কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে মালদ্বীপে নিযুক্ত হাইকমিশনারের সৌজন্য সাক্ষাত

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সোমবার বঙ্গভবনে মালদ্বীপে নবনিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার রিয়ার এডমিরাল কাজী সারোয়ার হোসেন সৌজন্য সাক্ষাত করেন। সাক্ষাতকালে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক বিদ্যমান। তিনি দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক, বাণিজ্যিক ও সহযোগিতার সম্পর্ক আরও উন্নয়নে কাজ করার জন্য নবনিযুক্ত হাইকমিশনারের প্রতি আহ্বান জানান। বঙ্গভবনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়। রাষ্ট্রপতি নবনিযুক্ত হাইকমিশনারের সাফল্য কামনা করেন। রাষ্ট্রপতির সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন। খবর বাসসর।

মির্জা ফখরুলের রিমান্ড নাকচ

কোর্ট রিপোর্টার ॥ বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ বিধায় একটি মামলায় আদালত তার রিমান্ড আবেদন নাকচ করে বরং জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন। পল্টন থানার একটি মামলায় সোমবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নুর এই আদেশ দেন। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবকে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেছিলেন ডিবি পুলিশের এসআই দেওয়ান উজ্জ্বল হোসেন।

এদিকে রিমান্ড বাতিল এবং জামিন চেয়ে মির্জা ফখরুলের আইনজীবী এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মোহসীন মিয়া বলেন, ২ ফেব্রুয়ারি মতিঝিল থানার একটি মামলায় এ আসামির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ডে থাকাকালীন আসামি অসুস্থ হয়ে পড়লে ডিবি পুলিশ তাকে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসকরা তাকে পুলিশ হাসপাতালে ভর্তির নির্দেশনা দিয়েছেন- যা রিমান্ড আবেদনের সঙ্গে রয়েছে। শুনানি শেষে বিচারক রিমান্ড ও জামিনের উভয় আবেদন নামঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন। রাষ্ট্রপক্ষে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু শুনানি করেন। দ-বিধি ও বিস্ফোরক আইনে গত ৬ জানুয়ারি মামলাটি দায়ের করেন পল্টন থানার এসআই মোস্তাক আহমেদ।

মামলায় অভিযোগ করা হয়, ৫ জানুয়ারি দুপুরে পল্টন থানাধীন কালভাট রোর্ডের পল্টন টাওয়ারের সামনে ২০ দলীয় জোটের নেতা-কর্মী পুলিশ সার্জেন্ট তন্ময় সিকদারের মোটরসাইকেলের গতিরোধ করে তাকে মারধর, মোটরসাইকেল ভাংচুর ও অগ্নিসংযোগ এবং হত্যার উদ্দেশ্যে ককটেল নিক্ষেপ করা হয়। মামলাটিতে বিএনপির ফখরুলসহ ৫১ জনকে আসামি করা হয়।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

১০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: