আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যারা মানুষ হত্যা করে তাদের সঙ্গে কোন সংলাপ নয়

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫
  • আলোচনাসভায় জয়

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, যারা সন্ত্রাসীদের মতো বোমা মেরে মানুষ হত্যা করে তাদের সঙ্গে কোন সংলাপ হবে না। তিনি বলেন, সহিংস কর্মকা- বন্ধ কর, তা না হলে জ্যান্ত বা যেভাবেই হোক তোমাদের ধরা হবে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে সুচিন্তা ফাউন্ডেশন নামের একটি সংগঠনের আলোচনাসভায় জয় এসব কথা বলেন।

আলোচনাসভায় বিএনপি-জামায়াতের উদ্দেশে জয় বলেন, আমি হুঁশিয়ার করে বলতে চাই, তোমরা থামো। নয় তো পুলিশ তোমাদের আক্রমণ করবে। তোমরা থামো, নয় তো আমরা তোমাদের ধরব। তা জ্যান্ত হোক বা অন্যভাবে হোক। তিনি বলেন, যাঁরা এ মুহূর্তে সংলাপের কথা বলেন, তাঁরা পাগল ছাড়া আর কিছুই নন।

জয় বলেন, কোন যুক্তি দিয়েই বলা যায় না যে, সংলাপ করলে চলমান সহিংসতা থেমে যাবে। তাঁরা বর্তমানে সহিংসতার পথে রয়েছেন। মানুষ পুড়িয়ে মারছেন। তাঁরা যখন সহিংসতার পথে নেমেছেন, তাঁদের সঙ্গে কিসের সংলাপ?

তিনি বলেন, সংলাপে সংঘর্ষ কোন দিন থামবে না। একটি দেশের প্রধানমন্ত্রীকে খালেদা জিয়া ঘরে প্রবেশ করতে দেননি। দরজা থেকে ফিরে আসতে হয়েছে। তাদের সঙ্গে আবার সংলাপ হবে! একজন পাগল ছাড়া কি কেউ বলতে পারেন, খালেদার সঙ্গে সংলাপে বসতে। যাঁরা পাগল তারাই সংলাপে বসতে বলছেন। আইএসের মতো যারা বোমা মেরে মানুষ হত্যা করছে তাদের সঙ্গে কোন সংলাপই হতে পারে না।

আলোচনাসভায় বক্তব্য দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আবদুল মান্নান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইনামুল হক, সাংবাদিক আবেদ খান এবং সংগীতশিল্পী মিতা হক। সন্ত্রাস বনাম রাজনীতি শীর্ষক এ আলোচনাসভায় সূচনা বক্তব্য দেন সুচিন্তা ফাউন্ডেশনের আহ্বায়ক মোহাম্মদ এ আরাফাত।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

০৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: