আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিলেটে উৎসবমুখর পরিবেশে পরীক্ষা

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ হরতাল ডেকে ছাত্রদল মানুষের ঘৃণার বস্তুতে পরিণত হয়েছে। ওরা কিসের ছাত্র? কিসের ছাত্রদল? ছাত্র হলে তারা ছাত্রত্বের মর্যাদা বুঝত। এটা হচ্ছে নিজেদের আখের গোছানোর ছাত্রদল। শুক্রবার পরীক্ষা কেন্দ্রের বাইরে অভিভাবকরা সিলেটে শুক্রবার ও শনিবার ছাত্রদলের হরতাল আহ্বানের তীব্র সমালোচনা করে এমন কথাবার্তা বলেন। তাঁরা বলেন, ছাত্র হয়ে তারা আমাদের ছেলেমেয়েদের ভবিষ্যত জীবন নষ্ট করতে চায়। এই কি ছাত্রদলের শিক্ষা? তাদের এ কেমন রাজনীতি।

সকালে ছাত্রদলের হরতাল উপেক্ষা করে শিক্ষার্থী, অভিভাবকরা ছুটে আসেন পরীক্ষা কেন্দ্রে। পরীক্ষা বাধাগ্রস্ত করতে সিলেটে ছাত্রদলের ডাকা দু’দিনের হরতালের প্রথম দিন শুক্রবার স্বতঃস্ফূর্তভাবে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে শিক্ষার্থীরা। পরীক্ষার আগে হরতাল নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে কিছুটা উৎকণ্ঠা দেখা দিলেও শেষ পর্যন্ত উৎসবমুখর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ‘পরীক্ষা ঠেকানো’র হরতাল শিক্ষার্থীরা খাতা-কলমের মাধ্যমে প্রত্যাখান করেছে। শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিলেটের সবকটি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে এসএসসির বাংলা প্রথম পত্রের পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষা চলাকালে নগরীর কোথাও কোন ধরণের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। পরীক্ষা কেন্দ্রের সামনে ছাত্রলীগ নেতাকর্মী ও অভিভাবকদের সতর্ক অবস্থানের কারণে কেন্দ্রের আশপাশে ছাত্রদল নেতাকর্মীদের দেখা যায়নি।

সিলেট এইডেড হাইস্কুলের পরীক্ষার্থী মিজান জানায়, আমরা শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা দিতে চাই। অবরোধ-হরতালে আমাদের ভয় লাগে, পড়ালেখার ক্ষতি হয়। হরতালের কারণে আজ অনেকটা ভয়ে ভয়ে পরীক্ষা দিতে হয়েছে। ব্লু বার্ড স্কুলের পরীক্ষার্থী নাদিরা হরতাল অবরোধের মতো কর্মসূচী দিয়ে মানুষ পুড়িয়ে মারা ও পরীক্ষা দিতে না দেয়ার কথা উল্লেখ করে বলে, আমরা রাজনীতি করি না, রাজনীতি বুঝি না। আমাদের নিয়ে কেন রাজনীতি হচ্ছে। নেতারা বক্তৃতায় নতুন প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হওয়ার উপদেশ দেন। অথচ তারা হরতাল ডেকে আমাদের পরীক্ষা বন্ধ করে দেয়ার চেষ্টা করছেন। এ রকম রাজনীতি আমরা দেখতে চাই না।

উল্লেখ্য, খালেদা জিয়ার উপর মামলা দায়েরের প্রতিবাদের কথা উল্লেখ করে বৃহস্পতিবার রাত ৯টায় গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে সিলেট বিভাগে শুক্রবার ও শনিবার হরতাল আহ্বান করে ছাত্রদল। ছাত্রদলের ডাকা এই হরতাল প্রতিহত করে সুষ্ঠুভাবে এসএসসি পরীক্ষা সম্পন্নের ঘোষণা দিয়ে কেন্দ্রের বাইরে অবস্থান নেয় ছাত্রলীগ।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

০৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: