রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

তিন জেলায় গৃহবধূ, নৈশপ্রহরী ব্যবসায়ী খুন

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ সিলেটে ব্যবসায়ী ও বগুড়ায় নৈশপ্রহরী খুন হয়েছে। গোপালগঞ্জে মৎস্যঘেরের টংঘর থেকে গৃহবধূর লাশ উদ্ধার হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও সংবাদদাতাদের-

সিলেট ॥ জকিগঞ্জ উপজেলায় দুর্বৃত্তরা এক ব্যবসায়ীকে কুপিয়ে খুন করেছে। নিহত আব্দুল হাশেম (৩৫) উপজেলার সুলতানপুর ইউনিয়নের পাঠানচক গ্রামের মৃত তখদ্দছ আলীর ছেলে। শনিবার সকাল ১১টায় জকিগঞ্জ ইউনিয়নের হাইল ইসলামপুর গ্রাম সংলগ্ন রাস্তার পাশ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে। তারা হলো জকিগঞ্জ ইউনিয়ন পরিষদের নারী সদস্য নাছিমা বেগম ও মাহতাবুর রহমান। তারা উভয় হাইল ইসলামপুর গ্রামের বাসিন্দা।

বগুড়া ॥ গাবতলি উপজেলার দুর্গহাটা ইউনিয়নে মোহাম্মাদ আলী (৬২) নামের এক ব্যক্তি খুন হয়েছেন। তিনি একটি বেসরকারী সংস্থার নৈশ প্রহরী হিসাবে কর্মরত ছিলেন।

গোপালগঞ্জ ॥ সদর উপজেলার খাল গোবরা পূর্বপাড়ার একটি মৎস্য ঘেরের টংঘর থেকে মিতু খানম (১৬) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার হয়েছে। সে ওই গ্রামের বাসিন্দা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসের এমএলএসএস রিগ্যান শেখের স্ত্রী। পুলিশ লাশ উদ্ধার করে শনিবার সকালে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

চট্টগ্রামে সিএইচটি কমিশনের নাম পরিবর্তনের নির্দেশ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৭ ফেব্রুয়ারি ॥ নাম সংশোধনে সরকারী সুনির্দিষ্ট নির্দেশনা থাকায় এবার সিএইচটি কমিশনের নাম সংশোধন হতে পারে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৭ জানুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে পার্বত্য শান্তি চুক্তি পরবর্তী পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি ও প্রাসঙ্গিক বিষয়ে সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান, এ সভায় সিএইচটি কমিশনের নাম সংশোধনের ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত তিন পার্বত্য জেলার জেলা প্রশাসকের কাছে পাঠানো এক চিঠিতে বলা হয় কোন আইনগত ভিত্তি না থাকায় সিএইচটি কমিশনের নাম সংশোধন করে “কমিশন” শব্দটি বাদ রেখে অন্য কোন নাম রাখার বিষয়ে অনুরোধ করা হয় এনজিও বিষয়ক ব্যুরোকে। এই ধরনের সরকারী নির্দেশনা পাওয়ার কথা দৈনিক জনকণ্ঠের কাছে স্বীকার করেন বান্দরবানের জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী।

এদিকে সরকারী এই নির্দেশনা পাওয়ার পর সিএইচটি কমিশন বিষয়টি ভেবে দেখছে বলে জানা গেছে। অন্যদিকে তিন পার্বত্য জেলার পার্বত্য সম অধিকার আন্দোলন,বাঙালী ছাত্র পরিষদসহ বাঙালীদের বিভিন্ন সংগঠন সিএইচটি কমিশনের কাজের বিরোধিতা করে পাহাড়ে বিগত বছরগুলোতে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে। হামলা করা হয় পার্বত্য জেলায় আগত সিএইচটি কমিশন সদস্যদের উপর।

প্রকাশিত : ৮ ফেব্রুয়ারী ২০১৫

০৮/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: