কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পা ভেঙ্গেও রিয়ালকে জেতালেন রড্রিগুয়েজ

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫
পা ভেঙ্গেও রিয়ালকে জেতালেন রড্রিগুয়েজ

স্পোর্টস রিপোর্টার ॥ স্প্যানিশ লা লিগায় পয়েন্ট তালিকায় নিজেদের অবস্থান আরও পাকাপোক্ত করেছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে রিয়াল ২-১ গোলে পরাজিত করে অতিথি সেভিয়াকে। গ্যালাক্টিকোদের হয়ে গোল করেন জেমস রড্রিগুয়েজ ও জেসে রড্রিগেজ। সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোহীন টানা দুই ম্যাচ জেতে শিরোপার পথে এগিয়ে চলা রিয়ালের সর্বনাশও হয়েছে। কেননা ম্যাচটিতে পায়ের হাড় ভেঙ্গে মাঠ ছাড়তে হয় রড্রিগুয়েজকে। যে কারণে ব্রাজিল বিশ্বকাপের গোল্ডেন বুটজয়ী কলম্বিয়ান তারকাকে বেশ কয়েক সপ্তাহ পাবে না ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। শুধু তাই নয়, ইনজুরি আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন তারকা ডিফেন্ডার সার্জিও রামোসও।

পরশুর জয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী বার্সিলোনার চেয়ে চার পয়েন্ট এগিয়ে গেল রিয়াল। ২১ ম্যাচ শেষে তাদের ভা-ারে জমা ৫৪ পয়েন্ট। সমান ম্যাচে বার্সার পয়েন্ট ৫০। ৪৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বর্তমান শিরোপাধারী এ্যাটলেটিকো মাদ্রিদ।

নিষেধাজ্ঞার কারণে মাঠের বাইরে থাকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সাদামাটা জন্মদিন উদ্যাপন করেছেন। বৃহস্পতিবার ৩০ বছরে পা রাখেন রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টার। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের উদ্ধৃতিতে জানা গেছে, এবারের জন্মদিনটা তেমন আড়ম্বরপূর্ণ হয়নি বর্তমান ফিফা সেরা ফুটবলারের। দীর্ঘদিনের বান্ধবী ইরিনা শায়াকের সঙ্গে ছাড়াছাড়ি, নিষিদ্ধ হয়ে মাঠের বাইরে থাকার কারণেই নাকি অনেকটা অনাকার্ষণীয় জন্মদিন কাটিয়েছেন রোনাল্ডো। বৃহস্পতিবার জন্মদিন ছিল আরেক তারকা ফুটবলার নেইমারেরও। বার্সিলোনার ব্রাজিলিয়ান সুপারস্টার পা রেখেছেন ২৩ বছরে।

নিজেদের মাঠে রোনাল্ডোবিহীন রিয়াল শুরু থেকেই চড়াও হয়ে খেলতে থাকে। ১২ মিনিটে রড্রিগুয়েজের দারুণ গোলে এগিয়েও যায় স্বাগতিকরা। মার্সেলোর ক্রস থেকে দর্শনীয় হেডে গোল করেন কলম্বিয়ান তারকা। এরপর চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে। রিয়াল মাদ্রিদের ওয়েবসাইটে বলা হয়েছে, রড্রিগুয়েজের পায়ের পঞ্চম মেটাটারসাল ভেঙ্গে গেছে। দ্রুতই সেখানে অস্ত্রোপচার করা হবে। এ কারণে রড্রিগুয়েজকে বেশ কয়েক সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। এ কারণে চ্যাম্পিয়ন্স লীগে আগামী ১০ ও ১৮ মার্চ শালকের বিরুদ্ধে শেষ ষোলোর ম্যাচে রড্রিগুয়েজ খেলতে পারবেন না বলেই ধারণা করা হচ্ছে। আর শনিবার নগর প্রতিদ্বন্দ্বী এ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে লা লিগার ম্যাচ না খেলাটা তো নিশ্চিত।

ম্যাচের ১৮ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল সেভিয়া। অতিথি দলের বোরার শট গোলবারে লেগে ফিরে আসে। গোলবারের ডান দিক দিয়ে বোরারের নেয়া নিচু শটটি ক্যাসিয়াস প্রতিহত করতে ব্যর্থ হলেও তা ফিরে আসে পোস্টে লেগে। ২২ মিনিটে ভিটোলোর আরেকটি শট দারুণ দক্ষতায় রুখে দেন ক্যাসিয়াস। এর আগে ম্যাচের নবম মিনিটে আঘাত পেয়ে মাঠ ছেড়ে যান রিয়ালের সার্জিও রামোস। আর ২৭ মিনিটে একই কারণে মাঠ ছেড়ে বেড়িয়ে যান রড্রিগুয়েজ। পরে জানা যায়, পা ভেঙ্গে গেছে কলম্বিয়ান মিডফিল্ডারের। ঘটনাবহুল ম্যাচের ৩২ মিনিটে বেনজেমার সঙ্গে ধাক্কা লেগে মারাত্মকভাবে আহত হন সেভিয়ার গোলরক্ষক বেটো। পরে তাকে মাঠ থেকে তুলে নেয়া হয়। বেটোর বদলি হিসেবে মাঠে নেমে নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হন সার্জিও। ম্যাচের ৩৬ মিনিটে বেনজেমার পাস থেকে পা ছুঁয়ে গোল করেন জেসে রড্রিগুয়েজ। রড্রিগুয়েজের বদলি হিসেবে খেলতে নামেন তিনি।

বিরতির পর একাধিক সহজ সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হয় রিয়াল। ম্যাচের ৭৮ মিনিটে সুযোগ পেয়েছিল সেভিয়া। সেবার ব্যর্থ হলেও ৮০ মিনিটে মাথায় নিজেদের প্রথম গোলের দেখা পায় অতিথিরা। ভিটোলোর ডানদিক থেকে বাড়ানো বলে পায়ের আলত ছোঁয়ায় রিয়ালের অধিনায়ক ও গোলরক্ষক ক্যাসিয়াসকে ফাঁকি দিয়ে জালে বল জড়ান ইয়াগো আসপাস। শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

০৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: