মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

আন্দোলনের বিজয় অনিবার্য ॥ সালাউদ্দিন

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আন্দোলনে জনগণের অংশ না থাকলেও চলমান আন্দোলনকে গণআন্দোলন বলে চালিয়ে দিচ্ছে বিএনপি। এ ছাড়া আন্দোলনের নামে নাশকতা করেও অনুশোচনা না করে উল্টা কথা বলে জনদৃষ্টি ভিন্ন খাতে প্রবাহিত করতে চাচ্ছে দলটি। রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ সরকার প্রধানের ভুল সিদ্ধান্তের কারণেই দেশে রাজনৈতিক সঙ্কট সৃষ্টি হয়েছে। সরকারকে পতনের পদধ্বনি শোনার আহ্বান জানিয়ে তিনি বলেন, ন্যায়সঙ্গত গণআন্দোলনের বিজয় অনিবার্য।

সালাউদ্দিন বলেন, অবশেষে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত স্বীকার করলেন ঢাকার বাইরের সারাদেশের অবস্থা অত্যন্ত নাজুক। অন্তত এটি তার রাবিশ বক্তব্য নয় বলে আমি মনে করি। আমি তাকে এবং তার সরকারকে আহ্বান জানাই-‘সময় থাকতে পতনের পদধ্বনি শুনুন, দ্রত পদত্যাগ করে দেশ বাঁচান, মানুষ বাঁচান’। তিনি বলেন, এফবিসিসিআইয়ের দলবাজ সভাপতির কারণে ব্যবসায়ী সমাজের বক্তব্য সরকারের কর্ণকুহরে প্রবেশ করছে না। স্থিতিশীল রাজনৈতিক পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সরকারকে দ্রুত পদত্যাগের আহ্বান জানান তিনি।

সালাহ উদ্দিন বলেন, প্রশ্নপত্র ফাঁস এবং গণহারে পাস করিয়ে দিয়ে সমগ্র শিক্ষাব্যবস্থাকে নিলামে উঠিয়ে শিক্ষামন্ত্রী পরীক্ষার্থীদের জন্য মায়াকান্না করছেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইইউসহ পৃথিবীর সকল উন্নত রাষ্ট্রসমূহ, জাতিসংঘসহ সকল বিশ্বসংস্থা, জাতীয় ও আন্তর্জাতিক সকল মানবাধিকার সংস্থাগুলোর উদ্বেগ জানানো সত্ত্বেও আওয়ামী লীগ সরকারের টনক নড়ছে না।

খালেদা জিয়ার কার্যালয়ে কাঁটাতারের বেড়া ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কার্যালয়ের দেয়ালের ওপর কাঁটাতারের বেড়া দেয়া হয়েছে। নিরাপত্তার জন্য রবিবার এ বেড়া দেয়া হয়েছে বলে বর্তমানে খালেদা জিয়ার সঙ্গে গুলশান কার্যালয়ে অবস্থান করা মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানিয়েছেন। জানা যায় ৩ ফেব্রুয়ারি মুফিদুল ইসলাম নামে এক ব্যক্তি পিস্তল নিয়ে গুলশান কার্যালয়ের প্রধান ফটকে গিয়ে খালেদা জিয়াকে গুলি করে মারার হুমকি দেয়ার পর থেকেই এ কার্যালয়ের নিরাপত্তা জোরদার করার ব্যাপারে সিদ্ধান্ত নেয় বর্তমানে সেখানে অবস্থান নেয়া দলের নেতাকর্মীরা।

রবিবার দুপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কার্যালয়ের গেটে সাদা পতাকা লাগাতে গিয়ে পুলিশের হাতে আটক হয়েছেন এক যুবক। মোস্তাফিজুর রহমান নামে প্রায় ত্রিরিশ বছরের ওই যুবকের বাড়ি দিনাজপুর বলে জানিয়েছে পুলিশ।

বিদেশী দূতাবাসে গুম-খুনের তালিকা দিয়েছে বিএনপি ॥ টানা অবরোধ কর্মসূচীর শুরু থেকে এ পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গুম-খুনের শিকার ২০ দলীয় জোটের নেতাকর্মীদের নামের একটি তালিকা বিভিন্ন মানবাধিকার সংস্থা ও বিদেশী দূতাবাসে পাঠিয়েছে বিএনপি। সেই সঙ্গে এ বিষয়ে সরেজমিন তদন্তের অনুরোধও জানিয়েছে দলটি। ইউরোপীয় ইউনিয়নের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ঢাকায় আসছে বলে খবর পেয়ে তার আগেই বিএনপি এ তালিকা বিদেশী মানবাধিকার সংস্থা ও দূতাবাসগুলোতে পাঠিয়েছে বলে জানা গেছে।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

০৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: