আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ ১৪ দলের দেশব্যাপী মানববন্ধন

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

বিশেষ প্রতিনিধি ॥ বিএনপি-জামায়াত জোটের নাশকতা সন্ত্রাসের বিরুদ্ধে আজ রবিবার ঢাকাসহ সারাদেশে বড় ধরনের শোডাউন করবে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল। আন্দোলনের নামে জোটটির নিষ্ঠুর হত্যাযজ্ঞ ও নাশকতার বিরুদ্ধে জনমত গড়ে তুলতে আজ ঢাকাসহ দেশের প্রতিটি জেলা-উপজেলায় মানববন্ধন করবে নির্বাচনী এই জোটের নেতাকর্মীরা। বেলা তিনটা থেকে ৪টা পর্যন্ত এক ঘণ্টা টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত মুক্তিযুদ্ধের পক্ষের মানুষদের সম্পৃক্ত করে দীর্ঘ মানবপ্রাচীর রচনার ব্যাপক প্রস্তুতিও ইতোমধ্যে সম্পন্ন করেছে ১৪ দলের নেতারা। ক্ষমতাসীন জোটের সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও এ কর্মসূচীতে অংশ নেবে।

রাজধানী ঢাকায় আজ গাবতলী থেকে শ্যামপুর পর্যন্ত দীর্ঘ প্রায় ১৬ কিলোমিটার রাস্তায় মানববন্ধন গড়ে তুলবে মহানগর ১৪ দল। ১৪ দলের শীর্ষ নেতারা ১৩টি বিভক্ত হয়ে নগরীর ১৩টি স্পটে মানববন্ধন কর্মসূচীর নেতৃত্ব দেবেন। ইতোমধ্যে টিমগুলোও চূড়ান্ত করা হয়েছে।

গাবতলী থেকে টেকনিক্যাল হয়ে শ্যামলী পর্যন্ত ১৪ দলের মানববন্ধনে নেতৃত্ব দেবেন স্থানীয় এমপি আসলামুল হক আসলাম ও ওয়ার্কার্স পার্টির কামরুল হাসান। শ্যামলী থেকে আসাদ গেট হয়ে ২৭ নম্বর রোড পর্যন্ত গড়ে তোলা মানববন্ধনে নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের জাহাঙ্গীর কবির নানক, খালিদ মাহমুদ চৌধুরী ও ড. আবদুর রাজ্জাক। ধানম-ি ২৭ নম্বর রোড থেকে রাসেল স্কয়ার পর্যন্ত পয়েন্টে নেতৃত্বে থাকবেন সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরউল্লাহ ও নূহ-উল-আলম লেনিন।

রাসেল স্কোয়ার, গ্রীন রোড স্কয়ার হয়ে বসুন্ধরা মার্কেট পর্যন্ত মানববন্ধনে নেতৃত্ব দেবেন বিএম মোজাম্মেল হক, মন্ত্রী আহম মোস্তফা কামাল, বসুন্ধরা মার্কেট থেকে সোনারগাঁও হোটেল পর্যন্ত মানববন্ধনে উপদেষ্টাম-লীর সদস্য তোফায়েল আহমেদ, সভাপতিম-লীর সদস্য এ্যাডভোকেট সাহারা খাতুন, সোনারগাঁও হোটেল থেকে বাংলা মটর হয়ে শাহবাগ পর্যন্ত বীর বাহাদুর এমপি, মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, আসাদুজ্জামান খান কামাল, শাহবাগ মোড় থেকে মৎস্য ভবন পর্যন্ত কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, নুরুল ইসলাম নাহিদ, মৎস্য ভবন থেকে কদম ফোয়ারা হয়ে পল্টন পর্যন্ত সতীশ চন্দ্র রায়, ওবায়দুল কাদের, পল্টন মোড় থেকে নূর হোসেন স্কয়ার হয়ে গুলিস্তান পর্যন্ত হাবিবুর রহমান সিরাজ, বঙ্গবন্ধু স্কয়ার থেকে ইত্তেফাক মোড় পর্যন্ত শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, মোহাম্মদ নাসিম, সুরঞ্জিত সেনগুপ্ত, সৈয়দ আশরাফুল ইসলাম, মাহবুব-উল আলম হানিফ, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, জাসদের হাসানুল হক ইনু, ইত্তেফাক মোড় থেকে রাজধানী মার্কেট পর্যন্ত ওয়ার্কার্স পার্টির বিমল বিশ্বাস, রাজধানী মার্কেট থেকে সায়েদাবাদ পর্যন্ত ওয়ার্কার্স পার্টির আকসীর এম চৌধুরী এবং সর্বশেষ সায়েদাবাদ থেকে যাত্রাবাড়ী পর্যন্ত মানববন্ধন কর্মসূচীতে নেতৃত্ব দেবেন ওয়ার্কার্স পার্টির তপন দত্ত।

বিএনপি-জামায়াতের নাশকতা-সহিংসতার বিরুদ্ধে দেশব্যাপী আহূত আজকের মানববন্ধন কর্মসূচীতে অংশগ্রহণ এবং সফল করার জন্য ১৪ দলের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এদিকে, ১৪ দলের মানববন্ধন সফল করতে শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে এক প্রস্তুতি সভার আয়োজন করে ছাত্রলীগ। সভায় ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ জানান, মানববন্ধন যেহেতু ১৪ দলের কর্মসূচী, তাই ১৪ দলের নেতারা যেখানে দাঁড়াবে সেখানে না দাঁড়িয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা ফাঁকা স্থানে দাঁড়াবে। অত্যন্ত সুশৃঙ্খলভাবে কর্মসূচীতে অংশ নিতেও নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি। প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, ছাত্রলীগের জয়দেব নন্দী, আজিজুল হক রানা প্রমুখ।

চট্টগ্রাম অফিস থেকে আমাদের স্টাফ রিপোর্টার জানান, চট্টগ্রামেও ১৪ দলের পক্ষ থেকে নগরজুড়ে মানববন্ধন কর্মসূচী পালন করা হবে। দারুল ফজল মার্কেটের সামনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় ঘিরে থাকবে মানববন্ধনের কেন্দ্রবিন্দু। শনিবার এক জরুরী সভায় সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী নেতাকর্মীদের এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে রুখে দাঁড়াতে নির্দেশ দেন। নগরের সাধারণ সম্পাদক আ জ ম নাসির মানববন্ধনের রোডম্যাপ তুলে ধরেন। বিকেল ৩টা থেকে নগরের কয়েক কিলোমিটার জুড়ে এই মানবপ্রাচীর রচনা করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম আওয়ামী লীগ।

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

০৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: