কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সৌভাগ্যের পরশে শেষ ষোলোতে লিভারপুল

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫
  • লিভারপুল ২-১ বোল্টন ওয়ান্ডারার্স

স্পোর্টস রিপোর্টার ॥ সৌভাগ্যের পরশ সঙ্গী করে ঐতিহ্যবাহী ইংলিশ এফএ কাপ ফুটবলের শেষ ষোলোতে উঠেছে লিভারপুল। বুধবার রাতে চতুর্থ পর্বের ম্যাচে পিছিয়ে থেকেও শেষ চার মিনিটের ঝড়ে লিভারপুল ২-১ গোলে পরাজিত করে স্বাগতিক দশজনের বোল্টন ওয়ান্ডরার্সকে। এইডার গুজনসেন পেনাল্টি থেকে গোল করে এগিয়ে নিয়েছিলেন বোল্টনকে। কিন্তু শেষ মুহূর্তে রাহিম স্টার্লিং ও ফিলিপ কাউটিনহোর গোলে পঞ্চম পর্ব নিশ্চিত করে দ্য রেডসরা।

এর আগে গত ২৪ জানুয়ারি দু’দলের প্রথম পর্বের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। এ্যানফিল্ডে অনুষ্ঠিত ম্যাচটিতে ফলাফল নিষ্পত্তি না হওয়ায় পরশু রাতে বোল্টনের ম্যাকরন স্টেডিয়মে রিপ্লে ম্যাচে মুখোমুখি হয় দু’দল। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার মিশনে আগামী ১৪ ফেব্রুয়ারি ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে খেলবে লিভারপুল।

ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোন দলই। স্টিভেন জেরার্ড, এ্যাডাম লালানা, রাহিম স্টার্লিং, ফিলিপ কাউটিনহোরা একাধিক সহজ সুযোগ পেয়েও ব্যর্থ হন লক্ষ্যভেদ করতে। উল্টো বিরতির পর পিছিয়ে পড়ে লিভারপুল। ৫৯ মিনিটে পেনাল্টি পায় স্বাগতিক বোল্টন। স্পট কিক থেকে গোল করে স্বাগতিকদের এগিয়ে নেন গুজনসেন। কিন্তু ম্যাচের ৬৬ মিনিটে বড়সড় ধাক্কা খায় স্বাগতিকরা। এ সময় দুই হলুদ কার্ডের কারণে লালকার্ড দেখে মাঠ ছাড়েন নেইল ডানেস। প্রথমার্ধের ২৯ মিনিটে প্রথম হলুদ কার্ড দেখেন তিনি।

বোল্টনের দশজনের দলে পরিণত হওয়ার সুযোগটিকে কাজে লাগিয়ে স্বাগতিকদের চেপে ধরে লিভারপুল। উপুর্যপুরি আক্রমণ চালিয়ে ম্যাচের ৮৬ মিনিটে সমতায় ফেরে অতিথিরা। এমরে কানের সহযোগিতায় দুর্দান্ত ভলি থেকে গোল করেন রাহিম স্টার্লিং। ম্যাচের শেষ মিনিটে জয়সূচক গোলটি করেন লিভারপুলের কাউটিনহো। জের্ডান হেন্ডারসনের কাছ থেকে বল পেয়ে দারুণ শটে গোলটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। জয় পেলেও ম্যাচ শেষে দলের পারফর্মেন্সে হতাশা ব্যক্ত করেন লিভারপুল কোচ ব্রেন্ডন রজার্স।

ক্যামব্রিজ ইউনাইটেডের বিরুদ্ধে মঙ্গলবার এফএ কাপের চতুর্থ পর্বের ম্যাচের পরে সংবাদ মাধ্যমে বিরূপ মন্তব্য করায় ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ লুইস ভ্যান গালকে অভিযুক্ত করেছে ইংলিশ এফএ। নিজস্ব ওয়েবসাইটে এ সম্পর্কে এফএ বলেছে, ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ম্যাচ শেষে যে মন্তব্য করেছেন তা ম্যাচ রেফারির বিরুদ্ধে গেছে। এ ধরনের মন্তব্যে ম্যাচের স্বাভাবিকতা নষ্ট হয়েছে। যা কোনভাবেই কাম্য নয়। এই অভিযুক্তের বিপরীতে ডাচ কোচকে আগামী সোমবারের আগ পর্যন্ত আপীল করার সুযোগ দিয়েছে এফএ।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

০৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: