রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মিষ্টি ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি স্বপন ঘোষ সম্পাদক রুবেল

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ টাঙ্গাইল জেলা রেস্তরাঁ ও মিষ্টি ব্যবসায়ী মালিক সমিতির উদ্যোগে দ্বিবার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি রাইফেল ক্লাব মিলনায়তনে সভা অনুষ্ঠিত হয়। সভায় টাঙ্গাইল জেলা রেস্তরাঁ ও মিষ্টি ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি স্বপন ঘোষের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন টাঙ্গাইল জেলা রেস্তরাঁ ও মিষ্টি ব্যবসায়ী মালিক সমিতির উপদেষ্টা হারুন-অর-রশিদ, আবুল কালাম মোস্তফা লাবু, সাধারণ সম্পাদক মির্জা মাসুুদ রুবেল, এ্যাডভোকেট ফারুকসহ অন্য নেতৃবৃন্দ। সভা শেষে নতুন কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে ঐতিহ্যবাহী জয়কালী মিষ্টান্নভা-ারের স্বত্বাধিকারী স্বপন ঘোষকে সভাপতি ও মির্জা মাসুদ রুবেলকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

ঈশ্বরদীতে ২২ লাখ টাকা বিতরণ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ বাঘইল দো’তলা সাঁকোস্থ দিনমজুর সমিতির বার্ষিক সাধারণ সভা, নির্বাচন ও অর্থ বিতরণ অনুষ্ঠান উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। রবিবার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য ও অর্থ বিতরণ করেন সাংবাদিক তৌহিদ আক্তার পান্না। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধান শিক্ষক গোলাম রসুল, অবসরপ্রাপ্ত শিক্ষক আতিয়ার রহমান, শ্রমিক নেতা তহুরুল ইসলাম মানিক। সমিতির সভাপতি নুরুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে নির্বাচনের মাধ্যমে নুরুল ইসলামকে সভাপতি, জাহাঙ্গীর আলম মিঠুকে সাধারণ সম্পাদক, সালাউদ্দিন বকুলকে সাংগঠনিক সম্পাদক ও নয়নকে অর্থ সম্পাদক পুনর্নির্বাচিত করা হয়। পরে সমিতির ২শ’ ২৫ সদস্যের মধ্যে অতিথিরা সঞ্চিত প্রায় ২২ লাখ টাকা বিতরণ করেন।

ব্রয়লারের দাম কেজিতে কমেছে ৬০ টাকা

বাংলানিউজ ॥ লাগাতার অবরোধের কারণে ফেনী জেলায় একদিকে বেড়েছে পোল্ট্রি ফিডের (মুরগির খাবার) দাম। অন্যদিকে দাম কমেছে ফার্ম বা বিদেশী মুরগি হিসেবে পরিচিত ব্রয়লার ও লেয়ার মুরগির। ব্যবসায়ীরা জানান, ব্রয়লার মুরগির দাম কেজিপ্রতি কমেছে ৫০ থেকে ৬০ টাকা। আর ডিমের দাম হালিতে দুই-তিন টাকা কমেছে। ফেনীর বাজারগুলোতে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১শ’ থেকে ১শ’ ১০ টাকা দরে, যা অবরোধের আগে ছিল ১শ’ ৫০ থেকে ১শ’ ৬০ টাকা। স্বাভাবিক সময়ে খামারিরা হালিপ্রতি ফার্মের মুরগির ডিম বিক্রি করতেন ২৮-২৯ টাকায়। হরতাল-অবরোধে গাড়ি না পাওয়ায় মজুদ বেড়ে গেছে। ফলে পচনের ভয়ে সেই ডিম বিক্রি করতে হচ্ছে ২৬-২৭ টাকায়। চলমান অবরোধে মুরগির খাদ্যের দাম বস্তাপ্রতি বেড়েছে ২শ’ থেকে ৩শ’ টাকা।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

১০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: