মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আর্থিক প্রশাসন ও ব্যবস্থাপনায় জবাবদিহিতা অপরিহার্য ॥ রাষ্ট্রপতি

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

রাষ্ট্রপতি আবদুল হামিদ জনগণের কষ্টার্জিত অর্থের অপচয় রোধের লক্ষ্যে ভূমিকা পালনের জন্য বিশেষ করে চার্টার্ড এ্যাকাউন্টদের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, সরকার সকল উন্নয়নমূলক কর্মকা-ে আর্থিক শৃঙ্খলা বজায় রাখার বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ।

রাষ্ট্রপতি বলেন, আর্থিক প্রশাসন ও অর্থনৈতিক ব্যবস্থাপনার ক্ষেত্রে জবাবদিহিতা বজায় রাখা অপরিহার্য। আমি আশা করি, চার্টার্ড এ্যাকাউনট্যান্টগণ স্বচ্ছতা ও জবাবদিহিতা এবং শৃঙ্খলা বজায় রেখে সরকারী অর্থের অপচয় রোধে বিশেষ ভূমিকা পালন করবেন। খবর বাসসর।

তিনি রবিবার রাজধানীর একটি হোটেলে ইনস্টিটিউট অব চার্টার্ড এ্যাকাউনট্যান্ট (আইসিএবি) বাংলাদেশের ২০তম সমাবর্তন অনুষ্ঠানে ভাষণকালে একথা বলেন। সমাবর্তন অনুষ্ঠানে ৩৩৬ গ্র্যাজুয়েটকে ডিগ্রী প্রদান করা হয়।

চার্টার্ড এ্যাকাউনট্যান্টদের উদ্দেশে আবদুল হামিদ বলেন, পেশার ক্ষেত্রে আপনাদের প্রধান পুঁজি হলো সততা ও জনগণের আস্থা। আমি বিশ্বাস করি, নৈতিকতা অনুসরণ করে আপনারা সমাজ ও জনগণের আস্থা এবং আপনাদের সততা সমুন্নত রাখবেন।

আবদুল হামিদ গুণগত মান বজায় রাখার মাধ্যমে সময়ের চাহিদা পূরণে চার্টার্ড এ্যাকাউনট্যান্টের সংখ্যা বৃদ্ধি করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সংস্থার প্রতি আহ্বান জানান।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, আইসিএবি প্রেসিডেন্ট মসিহ মালিক চৌধুরী এবং আইসিএবি ভাইস-প্রেসিডেন্ট এ এফ নেসারউদ্দিন অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের (পিকেএসপি) চেয়ারম্যান কাজী খলীকুজ্জামান সমাবর্তন বক্তব্য উপস্থাপন করেন।

মালদ্বীপ প্রতিরক্ষা বাহিনী প্রতিনিধিদলের সাক্ষাত ॥ মালদ্বীপের জাতীয় প্রতিরক্ষা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহমেদ সিয়ামের নেতৃত্বে মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনীর একটি প্রতিনিধি দল রবিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করে।

এ সময় রাষ্ট্রপতি পারস্পরিক সহযোগিতার সুযোগ কাজে লাগাতে দুই দেশের সশস্ত্র বাহিনীর সিনিয়র কর্মকর্তাদের সফর ও প্রশিক্ষণ বিনিময়ের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

ইরাকী রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাত ॥ বাংলাদেশে ইরাকের রাষ্ট্রদূত শাকির কাশিম মাহদী রবিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাত করেছেন।

এ সময় রাষ্ট্রপতি আবদুল হামিদ ভ্রাতৃপ্রতীম দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় ঐতিহ্যগত সম্পর্ক লালনের জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

০৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: