মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

গাইবান্ধায় কেন বন্ধ হচ্ছে না ভয়াল এই সহিংসতা

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৭ ফেব্রুয়ারি ॥ গাইবান্ধার পলাশবাড়ি উপজেলা একটি জামায়াত অধ্যুষিত এলাকা। বিগত উপজেলা নির্বাচনে এই জেলায় সবচাইতে বেশি সহিংসতা হয়েছে। আওয়ামী লীগ দলীয় উপজেলা চেয়ারম্যান মোকছেদ চৌধুরী বিদ্যুত, জাসদ নেতা সাংবাদিক নুরুজ্জামান প্রধানসহ আওয়ামী লীগ ও ১৪ দলের অনেক নেতাকর্মীর বসতবাড়ি প্রকাশ্যে দিবালোকে মিছিল করে এসে আগুন জ্বালিয়ে পুড়িয়ে দিয়েছে জামায়াত-শিবিরের ক্যাডাররা। এমনকি উপজেলা চেয়ারম্যানের সরকারী এবং ব্যক্তিগত গাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। এমনকি গাইবান্ধা-পলাশবাড়ি সড়ক ও রংপুর-বগুড়া মহাসড়ক একাধিকবার গভীর করে কেটে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েও সেসময় সহিংসতা চালানো হয়।

সীমাহীন সহিংসতা চালানোর পরেও একাধিক সহিংসতা ও রাহাজানির এসব মামলার আসামি জামায়াতের আমির মাওলানা নজরুল ইসলাম লেবু পলাতক অবস্থা থেকেও পলাশবাড়ি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এতদসত্ত্বেও জামায়াত-শিবিরের এই অপতৎপরতা বন্ধ করতে প্রশাসনের পক্ষ থেকে সেসময় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এমনকি পলাশবাড়ি উপজেলা আওয়ামী লীগ ও ১৪ দলের নেতাকর্মীরাও জনসচেতনতা গড়ে তুলতে কোন কর্মসূচী গ্রহণ করেননি। এমনকি সাম্প্রতিক চলমান অবরোধ ও হরতালের সময়টিতেও পলাশবাড়িতে ১৪ দলের উদ্যোগে তৃণমূল পর্যায়ের জামায়াত-শিবিরের বিরুদ্ধে জনগণ এবং দলীয় কর্মীদের সুসংগঠিত করতে দেখা যায়নি। তবে ১৪ দলের কেন্দ্রীয় কমিটির সমন্বয় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম কর্তৃক একটি বিশাল জনসমাবেশ অনুষ্ঠিত হওয়ার পর স্থানীয় ১৪ দল নেতৃবৃন্দ কিছুটা উজ্জীবিত হলেও তারা শুধু একটি মানববন্ধনের কর্মসূচী পালনের মধ্যেই দলীয় তৎপরতা অব্যাহত রেখেছে।

ফলে জামায়াত-শিবিরের এই সহিংসতার বিরুদ্ধে প্রচ- জনমত গড়ে ওঠা সত্ত্বেও পলাশবাড়ি উপজেলা ১৪ দলের নেতাকর্মীবৃন্দ তা সংগঠিত করে প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। এজন্য অবরোধ কর্মসূচীর শুরু থেকেই গাইবান্ধা-পলাশবাড়ি সড়কে এবং পলাশবাড়ি এলাকা জুড়েই রংপুর-বগুড়া মহাসড়কে একাধিক বাস-ট্রাকে অগ্নিসংযোগ, ভাংচুর, যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষসহ নানা সহিংসতার ঘটনা ঘটেছে। ধারণা করা হচ্ছে পলাশবাড়ির ওই জামায়াত-শিবির চক্রটি সর্বশেষ সংগঠিত করে সদর উপজেলার এই তুলসীঘাটের মর্মান্তিক হৃদয় বিদারক ঘটনাটি ঘটায়।

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

০৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: