কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কর্পোরেট ক্রিকেটে আশরাফুল

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ থ্রি ক্রিকস-আতহার আলী খান, আকরাম খান ও হাবিবুল বাশারের আয়োজনে চলছে কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট। সেই লীগে খেলছেন মোহাম্মদ আশরাফুল। বেক্সিমকোর হয়ে খেলছেন ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ সাবেক এ ক্রিকেটার।

ফিক্সিংয়ে নিষিদ্ধ আছেন এখন আশরাফুল। আইসিসি কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) লিপিবদ্ধ কোন টুর্নামেন্টে বা লীগে অংশ নিতে পারবেন না। কিন্তু আশরাফুল প্রতিনিয়তই খেলার মধ্যে থাকতে চান। ফেরার স্বপ্ন যে দেখছেন। আর তাই কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্টে। এ টুর্নামেন্টটি বিসিবির লিপিবদ্ধ না হওয়াতেই আশরাফুল খেলতে পারছেন। তবে খুব আহামরি নৈপুণ্য দেখাতে পারেননি এ ব্যাটসম্যান।

নিষেধাজ্ঞার দ- কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার স্বপ্নটা এখনও মনের মধ্যে লালন করে চলছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। তাই তো নিজেকে ফিট রাখতে এখনও ক্রিকেট খেলা চালিয়ে যাচ্ছেন তিনি। যখন যেখানে সুযোগ পাচ্ছেন, সেখানেই অংশ নিচ্ছেন। যদিও এ সব খেলাধুলা আন্তর্জাতিক কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) স্বীকৃত কোন ক্রিকেট ম্যাচ নয়। বৃহস্পতিবার তেমন একটি ম্যাচে অংশ নিয়েছেন আশরাফুল। যদিও এদিন ব্যাটে রান পেলেন না তিনি। ব্যাটিংয়ে নেমে মাত্র ৫ রান সংগ্রহ করেই ক্রিজ ছাড়তে হয়েছে তাকে।

থ্রি ক্রিকসের আয়োজনে ৩২ দল নিয়ে অনুষ্ঠিত হচ্ছে কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট। সেখানে বেক্সিমকো লি. এর হয়ে ব্যাট হাতে মাঠে নেমেছেন আশরাফুল। তবে ব্যাট হাতে সেই চিরচেনা আশরাফুল হয়ে দেখা দিতে পারেননি তিনি, সফল হতে পারেননি মাঠে। মাত্র ৫ রান করে প্রথম ওভারেই ক্যাচ দিয়ে বিদায় নিয়েছেন টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। মাত্র ৩ বলের এই ইনিংসের পর ব্যর্থতার বেদনায় হতাশ ছিলেন আশরাফুল। তবে দীর্ঘদিন পর আশরাফুলকে মাঠে দেখে উচ্ছ্বসিত ছিলেন ক্রিকেট ভক্তরা। মিরপুর ইনডোর স্টেডিয়ামে তিনি যখন মাঠে নেমেছেন, দর্শকদের করতালিতে তখন মুখোরিত হয়ে উঠেছে পুরো গ্যালারি।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

০৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: