কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ওয়েস্টার্ন মেরিনের মুনাফা বাড়লেও ইপিএস কমেছে

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত কোম্পানি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের মুনাফা বাড়লেও ইপিএস কমেছে অর্ধবার্ষিকীতে। এই প্রান্তিকে কোম্পানির মুনাফা বেড়েছে প্রায় ৪০ শতাংশ। অপরদিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় বা ইপিএস কমেছে প্রায় ১২ শতাংশ।

কোম্পানিটি অর্ধবার্ষিকী (জুলাই ’১৪- ডিসেম্বর ’১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করলে এই তথ্য পাওয়া যায়।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, হিসাব বছরের প্রথম দুই প্রান্তিকে কোম্পানির কর পরবর্তী মুনাফা হয়েছে ১০ কোটি ৬০ লাখ ৪০ হাজার টাকা। আর শেয়ার শেয়ারপ্রতি আয় করেছে ৮৮ পয়সা। আগের বছর একই সময়ে মুনাফা ছিল ৭ কোটি ৫৫ লাখ ২০ হাজার টাকা। আর শেয়ারপ্রতি আয় ছিল ১ টাকা।

গত ৩ মাসে (অক্টোবর ’১৪ ডিসেম্বর ’১৪) কোম্পানির মুনাফা হয়েছে ৫ কোটি ২৫ লাখ টাকা। আর শেয়ারপ্রতি আয় হয়েছে ৪৪ পয়সা। আগের বছর একই সময়ে মুনাফা ছিল ৪ কোটি ২৭ লাখ ৭০ হাজার টাকা। আর শেয়ারপ্রতি আয় ছিল ৫৭ পয়সা।

উল্লেখ্য, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

এ্যাপোলো ইস্পাতের পরিচালকের শেয়ার বিক্রির ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রকৌশল খাতের কোম্পানি এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্সের মনোনীত পরিচালক শেয়ার বিক্রয়ের ঘোষণা দিয়েছেন। মমতাজুর রহমান নামের এই পরিচালক ১১ লাখ ১০ হাজার (বোনাস) শেয়ার বিক্রি করবেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মমতাজুর রহমানের কাছে ৮৫ লাখ ১০ হাজার শেয়ার রয়েছে। তিনি আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বর্তমান বাজার দরে শেয়ার বিক্রি করতে পারবেন।

উল্লেখ্য, রবিবার এ্যাপোলো ইস্পাতের শেয়ার ১৭ টাকা ৫০ পয়সা দরে লেনদেন হচ্ছে। লেনদেন শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের সমন্বয় মূল্য দাঁড়ায় ১৭ দশমিক ৪০ টাকা। সারাদিনে কোম্পানিটির মোট ৩ লাখ ২৮ হাজার ৭৮৮টি শেয়ার হাতবদল হয়েছে। যার বাজার মূল্য দাঁড়ায় ৫৭ লাখ ৫০ হাজার টাকা।

ডিএসইর তথ্যানুসারে কোম্পানিটির মোট পরিশোধিত মূলধনের পরিমাণ হলো ২৮৭ কোটি ৫০ লাখ টাকা। এর মধ্যে ৩২ দশমিক ৪৬ শতাংশ উদ্যোক্তা বা পরিচালক ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৬৭ দশমিক ৫৪ শতাংশ শেয়ার রয়েছে।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

০৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: