আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুই কোম্পানির স্পট মার্কেটে লেনদেন আজ

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি আজ মঙ্গলবার স্পট মার্কেটে যাচ্ছে। কোম্পানি দুটি হচ্ছে - পেনিনসুলা চিটাগং লিমিটেড এবং এইচআর টেক্সটাইল। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে। সূত্র জানায়, আজ মঙ্গলবার এবং বুধবার কোম্পানি দুটির শেয়ারের লেনদেন স্পট মার্কেটে এবং ব্লক/অডলটে হবে। আর কোম্পানি দুটির রেকর্ড ডেট আগামী ১২ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার। রেকর্ড ডেটের কারণে ওই দিন দুই কোম্পানির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

দরপতনের শীর্ষে ইফাদ অটোস

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার দর পতনের শীর্ষে ছিল ইফাদ অটোস লিমিটেড। এদিন কোম্পানিটির শেয়ারের দর ৯ টাকা ৯০ পয়সা কমেছে। আর শতকরা হারে দর পতন হয়েছে ১৪ দশমিক ১৪ শতাংশ। ডিএসইর তথ্য অনুযায়ী, দিনটিতে সর্বশেষ ৫৯ টাকা ৫০ পয়সা দরে এই কোম্পানির ৪৪ লাখ ৪৫ হাজার ৯৩৫টি শেয়ার ৮ হাজার ৩৩১ বার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ছিল ২৮ কোটি ৪৭ লাখ ৮৬ হাজার টাকা।

সংশ্লিস্টদের মতে, ইফাদ অটোর হিসাব বছরের প্রথম ৬ মাসে মুনাফা কমেছে। এতে শেয়ারটির দরপতন হয়েছে। কারণ নতুন এই কোম্পানি মাত্র ৩ দিন লেনদেন করেছে পুঁজিবাজারে।

লংকাবাংলার সভা ১৬ ফেব্রুয়ারি

অর্থনৈতিক রিপোর্টার ॥ বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করার জন্য পরিচালনা পর্ষদের সভা আহ্বান করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের লংকাবাংলা ফাইন্যান্স। আগামী ১৬ ফেব্রুয়ারি সোমবার এ কোম্পানির বোর্ড সভা অনুষ্ঠিত হবে। সভায় ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনাপূর্বক বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা, বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ ও রেকর্ড ডেট ঘোষণা করা হবে বলে লংকাবাংলার পক্ষ থেকে জানানো হয়েছে। আগের বছর লংকাবাংলা বিনিয়োগকারীদের ১৫ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছিল।

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারী ২০১৫

১০/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: