মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আলোচনায় ফেদেরার-ওয়ারিঙ্কা

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ গত বছরের নবেম্বরে ফ্রান্সকে হারিয়ে প্রথমবারের মতো সুইজারল্যান্ডকে ডেভিস কাপের শিরোপা উপহার দিয়েছিলেন স্টানিসøাস ওয়ারিঙ্কা এবং রজার ফেদেরার। তবে ডেভিস কাপের শিরোপা নিজেদের করে রাখতে আবারও কোর্টে নামবেন কি না তা নিয়ে দুজনের মধ্যে আলোচনা চলছে। এ সপ্তাহেই তা নিশ্চিত করবেন বলে বৃহস্পতিবার জানিয়েছেন ওয়ারিঙ্কা। এ বিষয়ে বিশ্ব টেনিস র্যাঙ্কিংয়ের ৯ নাম্বার তারকা ওয়ারিঙ্কা বলেন, ‘এ বিষয়ে আমরা রজার (ফেদেরার) এবং সেভেরিনের (লুয়েদি, অধিনায়ক) সঙ্গে আলোচনা করছি। আশা করছি খুব শীঘ্রই তা আপনারা জানতে পারবেন।’ গত কয়েক মৌসুম ধরেই আলোচনায় ছিলেন ওয়ারিঙ্কা।

আর গত বছরেই প্রথমবারের মতো গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট জয়ের স্বাদ পান। মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেরিয়ান ওপেন জেতে। গত মৌসুমে রাফায়েল নাদালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। তাই এবারও টুর্নামেন্টের ফেবারিট তারকা ছিলেন ওয়ারিঙ্কা। কিন্তু সুইস এই তারকা এবারের অস্ট্রেলিয়ান ওপেনে নিজেকে মেলে ধরতে পারেননি টুর্নামেন্টের সাবেক চ্যাম্পিয়ন এই তারকা। সেমিফাইনালেই ছিটকে পড়েন তিনি। আর তাকে হারান সার্বিয়ার নোভাক জোকোভিচ। শেষ পর্যন্ত টেনিস র্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা নোভকা জোকোভিচই চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। ফাইনালে ব্রিটিশ টেনিস তারকা এ্যান্ডি মারেকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের পঞ্চম শিরোপা জেতেন জোকোভিচ। আর অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনাল থেকে বিদায় নেয়ায় র্যাঙ্কিংয়েও অবনমন ঘটে স্টানিসøাস ওয়ারিঙ্কার।

সর্বশেষ প্রকাশিত এটিপি র্যাঙ্কিংয়ে চতুর্থ স্থান থেকে নবম স্থানে নেমে আসেন এই সুইস তারকা। তারপরও আশাবাদী ওয়ারিঙ্কা। এ বিষয়ে তিনি বলেন, ‘অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠাটাও আমার কাছে ব্যতিক্রম কিছু। এর আগে চেন্নাইয়ে (ভারত) জয়ের পর বলতেই পারি যে জানুয়ারি মাসটা আমার খুব ভালই কেটেছে। আমার বর্তমান পারফর্মেন্স নিয়ে আমি খুবই ইতিবাচক।’ ডেভিস কাপের শিরোপা ধরে রাখার জন্য বড় ভূমিকা রাখতে হবে রজার ফেদেরারকেও। যার বর্তমান সময়টা মোটেই ভাল যাচ্ছে না। ২০১২ সালে শেষবারের মতো কোন গ্র্যান্ডসøাম জয়ের স্বাদ পেয়েছিলেন ফেদেরার। এরপর গত মৌসুমগুলো হতাশার মধ্যে দিয়েই কেটেছে তার।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

০৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: