আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিপরাসের পণ

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

ইউরোপীয় ইউনিয়নের কর্মকর্তা এবং দুই সপ্তাহ বয়সী নতুন গ্রীক সরকারের মধ্যে সুনির্দিষ্ট এক বিষয়ে অমিল দেখা গেছে। এটি অর্থনৈতিক পুনরুদ্ধার কর্মসূচী ঋণ এবং ঋণ পরিশোধের পরিকল্পনা নিয়ে নয়। অমিলটি হয়েছে পোশাকের স্টাইল নিয়ে।

ইউরোপীয় রাজনীতির প্রথাগত পোশাক স্যুট ও টাই। গ্রীসের ৪০ বছর বয়সী প্রধানমন্ত্রী আলেক্সিস সিপরাস টাই পরতে অস্বীকৃতি জানিয়েছেন। এমনকি স্যুট পরলেও নয়। আর তার এ স্টাইল অনুসরণ করছেন প্রায় তার পুরো মন্ত্রিসভা। আর নতুন গ্রীক সরকারের এ ফ্যাশন রীতি ব্যাপক আলোড়ন তুলেছে। ইতালির প্রধানমন্ত্রী মাত্তিও রেনজি মঙ্গলবার সিপরাসের সঙ্গে এক বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেন। সেখানে সিপরাসকে একটি ইতালীয় টাই উপহার দেন রেনজি। তখন এ টাই বর্জনকারী রাজনীতিবিদ তাকে প্রতিশ্রুতি দেন যে গ্রীস যেদিন এই ঋণসংকট থেকে বের হয়ে আসতে পারবে সেদিনই তিনি টাই পরবেন।রেনজি এর উত্তরে তাকে বলেন, আমরা ওই মুহূর্তের আশা করছি যেদিন গ্রীস এ সংকট থেকে বের হয়ে আসতে পারবে এবং সিপরাস এই ইতালীয় টাই ব্যবহার করতে পারবে। এ সময় উপস্থিত সবার মধ্যে হাসির রোল পড়ে যায়।

-এএফপি ও টেলিগ্রাফ

কায়রোতে ফুটবল খেলা নিয়ে সংঘর্ষ ॥ নিহত ২৫

মিসরের রাজধানী কায়রোতে ফুটবল সমর্থকদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে অন্তত ২৫ জন নিহত হয়েছেন। এছাড়া সংঘর্ষে আরও অন্তত ২০ জন আহত হয়েছেন। রবিবার রাতে জামালেক ফুটবল ক্লাব ও ইএনপিপিআই এর মধ্যে প্রিমিয়ার লিগের ম্যাচ শুরু হওয়ার আগে এয়ার ডিফেন্স স্টেডিয়ামের বাইরে সংঘর্ষের এ ঘটনা ঘটে, সোমবার জানিয়েছে বিবিসি।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, জামালেকের সমর্থকরা বিনা টিকেটে বলপূর্বক স্টেডিয়ামে প্রবেশ করার চেষ্টা করলে সংঘর্ষের সূত্রপাত হয়। সহিংস সমর্থকদের ছত্রভঙ্গ করতে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। তবে কিভাবে এত লোকের মৃত্যু হয়েছে তা পরিষ্কার নয় বলে জানিয়েছে বিবিসি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হাঙ্গামার সময় পদদলিত অনেক মানুষ শ্বাসরুদ্ধ হয়ে মারা যান।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

১০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: