আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫
  • শ্রেষ্ঠ চেয়ারম্যান পিকলু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ডিজিটাল ইউনিয়ন বির্নিমাণে একনিষ্ঠভাবে কাজ করে যাওয়ায় বার্ষিক কর্ম দক্ষতার মূল্যায়নের ভিত্তিতে দ্বিতীয়বারের মতো জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন গৌরনদী উপজেলার মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু। নগরীর অশ্বিনী কুমার টাউন হলে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠানে বৃহস্পতিবার সৈকত গুহ পিকলুর হাতে পদক তুলে দিয়েছেন বিভাগীয় কমিশনার বীর মুক্তিযোদ্ধা মোঃ গাউস ও জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম।

কক্সবাজারে পঞ্চান্ন অনুপ্রবেশকারীকে মিয়ানমারে ফেরত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার সদর বিজিবি ব্যাটালিয়নের জওয়ানরা অভিযান চালিয়ে বৃহস্পতিবার ও শুক্রবার দুইদিনে ৫৫জন অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিককে আটক করে তাদের নিজ দেশে ফেরত পাঠিয়েছে। কক্সবাজার ১৭বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল খন্দকার সাইফুল আলম জানান, ঘুমধুম ও তুমব্রু“ সীমান্ত ফাঁড়ির সদস্যরা অভিযান চালিয়ে বৃহস্পতিবার ২০জন ও শুক্রবার সকালে বালুখালী, তুমব্রু“ ও ঘুমধুম সীমান্ত থেকে ৩৫জন অনুপ্রবেশকারীকে আটক করেছে। তাদের প্রয়োজনীয় চিকিৎসা সেবা ও খাবার প্রদান শেষে মিয়ানমারে ফেরত পাঠানো হয়েছে।

নরসিংদীতে প্রেমিক প্রেমিকার আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ৬ ফেব্রুয়ারি ॥ নরসিংদীর রায়পুরায় অভিভাবকের প্রতি অভিমান করে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে প্রেমিক-প্রেমিকা।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় রায়পুরা উপজেলার সাউথ পাড়ার একটি গাছ থেকে ঝুলন্ত অবস্থায় প্রেমিক স্যালুন কর্মচারী সুখলাল বর্মণ ও প্রেমিকা স্থানীয় মনিপুরা উচ্চবিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী মনিকা রানী বর্মণের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসীরা জানায়, ওই গ্রামের বিশাল বর্মণের ছেলে সুখলাল বর্মণের সঙ্গে একই গ্রামের রাখাল বর্মণের কন্যা মনিকা রানীর প্রেমের সম্পর্ক ছিল।

বিষয়টি উভয়পক্ষের অভিভাবকরা মেনে না নেয়ায় তারা আত্মহত্যার পথ বেছে নেয়। বৃহস্পতিবার রাতে তারা নিজ নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। শুক্রবার সকালে তাদের লাশ গ্রামের একটি গাছে ঝুলতে দেখে পুলিশকে খবর দেয় এলাকাবাসী।

সন্ত্রাসীকে আটকের পর লালমনিরহাটে ছেড়ে দেয়ার অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৬ ফেব্রুয়ারি ॥ পেট্রোলবোমায় অগিদগ্ধ, সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে জনমত তৈরি ও প্রতিরোধ আন্দোলনের ডাক দেয়ায় লালমনিরহাটে সাংবাদিকের বাসায় হামলা করেছে শহরের শীর্ষ সন্ত্রাসী পৌর ছাত্রদলের সভাপতি নির্ঝর (২২)-এর নেতৃত্বে দুর্বৃত্তরা। এই সন্ত্রাসী গ্রুপ গ্যাং স্টারের প্রধান নির্ঝরকে বৃহস্পতিবার রাতে আটকের পর পুলিশ থানায় নিয়ে গভীর রাতে ছেড়ে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় লালমনিরহাটে ক্ষোভের সৃষ্টি হয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার রাত ৮টায় জেলা শহরের শুরকি মিল কলোনির বাসা হতে শীর্ষ সন্ত্রাসী নির্ঝরকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। পুলিশ তাকে গ্রেফতার করায় এলাকাবাসী আনন্দে মিষ্টি বিতরণ করে।

লালমনিরহাট সদর থানার ওসি (অপারেশন) এইচএম মাহফুজুর রহমান জানান, নির্ঝরকে আটক করে থানায় আনা হয়েছিল। আমি তাকে ধরার ও ছেড়ে দেয়া সম্পর্কে কোন মন্তব্য করতে পারব না। উর্ধতন কর্তৃপক্ষের ব্যাপার। পুলিশ সুপারকে মোবাইল ফোনে রিং দিয়ে পাওয়া যায়নি।

চিত্রাঙ্কন বিজয়ী শিশুদের সংবর্ধনা

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৬ ফেব্রুয়ারি ॥ নড়াইলে চিত্রাঙ্কন বিজয়ী শিশুদের সংবর্ধনা দেয়া হয়েছে। মনিকা শিশু শিল্পালয়ের আয়োজনে শুক্রবার দুপুরে শহরের পুরাতন বাস টার্মিনাল এলাকায় এ সংবর্ধনা দেয়া হয়। সুলতান মেলা, অমল সেন কৃষি মেলাসহ বিভিন্ন প্রতিযোগিতায় চিত্রাঙ্কনে বিজয়ী শিশুদের সংবর্ধিত করা হয়। অনুষ্ঠানে কবি, সাংবাদিক, জনপ্রতিনিধি, শিশু সংগঠকসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ৬ ফেব্রুয়ারি ॥ দীর্ঘ ১৩ বছর পর ফরিদপুরের বোয়ালমারী উপজেলা আ’লীগের ত্রিবার্ষিক সম্মেলন ৭ ফেব্রুয়ারি শনিবার অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে আ’লীগের মাঠ পর্যায়ে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্য ভাব লক্ষ্য করা যাচ্ছে। সম্মেলনে ২৬৭ কাউন্সিলরসহ ২ হাজারের বেশি ডেলিগেট অংশ নেবে। নবনির্মিত অডিটরিয়াম সংলগ্ন মঞ্চে সম্মেলন উদ্বোধন করবেন আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মোঃ আব্দুর রহমান। এছাড়া কেন্দ্রীয় আ’লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাসিম এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি প্রমুখ।

গোয়াইনঘাটে পেলোডার চালকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ শুক্রবার সকাল সাড়ে ৮টায় সিলেটের গোয়াইনঘাট উপজেলার বিছনাকান্দি পাথর কোয়ারিতে পেলোডার (পাথর তোলার মেশিন) থেকে পড়ে চালকের মৃত্যু হয়েছে। তার নাম জালাল মিয়া (৩৮)। সে কুমিল্লা জেলা সদরের চাবিতলী গ্রামের মৃত মফিজ মিয়ার ছেলে। জালাল বিছনাকান্দি পাথর কোয়ারির পাশের একটি কলোনিতে ভাড়া থেকে পেলোডার চালাতেন।

পাথর কোয়ারিতে যাবার পথে অসাবধনাবশত পেলোডার থেকে তিনি নিচে পড়ে গিয়ে গুরুতর আহত হলে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয়রা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

কচুয়ায় আওয়ামী লীগ নেতা খুন

নিজস্ব সংবাদদাতা, কচুয়া, চাঁদপুর, ৬ ফেব্রুয়ারি ॥ কচুয়ায় আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীনকে (৬৫) বৃহস্পতিবার রাতে শ্বাসরোধে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি উপজেলার পাথৈর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও বড়দৈল গ্রামের মৃত আজগর আলী বেপারীর পুত্র। নিহতের পরিবার ও এলাকা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে দুর্বৃত্তরা জয়নাল আবেদীনের ব্যবহৃত মোবাইলে ফোনে ডেকে নিয়ে বাড়ির দক্ষিণ পার্শ্বে বিলে গলায় গামছা দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। ঘণ্টাখানেক পরে জয়নাল আবেদীনের স্ত্রী তার মোবাইলে ফোন দিলে সে খুন হয়েছে বলে জানিয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

অপরদিকে আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীনের হত্যাকা-ের ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ শুক্রবার দুপুরে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে ।

কুমিল্লায় কারাগারে হাজতির মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৬ ফেব্রুয়ারি ॥ কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের হাজতী ও হত্যা মামলার আসামি বিল্লাল হোসেনের মৃত্যু হয়েছে। শুক্রবার ভোরে কুমিল্লা জেনারেল হাসপাতালে তিনি মারা যান। জানা যায়, চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের মৃত ওসমান মিয়ার পুত্র ও স্থানীয় ইউপি সদস্য মোঃ বিল্লাল হোসেন (৪৮) গত বছরের ২৮ আগস্ট নুরুল আলম মেম্বার হত্যা মামলার আসামি হিসেবে কারাভোগ করছিলেন বৃহস্পতিবার রাতে বিল্লাল হোসেনের বুকে ব্যথা অনুভূত হলে প্রথমে কারা হাসপাতালে ও পরে কুমিল্লা জেনারেল (সদর) হাসপাতালে নেয়ার পর শুক্রবার ভোরে তার মৃত্যু হয়।

চট্টগ্রামে ৪ ফিলিং স্টেশনের জরিমানা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নাশকতায় পেট্রোলের ব্যবহার রুখতে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। শুক্রবার নগরীর ১৪টি ফিলিং স্টেশনে পরিচালিত হয় এ অভিযান। চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মনসুর ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের নেতৃত্বে দুটি ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়। অভিযানে লাইসেন্স নবায়ন না থাকায় আলমাস ফিলিং স্টেশনকে ৫ হাজার টাকা, নতুন চাক্তাই এলাকার সামিয়া ট্রেডার্সকে ৫ হাজার টাকা, মাঝিরহাট এলাকার মাহবুবুল আলম ও মোঃ আবদুল হালিমকে ৩ হাজার টাকা ও পতেঙ্গা এলাকার সোহেল ট্রেডার্সকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মুন্সীগঞ্জে লঞ্চ থেকে জাটকা জব্দ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ধলেশ্বরী নদীতে শুক্রবার যাত্রীবোঝাই একটি লঞ্চে অভিযান চালিয়ে ২শ’ কেজি জাটকা জব্দ করেছে কোস্টগার্ড ও স্থানীয় মৎস্য বিভাগ। জানা গেছে, শুক্রবার সকালে বরিশাল থেকে ঢাকাগামী এমভি ফারহান-৬ নামের একটি লঞ্চে অভিযান চালিয়ে ৭টি ঝুড়িতে ওই জাটকা জব্দ করা হয়।

সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৬ ফেব্রুয়ারি ॥ নওগাঁ শহরের পোস্ট অফিস পাড়ার কাচারী জামে মসজিদ সড়ক থেকে নওজোয়ান মাঠ পর্যন্ত ৫৬ লাখ ৬৫ হাজার টাকা ব্যয়ে ৪৬০ মিটার সড়কের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে এই নির্মাণ কাজের উদ্বোধন করেন, নওগাঁ পৌরসভার মেয়র মোঃ নজমুল হক সনি।

প্রয়াত কবি স্মরণে সভা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৬ ফেব্রুয়ারি ॥ ‘পিরিতির নক্সা’ খ্যাত প্রয়াত কবি মহীউদ্দীন খান চৌধুরী স্মরণে কিশোরগঞ্জে সংখ্যা প্রকাশনা ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে জেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সাহিত্য সংগঠন ‘শব্দস্রোত’ এ সভার আয়োজন করে। অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী এতে সভাপতিত্ব করেন।

পেট্রোলবোমায় নিহত পুলিশ শামীমের লাশ গ্রামে দাফন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৬ ফেব্রুয়ারি ॥ রাজধানী ঢাকায় পেট্রোলবোমায় দগ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় নিহত পুলিশ সদস্য শামীমের দাফন শুক্রবার বাদ জুমা গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের কুমিদপুর গ্রামে সম্পন্ন হয়েছে। কুমিদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

সিলেট বণিক

সভার অবস্থান

কর্মসূচী কাল

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ‘সবার ওপরে দেশ, দেশ বঁাঁচাও অর্থনীতি বাঁচাও’ সেøাগান নিয়ে আগামীকাল রবিবার সিলেটের সর্বস্তরের ব্যবসায়ীদেরকে চেম্বার ভবনের সম্মুখে জাতীয় পতাকা নিয়ে প্রতীকী অবস্থান কর্মসূচী পালনের আহবান জানানো হয়েছে। বৃহস্পতিবার রাতে চেম্বার কনফারেন্স হলে দি সিলেট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে সিলেটের সকল মার্কেট ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি সালাহ্ উদ্দিন আলী আহমদ। সিলেট বণিক সভা সভাপতি আলী আহমেদ বলেন, বাংলাদেশ বর্তমানে এক ক্রান্তিকাল অতিক্রম করছে।

সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

শুক্রবার বিকেলে চুরির মামলার সাজাপ্রাপ্ত আসামি আইজউদ্দিনকে (৪০) শ্রীনগর বাজার থেকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানায়, ২০০৬ সালে আশুলিয়ায় দায়ের করা এক মামলায় তার এক বছরের জেল হয়। এরপর থেকেই সে ফেরারি ছিল।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

০৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: