মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আবু কায়সারকে দুদকে জিজ্ঞাসাবাদ

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) বর্তমান ও সাবেক মেয়রের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে ব্যবসায়ী আবু কায়সার চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের উপ-পরিচালক কে এম মিছবাহ উদ্দিন তাকে জিজ্ঞাসাবাদ করেন। দুদক সূত্র এ সব তথ্য নিশ্চিত করেছে।

দুদক সূত্র জানায়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের জমি ক্রয়ের নামে ওই অর্থ আত্মসাত করা হয়েছে বলে অভিযোগ রয়েছে। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মোঃ মনজুর আলম, বোর্ড সদস্য ও সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী এবং বোর্ড সদস্য ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. অনুপম সেন পরস্পর যোগসাজশে ওই অর্থ আত্মসাত করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

সূত্র আরও জানায়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের নামে কেনা ১ দশমিক ৬৬৮ একর জমির (দলিল নম্বর ৭৯২১, তারিখ ২৮/০৫/২০১৪) মূল্য দেখানো হয়েছে ২১ কোটি টাকা। ওই জমির প্রকৃত বাজার মূল্য ১০ কোটি ৩৯ লাখ টাকা। বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের ওই সদস্যরা পরস্পর যোগসাজশে বেশি মূল্যে ক্রয় দেখিয়ে বাকি ৯ কোটি ৬১ লাখ টাকা পরিশোধ না করে আত্মসাত করেছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

টিএসসিতে ছাত্র ইউনিয়ন ঢাবি শাখার নবীন বরণ অনুষ্ঠিত

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখার আহ্বানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নবীনবরণ অনুষ্ঠান। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মাঠে নবীনদের ফুল ও সংগঠনটির প্রকাশনা দিয়ে বরণ করে নেয় সংগঠনটি।

সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি লিটন নন্দীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তুহিন কান্তির সঞ্চালনায় অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য রাখেন তেল-গ্যাস-বিদ্যুত রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক অধ্যাপক আনু মুহম্মদ, নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ ও ডাকসুর সাবেক ভিপি মাহফুজা খানমসহ প্রগতিশীল আন্দোলনের নেতৃবৃন্দ। তাঁরা বলেন, দেশের লাখ লাখ শিক্ষার্থীর মধ্যে গুটিকয়েক ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষা লাভের সুযোগ পায়। তাই তোমাদের দায়িত্ব অনেক বেশি। তোমাদের শুধুমাত্র নিজের ক্যারিয়ার সচেতন হলেই চলবে না, বরং দেশ ও জাতির জন্য কাজ করতে হবে। এগিয়ে নিতে হবে দেশকে। এসময় তাঁরা ডাকসুকে জাতীয় রাজনীতির সূতিকাগার উল্লেখ করে দ্রুত ডাকসু নির্বাচনের দাবি জানান।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

১০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: