কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অর্থ আত্মসাত শিক্ষা অধিদফতরের ৫ কর্মচারীর বিরুদ্ধে দুটি মামলার অনুমোদন দিয়

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ শিক্ষক-কর্মচারীদের অর্থ আত্মসাতের অভিযোগে শিক্ষা অধিদফতরের ৫ কর্মচারীর বিরুদ্ধে পৃথক দুটি মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে কমিশন এ মামলার অনুমোদন দিয়েছে। শীঘ্রই মামলা দুটি দায়ের করা হবে বলে কমিশনের জনসংযোগ কর্মকর্তা এ সব তথ্য নিশ্চিত করেছেন। অভিযুক্তরা হলেন শিক্ষা অধিদফতরের ইএমআইএস সেলের সিস্টেম এনালিস্ট আবুল ফজল মোঃ বেলাল, প্রোগ্রামার মোঃ আসাদুজ্জামান, মোঃ জিয়াউর রহমান, সহকারী প্রোগ্রামার মোঃ রফিকুল ইসলাম ও মোঃ নজিব উদ দৌলা। দুটি মামলাতেই তাদের অভিযুক্ত করা হয়েছে।

দুদক সূত্র জানায়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরের সিস্টেম এনালিস্ট ও সহকারী সিস্টেম এনালিস্টগণ নিয়মনীতির তোয়াক্কা না করে পরস্পর যোগসাজশে মাদ্রাসা শাখার কোন কর্মকর্তার যাচাইকৃত স্বাক্ষর ছাড়াই ২৬৬ শিক্ষক-কর্মচারীর নামে এমপিওর চূড়ান্ত শীট প্রিন্ট করে সরকারের মোট ৪২ লাখ ১৬ হাজার ৮৭০ টাকা আত্মসাত করেন। কমিশনের অনুসন্ধানে এ সব অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়েরের অনুমোদন দেয়া হয়েছে।

২০১৩ সালের মে মাস থেকে জুন মাস পর্যন্ত সময়ে ২৫৬ শিক্ষক-কর্মচারীর নামে সরকারের ৪০ লাখ ২২ হাজার ৬৫০ টাকা আত্মসাতের অভিযোগে একটি ও একই সময়ে ১০ শিক্ষকের নামে সরকারের এক লাখ ৯৪ হাজার ২২০ টাকা আত্মসাতের অভিযোগে পৃথক আরেকটি মামলার অনুমোদন দেয়া হয়েছে।

দ-বিধির ৪০৯/১০৯ ধারা এবং ১৯৪৭ সালের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা দুটি দায়েরের অনুমোদন দেয়া হয়েছে। দুদকের উপপরিচালক আবদুছ ছাত্তার সরকার এ সব অভিযোগ অনুসন্ধান করেছেন।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

০৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



ব্রেকিং নিউজ: