রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বাংলাদেশকে ভিন্ন প্রস্তাব পাকিস্তানের

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ আগের দিনও পূর্বের প্রস্তাবে অটল ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগামী এপ্রিল-মে মাসে বাংলাদেশ সফরে দুই টেস্ট, তিন ওয়ানডে ও এক টি২০ খেলার কথা আইসিসির ভবিষ্যত সফর পরিকল্পনা (এফটিপি) অনুসারে। ওই সফরের জন্য পুরো সিরিজ থেকে যে লভ্যাংশ সেটার ৫০ ভাগ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে দাবি করেছিল পিসিবি। তবে বিসিবির পক্ষ থেকে সেটা নাকচ হয়ে যাওয়ার পর এখন আরেকটি প্রস্তাবনা নিয়ে এসেছে। সময়সূচী অনুসারে নির্দিষ্ট ওই সিরিজটি এবার আরব আমিরাতে আয়োজনের প্রস্তাব করছে পিসিবি। যদি বিসিবি লভ্যাংশ না দিতে চায় সেক্ষেত্রে আরব আমিরাতে নিজেরাই ওই সিরিজটা আয়োজন করতে চায় পাকিস্তান। পাক বোর্ডের এক উর্ধতন কর্মকর্তা এমনটাই জানিয়েছেন।

দীর্ঘ চার বছর ধরেই বিসিবি-পিসিবি সম্পর্কে কিছুটা ফাটলের সৃষ্টি হয়েছে। এর কারণ মূলত মাঝে দুই বার পাকিস্তান সফরের কথা থাকলেও সেটা করেনি বাংলাদেশ দল। রাজনৈতিক অস্থিতিশীলতা এবং নিরাপত্তা সংক্রান্ত সমস্যাটাই ছিল এর প্রধান কারণ। সে কারণে পিসিবির দাবি তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তাই এবার বাংলাদেশ সফরে আসলেও লভ্যাংশের ৫০ ভাগ দাবি করেছে তারা। কিন্তু বিসিবি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে। তবে পিসিবি এখন যে করেই হোক সময়সূচী অনুসারে বাংলাদেশের সঙ্গে একটি সিরিজ খেলতে চাইছে। এ জন্য পিসিবি একটি প্রতিনিধি দলও পাঠানোর চিন্তাভাবনা করছে বিসিবির সঙ্গে মুখোমুখি আলোচনা করতে।

শেষ পর্যন্ত কোনকিছুই সফল না হলে আরব আমিরাতে ওই সিরিজের আয়োজক হতে চায় পিসিবি। এ বিষয়ে পিসিবির সাবেক চেয়ারম্যান ও বর্তমানে নির্বাহী কমিটির প্রধান নাজাম শেঠি বলেন, ‘আমাদের স্বাভাবিক দাবি হচ্ছে তারা আমাদের সঙ্গে একটি হোমসিরিজ খেলতে ঋণী। কারণ ২০১২ সালে সময়সূচী অনুসারে তাদের পাকিস্তান সফরের কথা ছিল। কিন্তু আসেনি। এ জন্য আমরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। কিন্তু অপরদিকে, ২০১১ সালে ঠিকই আমরা বাংলাদেশ সফর করেছিলাম। এ কারণে আমরা তাদের বলেছি এবার আমাদের পালা একটি সিরিজ আয়োজনের। কিন্তু যদি তারা চায় আমরা বাংলাদেশ সফর করি সেক্ষেত্রে অবশ্যই তাদের ৫০ ভাগ লভ্যাংশ ভাগাভাগি করতে হবে। আর যদি সেটা তারা না করতে চায় সেক্ষেত্রে আমরা প্রস্তাব করব আরব আমিরাতে সিরিজ আয়োজন করার।’

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

০৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: