আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জয়ের ধারা অব্যাহত রাখতে চায় ম্যানইউ

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫
  • ইপিএলে ইউনাইটেডের প্রতিপক্ষ আজ ওয়েস্টহাম

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগে শুরুর হতাশা ক্রমেই কাটিয়ে উঠছে ম্যানচেস্টার ইউনাইটেড। শেষ দুই ম্যাচে টানা দুই জয় পেয়েছে লুইস ভ্যান গালের দল। যার প্রভাব পড়েছে পয়েন্ট টেবিলেও। বর্তমানে ৪৩ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে ম্যানইউ। আজ প্রিমিয়ার লীগে ওয়েস্টহাম ইউনাইটেডের বিপক্ষে আবারও মাঠে নামছে রেড ডেভিলরা। এই ম্যাচেও জয়ের বিকল্প ভাবছেন না ম্যানচেস্টার ইউনাইটেড। তবে ম্যাচটা হবে লন্ডনে, ওয়েস্টহাম ইউনাইটেডের মাঠে। যে কারণে লড়াইটা কঠিন হবে বলে আগে থেকেই শিষ্যদের সতর্ক করে দিয়েছেন ডাচ্ কোচ ভ্যান গাল। এ বিষয়ে তিনি বলেন, ‘আমাদের লক্ষ্যই এখন সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখা। তা দলের সবাই জানে। তবে এটা সহজ কাজ নয়। কারণ ওয়েস্টহামের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচ খেলতে হবে আমাদের। কিন্তু আমরা চাই ধারাবাহিকতা। যে কারণে লন্ডনে আমাদের অবশ্যই জেততে হবে।’ তবে ভক্তদের জন্য সুখবর হলো আজ পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে চোটে জর্জরিত ওয়েস্টহাম ইউনাইটেড। ম্যাচটি নিজেদের মাঠে হলেও খেলোয়াড়দের লম্বা ইনজুরির তালিকায় নিয়ে হতাশ কোচ সাম এ্যালারডাইস। ম্যাচ শুরুর আগের সংবাদ সম্মেলনে এ বিষয়ে ওয়েস্টহামের কোচ বলেন, ‘আমার হাতে একটা দীর্ঘ ইনজুরিতে আক্রান্ত খেলোয়াড়ের তালিকা আছে। জেমস কলিন্স, উইন্সটন রেইড, গাই দেমেল, দিয়েগো পোয়েট, ডোনেইল হেনরি এবং এ্যান্ডি ক্যারল এই মুহূর্তে আমাদের মেডিক্যাল রুমে শোয়া। আমি এখনও নিশ্চিত করে বলতে পারছি না যে তাদের কজন রবিবারের ম্যাচ খেলার জন্য ফিট হতে পারবে।’

গত সপ্তাহেই স্প্যানিশ ক্লাব বার্সিলোনা ছাড়ার ইঙ্গিত দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা দানি আলভেস। আর তাকে পেতে সহজলভ্য এক প্রস্তাব দিল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। নাথানিয়েল ক্লাইনি বা সিমাস কোলম্যানের মতো ফুটবলারদের পরিবর্তে আলভেসকে দলে ভেড়াতে চায় রেড ডেভিলরা। বার্সিলোনার রক্ষণসৈনিক দানি আলভেসকে দলে ভেড়াতে এরই মধ্যে বিভিন্ন ক্লাব থেকে দেয়া হয়েছে লোভনীয় সব প্রস্তাব। কিন্তু এবার যেন একটু চমকই দিল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন বছরের শুরুতেই নিজের পুরনো ক্লাব এ্যাটলেটিকো মাদ্রিদে নতুন করে ঠিকানা গড়েছেন স্প্যানিশ তারকা ফার্নান্ডো টোরস। আর ক্লাবে যোগ দিয়েই দুর্দান্ত পারফর্মেন্স উপহার দিয়েছেন তিনি। এবার সাবেক চেলসির এই তারকা ফুটবলার প্রশংসার জোয়ারে ভাসালেন কোচ দিয়েগো সিমিওনকে। স্প্যানিশ এই স্ট্রাইকারের মতে, ‘দিয়েগো সিমিওনই সেই ব্যক্তি, যিনি রোজি ব্ল্যাঙ্কোসদের চিনিয়েছেন ইউরোপের ফুটবল অঙ্গনে। সিমিওনের কারণেই এ্যাটলেটিকো নাম লিখিয়েছে সেরাদের খাতায়। সিমিওনের সময়টা ভাল কাটলেও খারাপ সময় যাচ্ছে বেয়ার্ন মিউনিখের কোচ পেপ গার্ডিওলার। সাবেক বার্সিলোনার এই কোচের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে সমালোচনায় আসলেও, বেয়ার্ন মিউনিখেই নিজের ফুটবল ক্যারিয়ারের বাকিটা সময় পার করে দিতে চান ফিলিপ লাম। জার্মান এই মিডফিল্ডারের ইচ্ছা বেয়ার্নে থেকেই ফুটবল ক্যারিয়ারের ইতি টানবেন তিনি। ২০০২ সালে এ্যালিয়েঞ্জ এ্যারেনায় পাড়ি জমান ৩১ বছর বয়সী লাম।

ম্যানচেস্টার সিটির পর এবার ইউরোপের বড় কোন ক্লাবে যাওয়ার ইঙ্গিত দিলেন বসনিয়া হারজেগোভিনার স্ট্রাইকার এডিন জেকো। তাও আবার এ্যাটলেটিকো মাদ্রিদ ও জুভেন্টাসের মতো ক্লাবে। চলতি মৌসুমে সিটিজেনদের হয়ে মাত্র ৪ গোল করেছেন তিনি। জেকোর অভিমত হলো, ম্যানচেস্টার সিটি ছাড়লেও জুভেন্টাস কিংবা এ্যাটলেটিকো মাদ্রিদের মতো ক্লাবেই যেতে পছন্দ করবেন তিনি। তবে শেষ ফলাফল জানতে হলে আরও অপেক্ষা করতে হবে ভক্ত-অনুরাগীদের।

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

০৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: