কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ইশান্ত শর্মার বিশ্বকাপ শেষ, পরিবর্তে মোহিত শর্মা

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আইসিসি থেকে ছাড়পত্র পেলেন সাঈদ আজমল, তুখোড় পাকি স্পিনার খেলতে পারেন বিশ্বকাপেওÑ শনিবার ‘টক অব দ্য বিশ্ব ক্রিকেট’ ছিল এটিই। একই দিনে শত্রু শিবির ভারতের জন্য এলো দুঃসংবাদ। ফিটনেস পরীক্ষায় ব্যর্থ হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন ইশান্ত শর্মা। চ্যাম্পিয়ন ভারতের শিরোপা ধরে রাখার মিশনে সবচেয়ে অভিজ্ঞ পেসার থাকছেন না ১১তম বিশ্বকাপের মূল মঞ্চে। পিটিআই খবরের সত্যতা নিশ্চিত করেছে। তার পরিবর্তে দলে নেয়া হতে পারে ১২ ওয়ানডে খেলা হরিয়ানার ২৬ বছর বয়সী ডানহাতি মিডিয়াম পেসার মোহিত শর্মাকে।

২০০৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আসা ২৬ বছর বয়সী ইশান্ত খেলেছেন ৬১ টেস্ট ও ৭৬ ওয়ানডে। তারুণ্য নির্ভর বর্তমান দলের সবচেয়ে অভিজ্ঞ পেসার তিনি। বিশ্বকাপে ফিট ইশান্তকে পেতে চেষ্টার কোন ত্রুটি করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। দ্বিপক্ষীয় টেস্ট ও ত্রিদেশীয় ওয়নডে সিরিজ খেলতে প্রায় আড়াই মাস হলো অস্ট্রেলিয়ায় অবস্থান করছে মহেন্দ্র সিং ধোনির দল। সেখানে চিকিৎসা করানোর পাশাপাশি নিয়মিত ট্রেনিং করানো হয়। তবে শেষ পর্যন্ত ফিটনেস পরীক্ষায় উতরাতে ব্যর্থ হন তিনি।

কেবল ইশান্তই নয় ছোটখাটো চোট-ইনজুরিতে ফিটনেস নিয়ে সমস্যা রয়েছে অপর পেসার ভুবনেশ্বর কুমরা, ব্যাটসম্যান রোহিত শর্মা আর অলরাউন্ডার রবিন্দ্র জাদেজার। আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের পর বাতিলের তালিকায় চলে যেতে পারেন এদের কেউ। সব মিলিয়ে বিশ্বকাপ ধরে রাখার মিশনে বেশ ঝামেলার মধ্যে চ্যাম্পিয়ন শিবির। তবে এতকিছুর মাঝেও যুবরাজ সিংকে ফেরানো হবে কি না, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারেনি বিসিসিআই। বিরেন্দর শেবাগ, গৌতম গাম্ভীর আর জহির খানও বাদ পড়েছেন, কিন্তু ভারতের গত বিশ্বকাপ জয়ের নায়ক যুবিকে না রাখায় শুরু থেকেই সমালোচিত নির্বাচকরা।

অস্ট্রেলিয়া সফরে ভারতের সময়টা একদমই ভাল কাটছে না। তবু রোহিত-জাদেজাকে ধরে রাখতে আপ্রাণ চেষ্টা করবেন কর্তারা। কারণ সাম্প্রতিক সময়ে ওয়ানডেতে দলের অন্যতম বড় দুই পারফর্মার তারা। ব্যাট হাতে নিজের দিনে একাই প্রতিপক্ষকে দুমড়ে-মুচড়ে দিতে সক্ষম ওয়ানডে ইতিহাসে দু-দুটি সেঞ্চুরি হাঁকানো একমাত্র ব্যাটসম্যান রোহিত। অন্যদিকে যুবরাজ সিং না থাকায় দলে অভিজ্ঞ অলরাউন্ডার কেবল জাদেজাই। স্টুয়ার্ট বিনি নতুন। ত্রিদেশীয় সিরিজ চলাকালে কোচ ডানকান ফ্লেচার স্পষ্ট করেই বলেছিলেন, ম্যাচ-উইনার অলরাউন্ডারের অভাববোধ করছেন তিনি। রিপ্লেসমেন্টের রেসে আছেন আরেক মিডিয়াম পেসার ধাওয়াল কুলকার্ণিও।

তবে ধোনির দল চেন্নাই সুপার কিংসের সঙ্গে আইপিএল খেলার অভিজ্ঞতার বিচারে ধাওয়ালের পরিবর্তে সম্ভাবনাটা মোহিত শর্মারই বেশি।

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

০৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: