মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫
  • বেনাপোলে তেরো নারী-পুরুষ আটক

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল বন্দর থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৩ বাংলাদেশী নারী-পুরুষকে আটক করেছে পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। রবিবার সকালে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পুলিশের অভিযানে নারী পাচার ও মাদক মামলায় সাজাপ্রাপ্ত পলাতক ২ আসামি গ্রেফতার হন। এরা হলেন-বেনাপোল পৌরসভার সাদিপুর গ্রামের নারী পাচার ও মাদক ব্যবসায়ী টুকু (৩০) এবং দিঘিরপাড় গ্রামের খলিলুর রহমানের ছেলে মাদক ব্যবসায়ী শহিদুল ইসলাম (২৮)। এরা হলেন-পিরোজপুর জেলার প্রণাম ঘরামীর স্ত্রী অর্পণা ঘরামী (৪৩), রতিকান্তের স্ত্রী মায়ারানী (৪৮), সুজন ম-লের স্ত্রী বিথী ম-ল (২৮), বর্ষা ম-ল (৭), মনীন্দ্র নাথের ছেলে নিরঞ্জন (৪৭), স্ত্রী মিনতি রায় (৪০), শংকর (৯), পিরোজপুরের নূর মোহাম্মদের ছেলে হোসেন (৩৫) ও ইকবাল হোসেন (৩৩), খুলনার গোবিন্দ চন্দ্র রায়ের ছেলে গৌর চন্দ্র রায় (২৫) এবং গৌর চন্দ্র রায়ের স্ত্রী স্বপ্না রানী (২০)।

কেরানীগঞ্জে ছয় পিস্তল ও দুই বন্দুক উদ্ধার

কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে কালিগঞ্জ হাক্কানি মসজিদের পাশ থেকে পরিত্যক্ত অবস্থায় ৬টি পিস্তল ও ২টি বন্দুক উদ্ধার করেছে পুলিশ। রবিবার সকাল ১০টার দিকে পুলিশ অস্ত্রগুলো উদ্ধার করে। অলিনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক বজলুর রহমান জানান, গলির ভেতরে পলিথিনে মোড়ানো অবস্থায় অস্ত্রগুলো পড়ে ছিল। পলিথিনের ছিদ্র দিয়ে পিস্তলের বাঁটগুলো দেখতে পেয়ে স্থানীয় লোকজন ফাঁড়িতে খবর দেয়। পুলিশ গিয়ে সেগুলো উদ্ধার করে। কেরানীগঞ্জ সার্কেল এএসপি ডাঃ শহিদুল ইসলাম ও দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেন। ওসি জামাল উদ্দিন মীর বলেন, পরিত্যক্ত অবস্থায় এগুলো পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, সংঘবদ্ধ কোন গোষ্ঠী অপরাধমূলক কার্যক্রমের জন্য এগুলো এনেছিল। কিন্তু আইনশৃঙ্খলা বাহিনীর কড়াকড়ির কারণে ফেলে পালিয়েছে।

বরিশালে অস্ত্রসহ গ্রেফতার ছয়

স্টাফ রিপোর্টার, বরিশাল থেকে জানান, নগরীর কাশিপুরের ইছাকাঠী কলোনির একটি ম্যাচে শনিবার মধ্যরাতে অভিযান চালিয়ে মহানগর ছাত্রলীগের সাবেক সদস্য কামরুজ্জামান লিখনসহ তার পাঁচ সহযোগীকে আটক করেছে র‌্যাব। এ সময় র‌্যাব সদস্যরা ওই ম্যাচ থেকে আগ্নেয়াস্ত্র, গুলি, দেশীয় অস্ত্র উদ্ধার করেছেন। জানা গেছে, ওই ম্যাচে অভিযান চালিয়ে মহানগর ছাত্রলীগের সাবেক সদস্য কামরুজ্জামান লিখন তার সহযোগী পলাশ চন্দ্র সমাদ্দার, সুশান্ত বিশ্বাস, শিপলু বেপারী ও রাজিব হোসেনসহ ছয়জনকে আটক করে। পরে ম্যাচের বিভিন্ন স্থানে তল্লাশি চালিয়ে একটি ওয়ান সুটার গান, দুই রাউন্ড গুলি, আটটি রাম দা, নয়টি মোবাইল সেট, একটি চোরাই মোটরসাইকেল, একটি বেতের লাঠি ও এক বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

নীলফামারীতে বোমাতঙ্ক ছড়ানোর চেষ্টা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীতে বোমাতঙ্ক ছড়ানোর চেষ্টা করেছে দুর্বৃত্তরা। শনিবার রাত সাড়ে নয়টার দিকে সদর উপজেলার পলাশবাড়ি ইউনিয়নের হরতকীতলায় তেল ও সলতা লাগানো বোতলে আগুন বের হতে থাকলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে কোন যানবাহনে নিক্ষেপ কিংবা ক্ষতির ঘটনা ঘটেনি। ঘটনাস্থল পরিদর্শন করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ইউনিয়ন চেয়ারম্যান তপন কুমার রায় জানান, পলাশবাড়ি ইউনিয়নে নীলফামারী-ডোমার সড়কের হরতকীতলা বেইলি ব্রিজের কাছে আতঙ্ক ছড়ানোর জন্য দুর্বৃত্তরা ওই ঘটনার অবতারণা করে।

নর্থ সাউথ ভার্সিটিতে নবীনবরণ

গত ৬ ফেব্রুয়ারি নর্থ সাউথ ইউনিভার্সিটিতে স্কুল অব হেলথ এ্যান্ড লাইফ সায়েন্সের স্প্রিং সেমিস্টারের স্নাতকোত্তর শিক্ষার্থীদের বরণ করা হয়। বক্তৃতা পর্বে সভাপতিত্ব করেন স্কুল অব হেলথ এ্যান্ড লাইফ সায়েন্সের ডিন ড. জি ইউ আহসান। প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক। বিশেষ অতিথি ছিলেন ভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ, সদস্য আজিম উদ্দিন ও উপাচার্য ড. আমিন ইউ সরকার। Ñবিজ্ঞপ্তি।

জাতীয় বিশ্ববিদ্যালয় স্নাতক (সম্মান) দ্বিতীয় মেধাতালিকায় উত্তীর্ণদের ভর্তির সময় বৃদ্ধি

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৮ ফেব্রুয়ারি ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের গত ৪ ফেব্রুয়ারি প্রকাশিত ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ২য় মেধা তালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির সময়সীমা ১০ ফেব্রুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

পরিচালককে

অব্যাহতি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের পরিচালককে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিশেষ কর্মকর্তা (চট্টগ্রাম আঞ্চলিক কেন্দ্রের পরিচালকের দায়িত্ব হতে প্রত্যাহৃত) মোহাম্মদ সিরাজ উদ্দিনের বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

জয়পুরহাটে পেট্রোল বোমায় পুড়ে গেল আলু বোঝাই ট্রাক

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ৮ ফেব্রুয়ারি ॥ শনিবার রাতে আটরশির উরসে ট্রাক বোঝায় আলু নিয়ে যাবার সময় জয়পুরহাট-বগুড়া সড়কের ক্ষেতলাল উপজেলার তালতলিতে অবরোধ হরতালকারীরা পেট্রোলবোমা ছুড়ে আলু বোঝায় ট্রাকটি পুড়িয়ে দেয়। ট্রাকটি ক্ষেতলাল থেকে আলু নিয়ে আটরশির উদ্দেশে রাত ১০টার সময় তালতলি নামক স্থানে পৌঁছলে পেট্রোলবোমা ছোড়া হয়। পুলিশ ঘটনাস্থলে গেলেও কাউকে গ্রেফতার করতে পারেনি।

সিরাজগঞ্জে যৌতুক রোধে র‌্যালি

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ রবিবার সকালে বেলকুচিতে বাল্যবিবাহ, যৌতুক ও এমডিজি সংক্রান্ত সামাজিক সচেতনতা বিষয়ক র‌্যালি ও উদ্বুদ্ধকরণ কর্মশালা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রহমান। বক্তব্য রাখেন মোহাম্মদ আলী আকন্দ, আবু ওয়াদুদ, একেএম ইউসুফজী খান, ফজলুল হক সরকার, মোস্তাফিজুর রহমান, শামসুল আলম, খন্দকার নজরুল ইসলাম, আলহাজ শাহজাহান আলী সরকার প্রমুখ।

মুন্সীগঞ্জে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ১৪৮ কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। শহরের প্রেসিডেন্ট প্রফেসর ড. ইয়াজউদ্দিন আহম্মেদ রেসিডেন্সিয়াল মডেল স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থীদের নিজস্ব মাঠে রবিবার বিকেলে জমকালো এই সংবর্ধনা দেয়া হয়। প্রতিষ্ঠানটির ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীর এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ সাইফুল হাসান বাদল। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মেজর মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন এসপি বিপ্লব বিজয় তালুকদার, এডিসি ফজলে আজিম প্রমুখ।

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারী ২০১৫

০৯/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: