আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শারাপোভার লক্ষ্য অলিম্পিক জয়

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ফেড কাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে রাশিয়ার প্রতিপক্ষ পোল্যান্ড। টেনিস ইতিহাসে এবারই প্রথমবারের মতো মুখোমুখি হতে যাচ্ছে রাশিয়া-হল্যান্ড। আর রিও অলিম্পিকে খেলতে হলে টেনিস র্যাঙ্কিংয়ের দুই নাম্বার তারকা মারিয়া শারাপোভাকে অবশ্যই ফেড কাপে খেলতে হবে। দুই বছর আগে লন্ডন অলিম্পিকের ফাইনালে সেরেনা উইলিয়ামসের মুখোমুখি হয়েছিলেন মারিয়া শারাপোভা। যে কারণে আমেরিকান টেনিস তারকার কাছে হেরে অলিম্পিক থেকে রৌপ্যপদক জেতেই সন্তুষ্ট থাকতে হয়। তবে এবার সেই আক্ষেপ ঘুচাতে চান রাশিয়ান গ্ল্যামারগার্ল। আর আগামী বছরে ব্রাজিলে শুরু হওয়া অলিম্পিকের আসরে স্বর্ণ জেতার জন্য ফেড কাপেও নিজের সেরাটা ঢেলে দিতে চান মারিয়া শারাপোভা।

গত সপ্তাহেই শেষ হয়েছে মৌসুমের প্রথম গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন। আর বছরের প্রথম মেজর টুর্নামেন্টে দুর্দান্ত খেলেই ফাইনালে উঠেছিলেন শারাপোভা। কিন্তু শিরোপা জয়ের লড়াইয়ে আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামসের কাছে পরাজয় মানেন রাশিয়ান এই গ্ল্যামারগার্ল। যার ফলে রানারআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় সাবেক টেনিস র্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা মারিয়া শারাপোভাকে।

তবে ফেড কাপে নিজেদের সেরাটাই ঢেলে দিতে প্রস্তুত রাশিয়া। এবার রাশিয়ার নতুন অধিনায়ক হিসেবে দলকে নেতৃত্ব দেবেন আনাস্তাসিয়া মিসকিনা। মিসকিনা রাশিয়ার ইতিহাসের প্রথম গ্র্যান্ডসøামজয়ী খেলোয়াড়। ২০০৪ সালে ফ্রেঞ্চ ওপেন জয়ের মাধ্যমে অসাধারণ কীর্তি গড়েছিলেন তিনি। দীর্ঘদিন পর এবার রাশিয়াকে ফেড কাপে নেতৃত্ব দেবেন তিনি। এবারের ফেড কাপে রাশিয়া ফেবারিট। কেননা এই দলে খেলবেন বিশ্ব টেনিস র্যাঙ্কিংয়ের দুই নাম্বার তারকা মারিয়া শারাপোভা। এছাড়া রাশিয়ান দলে খেলবেন বিশ্ব টেনিস র্যাঙ্কিংয়ের ২৭ নাম্বার তারকা সভেতানা কুজনেটসোভা, যিনি দুটি গ্র্যান্ডসøাম জয়ের স্বাদ পেয়েছেন। এছাড়া ৩৪ নাম্বার তারকা আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভা এবং র্যাঙ্কিংয়ের ৮২ নাম্বারে থাকা ভিতালিয়া দিয়াটচেঙ্কো।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

০৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: