আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রনির দ্বিতীয় ডাবল সেঞ্চুরি শক্ত অবস্থানে ঢাকা

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫
  • জাতীয় ক্রিকেট লীগ সিলেটকে চেপে ধরেছে রাজশাহী

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় ক্রিকেট লীগে তৃতীয় রাউন্ডে চারদিনের ম্যাচে আবার ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন ঢাকা বিভাগের রনি তালুকদার। প্রথম রাউন্ডেও তিনি বরিশাল বিভাগের বিরুদ্ধে ২২৭ রানের একটি ইনিংস খেলেছিলেন। এবার চট্টগ্রাম বিভাগের বিরুদ্ধে ২০১ রান করলেন। বিকেএসপির তিন নম্বর মাঠে দ্বিতীয় দিনশেষে ৪ উইকেটে ৫১৮ রান তুলে ৩৬৩ রানের লিড নিয়েছে ঢাকা। বিকেএসপির দুই নম্বর মাঠে মাইশুকুর রহমান ও জুনায়েদ সিদ্দিকীর আগের দিন করা জোড়া শতকে প্রথম ইনিংসে রাজশাহী দ্বিতীয় দিন গুটিয়ে গেছে ৪৮২ রানে। জবাবে দিনশেষে প্রথম ইনিংসে ৪ উইকেটে ৯৬ রান করে এখনও ৩৮৬ রানে পিছিয়ে আছে সিলেট। ফতুল্লায় ঢাকা মেট্রো প্রথম ইনিংস শেষ করেছে ৪০০ রানে। সমানতালে জবাব দিয়ে বরিশাল দিনশেষে বিনা উইকেটে ১৪১ রান তুলে পিছিয়ে ২৫৯ রানে। আর মিরপুরে রংপুরের প্রথম ইনিংস ৩১০ রানে শেষ করার পর খুলনা বিভাগ মাত্র ২১৩ রানেই গুটিয়ে যায়। তারা এখনও পিছিয়ে ৯৭ রানে।

আগের দিন রনি ও মজিদ দারুণভাবে শুরু করে অপরাজিত ছিলেন। ৩০৪ রানের উদ্বোধনী জুটি গড়ে মজিদ ২৪৮ বলে ১৭ চারে ১১৩ রান করে ফিরে যান। কিন্তু রনি এবার লীগে নিজের দ্বিতীয় ডাবল সেঞ্চুরি আদায় করেন। ওয়ানডে মেজাজে ব্যাট চালিয়ে তিনি মাত্র ২৪০ বলে ২২ চার ও ৭ ছক্কায় ২০১ রান করে ফিরে যান। চতুর্থ উইকেটে রকিবুল হাসান ও শুভাগত হোম ১৬৩ রানের জুটি গড়ার পর রকিবুল ১১২ বলে ১৩ চারে ৮৯ রান করে ফিরে যান। শুভাগত অপরাজিত থাকেন ৮৭ রানে। ৪ উইকেটে ৫১৮ রান তুলে ৩৬৩ রানের লিড নিয়েছে ঢাকা। আগের দিনই চট্টগ্রাম ১৫৫ রানে অলআউট হয়েছিল। রাজশাহীও দারুণ অবস্থানে আছে। ১০২ রানে অপরাজিত জুনায়েদ বেশিদূর যেতে পারেননি (১১২)। তবে ফরহাদ হোসেন ১৬৫ বলে ৮ চার ও ১ ছক্কায় ৮৭ রানের ইনিংস খেললে রাজশাহীর প্রথম ইনিংস শেষ হয় ৪৮২ রানে। জবাব দিতে নেমে বেশ সমস্যায় পড়েছে সিলেট। দিনশেষে ৯৬ রান তুলতেই হারিয়েছে তারা ৪ উইকেট। মিরপুরে বিপদের মধ্যে আছে খুলনা। আগের দিনের ৬ উইকেটে ২৬১ রান নিয়ে রংপুর ইনিংস শেষ করে ৩১০ রানেই। তবে জবাবে দিনশেষে প্রথম ইনিংস শেষ হয়েছে খুলনার ২১৩ রানে। ফতুল্লায় বরিশাল প্রথম ইনিংসে বিনা উইকেটে ১৪১ রান তুলেও স্বস্তিতে নেই। এখনও তারা পিছিয়ে ২৫৯ রানের বড় ব্যবধানে। কারণ ঢাকা মেট্রো আগের দিনের ৪ উইকেটে ২৩৮ রান নিয়ে খেলতে নেমে প্রথম ইনিংসে করেছে ৪০০ রান। সেঞ্চুরিয়ান সাদমান ইসলাম ১৪০ রানে ফিরে যাওয়ার পর আসিফ আহমেদ করেন ৮৭।

স্কোর ॥ দ্বিতীয় দিনশেষে

খুলনা-রংপুর ম্যাচ ॥ মিরপুর

রংপুর প্রথম ইনিংস-প্রথম দিনশেষে ২৬১/৬; ৯০ ওভার (তারিক ৬৩, মাহমুদুল ৪৬, নাঈম ৪৪; রবি ২/২৪) ও দ্বিতীয় দিন-৩১০/১০; ১০৬.২ ওভার (আরিফুল ৬৮; জিয়া ২/১৭, রবি ২/২৪, মোস্তাফিজুর ২/৪২)।

খুলনা প্রথম ইনিংস-২১৩/১০; ৬৬ ওভার (ইমরুল ৯৪, অমিত ৪৭; মাহমুদুল ৫/৭৬, সঞ্জীব ৪/৩৫)।

ঢাকা মেট্রো-বরিশাল ম্যাচ ॥ ফতুল্লা

ঢাকা মেট্রো প্রথম ইনিংস-প্রথম দিনশেষে ২৩৮/৪; ৯১ ওভার (সাদমান ১১৮*, মার্শাল ৫৬, শামসুর ৪৭; নাসুম ২/৪১) ও দ্বিতীয় দিন-৪০০/১০; ১৪১.৩ ওভার (সাদমান ১৪০, আসিফ ৮৬; আল আমিন ৫/৪৯, কামরুল ২/৮৪, নাসুম ২/১১১)।

বরিশাল প্রথম ইনিংস-১৪১/০; ৩৯ ওভার (শাহরিয়ার নাফীস ৭৯*, সাইফ ৫৫*)।

রাজশাহী-সিলেট ম্যাচ ॥ বিকেএসপি-২

রাজশাহী প্রথম ইনিংস-প্রথম দিনশেষে ৩১৬/২; ৯২ ওভার (মাইশুকুর ১৫৮, জুনায়েদ ১০২*; এনামুল জুনি. ২/৭৪) ও দ্বিতীয় দিন-৪৮২/১০; ১৪৯.৩ ওভার (জুনায়েদ ১১২, ফরহাদ ৮৭, তারেক ৪৯; এনামুল জুনি. ৪/১৩৭, রাহাতুল ২/৪৭, কাপালী ২/৮৭, সাদিকুর ২/১২৯)।

সিলেট প্রথম ইনিংস-৯৬/৪; ৩২ ওভার (রাহাতুল ২৮, কাপালী ২৮*; সাকলাইন ২/৪৯)।

ঢাকা-চট্টগ্রাম ॥ বিকেএসপি-৩

চট্টগ্রাম প্রথম ইনিংস-১৫৫; ৬৯ ওভার (নাজিমুদ্দিন ৩০; মোশাররফ ৫/৩৭, শুভাগত ২/২৭)।

ঢাকা প্রথম ইনিংস-প্রথম দিনশেষে ১১২/০; ৩২ ওভার (রনি ৬২*, মজিদ ৪৯*) ও দ্বিতীয় দিন-৫১৮/৪; ১২২ ওভার (রনি ২০১, মজিদ ১১৩, রকিবুল ৮৯, শুভাগত ৮৭*; নাঈম জুনি. ২/৬৮)।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

১০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: