাদের ভা-ারে জমা ৫৪ পয়েন্ট। ৫৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় বার্সা আর ৫০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বর্তমান শিরোপাধারী এ্যাটলেটিকো মাদ্রিদ। বিলবাওয়ের মাঠে শেষ তিন ম্যাচে পূর্ণ পয়েন্ট নিয়ে ফিরতে না পারার হতাশা ছিল বার্সিলোনার। এবার সেটা ভালভাবেই পুষিয়ে নিয়েছে তারা। ম্যাচের শুরু থেকেই আক্রমণের পর আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত করে রাখে লুইস এনরিকের দল। সাফল্য পেতেও বিলম্ব হয়নি। ম্যাচের ১৫ মিনিটে ডিফ্লেকটেড ফিফ্রকিক থেকে চারবারের বিশ্বসেরা ফুটবলার মেসি গোল করে বার্সাকে এগিয়ে নেন। এটি মৌসুমে আর্জেন্টাইন তারকার ৩৩তম গোল। অবশ্য মেসির ফ্রিকিক দেয়ালে লেগে গোলরক্ষক গোর্কা ইরাইজোজকে পরাস্ত করে। ২৬ মিনিটে সুয়ারেজের গোলে ব্যবধান দ্বিগুণ করে অতিথিরা। মেসির সহায়তায় গত পাঁচ ম্যাচে প্রথম গোল করেন উরুগুইয়ান তারকা। বিরতির পর ৫৯ মিনিটে আডুরিজের প্রচেষ্টা ব্র্যাভো রুখে দিলে ফিরতি বলে স্বাগতিক বিলবাওয়ে হয়ে প্রম গোলটি করেন রিকো। এর পরের ছয় মিনিট ছিল দারুণ নাটকীয়তা ভরপুর। মেসির হেডে ডি মার্কোস নিজের জালেই বল জড়ালে ৬২ মিনিটে ৩-১ গোলে এগিয়ে যায় বার্সা। দুই মিনিট পরে মেসির সহায়তায় ব্রাজিলিয়ান তারকা নেইমার মৌসুমের ২৩তম গোল করেন। ৬৬ মিনিটে ব্র্যাভোর ভুলে আডুরিজ বিলবাওয়ের হয়ে দ্বিতীয় গোল করলে ম্যাচ জমে ওঠে। তবে ৭৫ মিনিটে এক্সেটা সুয়ারেজের হাঁটুতে মারাত্মকভাবে আঘাত করে লালকার্ড দেখে মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় স্বাগতিকরা। যে কারণে আর ম্যাচে ফেরা হয়নি তাদের। উল্টো বার্সাকে পঞ্চম গোলটি উপহার দেন সুয়ারেজের বদলি হিসেবে মাঠে নামা পেড্রো। সার্জিও বসকুয়েটসের ক্রস থেকে শেষ গোলটি করেন স্প্যানিশ এই স্ট্রাইকার।

ম্যাচ শেসে সুয়ারেজ বলেন, এই জয়গুলো এটাই প্রমাণ করে দলের মধ্যে দারুণ সমঝোতা আছে এবং সবাই সঠিক পথেই আছে। মেসি এবং নেইমারের মতো বিশ্বমানের খেলোয়াড় থাকায় তারাই দলের পার্থক্য গড়ে দিচ্ছে। আমি শুধু তাদের সঙ্গে খেলাটা উপভোগ করছি। ম্যাচ শেষে পুরো দলের প্রশংসা করতে গিয়েও মেসির কথা বিশেষ করে বলেছেন কোচ লুইস এনরিকে। তিনি বলেন, মেসি এবং সত্যিকার অর্থে পুরো দলটিকে কোচিং করানো একটা বিশেষ সুযোগ। শক্তিশালী দল হচ্ছে সেটা, যারা সমষ্টিগতভাবে কাজ করে। আমরা শিরোপার পথেই হাঁটছি। অবশ্য এনরিকে সবাইকে পা মাটিতেই রাখতে বলছেন। এ প্রসঙ্গে তার ভাষ্য, মৌসুমজুড়ে আমাদের সবারই চড়াই-উৎরাই আছে। সবচেয়ে ধারাবাহিক দলই লীগ জিতবে। কিন্তু আপনি কখনই জানেন না এটা শেষ দিনেও জেতা হতে পারে। তাই আমরা এখনই বুক ফোলানোর কারণ দেখি না। গত মৌসুমে প্রত্যাশিত সাফল্য পায়নি বার্সিলোনা। এবারও মৌসুমের শুরুতে তেমন ভাল করতে পারেনি দলটি। নানা ঝামেলায় জর্জরিতত ছিল ক্যাটালানরা। অবশেষে ছন্দে ফিরেছে দলটি। মেসি-নেইমার আর সুয়ারেজের দারুণ বোঝাপড়ার ফল পাচ্ছে বার্সা। এখন তাই শিরোপা পুনরুদ্ধারের স্বপ্ন বুনছে লীগের সাবেক চ্যাম্পিয়নরা।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

১০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: