মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সহিংসতা ও নাশকতার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ মানুষ পুড়িয়ে হত্যা বন্ধ ও হুকুমদাতা খালেদাকে গ্রেফতারের দাবিতে বরিশালে সমাবেশ ও বিক্ষোভ করেছেন মুক্তিযোদ্ধারা। এছাড়া একই দাবিতে পটুয়াখালীতে শিশু সমাবেশ ও কিশোরগঞ্জে সিপিবি-বাসদ অবস্থান কর্মসূচী পালন করেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

বরিশাল ॥ দেশব্যাপী অবরোধ ও হরতালের নামে পেট্রোলবোমা নিক্ষেপ করে মানুষ পুড়িয়ে হত্যাসহ সকল ধরনের নাশকতার হুকুমদাতা বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে গ্রেফতারের দাবিতে শুক্রবার দিনব্যাপী মুক্তিযোদ্ধাদের সমাবেশ, জাতীয় পতাকা নিয়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন, বিক্ষোভ মিছিল, নিহতদের গায়েবানা জানাজা ও দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়েছে। জেলার গৌরনদী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে নাঠৈ এলাকায় অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কমান্ডার ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ মনিরুল ইসলাম বুলেট ছিন্টু। মুক্তিযোদ্ধাদের সাথে একাত্মতা প্রকাশ করে সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরি।

পটুয়াখালী ॥ শুক্রবার বেলা ১১ টায় স্থানীয় শহীদ আলাউদ্দিন শিশু পার্কের সামনে এক মানববন্ধন কর্মসূচী সমাবেশ করে খেলাঘর পটুয়াখালী জেলার কোমলমতি শিশুরা। এ সময় কোমলমতি এসব শিশুর দাবির সঙ্গে একমত পোষণ করে বিভিন্ন বয়স, শ্রেণী-পেশার মানুষ একাত্মতা ঘোষণা করে মানববন্ধন কর্মসূচী অংশগ্রহণ করেন। এতে অংশগ্রহণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ খান মোশারফ, পটুয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট মোঃ তারিকুজ্জামান মনিসহ আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

কিশোরগঞ্জ ॥ সিপিবি-বাসদ যৌথভাবে অবস্থান কর্মসূচী পালন করেছে। শুক্রবার সকালে ২ ঘণ্টাব্যাপী এ কর্মসূচীতে বাম রাজনৈতিক ও শ্রমিক শ্রেণীর সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও নানা শ্রেণী-পেশার লোকজন অংশ নেয়।

বাগেরহাট ॥ মানববন্ধন করেছে তাঁতি লীগ। সকালে বাগেরহাট-খুলনা সড়কের নতুন কোর্ট এলাকার রাস্তায় দাঁড়িয়ে জেলা তাঁতি লীগ ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচী পালন করে। তাঁতি লীগের ওই মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে অংশ নেয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সিরাজগঞ্জ ॥ শহর ১৪ দলের নেতৃত্বে পাড়ায় মহল্লায় নাশকতা প্রতিরোধে সভা সমাবেশ অব্যাহত রয়েছে। গত ৩০ জানুয়ারি মিরপুর ওয়াপদা বাঁধ সংলগ্ন রামগাতি এলাকায় দুর্বৃত্তদের পেট্রোলবোমায় পান ব্যবসায়ী গণেশ নিহত হবার প্রতিবাদে শুক্রবার বিকেলে শহরতলীর মিরপুর ওয়াপদা বাঁধ সংলগ্ন এলাকায় নাশকতা প্রতিরোধ কমিটির এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী ২০১৫

০৭/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: