মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

হরতালে বিচারপতিদের আদালত বর্জনের অনুরোধ জানাবে আইনজীবী সমিতি

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ হরতাল চলাকালে প্রধান বিচাপতি ও সুপ্রীমকোর্টের উভয় বিভাগের বিচারপিতদের আদালতের কার্যক্রম পরিচালনা থেকে বিরত থাকতে অনুরোধ জানানোর সিদ্ধান্ত নিয়েছে বিএনপি-জামায়াতপন্থী আইনজীবীদের নিয়ন্ত্রণে থাকা সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি। একই সঙ্গে ‘নিরাপত্তার স্বার্থে’ হরতাল চলাকালে আদালতের নিয়মিত কার্যক্রমে অংশগ্রহণ করা থেকে বিরত থাকারও সিদ্ধান্ত নিয়েছেন তারা।

রবিবার সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির এক সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এই সমিতির সভাপতি হিসেবে রয়েছেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন এবং সম্পাদক হিসেবে রয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব মাহাবুব উদ্দিন খোকন। খোকন সভার লিখিত সিদ্ধান্তগুলো উপস্থাপন করেন। সমিতির সহ-সভাপতি এম খালেদ আহমেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আইনজীবী এ বি এম রফিকুল হক তালুকদার রাজা, জামায়াতের অন্যতম আইনজীবী তাজুল ইসলাম, জামিল আক্তার এলাহি, মোঃ আকতারুজ্জামান ও মির্জা আল মাহমুদ প্রমুখ।

সভায় ‘বন্দুকযুদ্ধে নিহত’ হওয়ার বিষয়ে আপীল বিভাগের একজন বিচারপতির নেতৃত্বে জুডিশিয়াল তদন্ত কমিটি গঠন করার দাবি জানানো হয়। সভায় প্রধান বিচারপতির অনুরোধে বিচারপতি ও আইনজীবীদের নিরাপত্তার স্বার্থে সকল সদস্যের আইডি কার্ড পরিধান করে সুপ্রীমকোর্টে প্রবেশ করার সিদ্ধান্তও নেয়া হয়েছে।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

০৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: