মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অস্ট্রেলিয়ার কোচ লেহম্যানের আস্থা...

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ নিয়মিত অধিনায়ক মাইকেল ক্লার্কের পাশেই আছেন অস্ট্রেলিয়া কোচ ড্যারেল লেহম্যান। চুড়ান্ত সিদ্ধান্তের আগে এ নিয়ে খেলোয়াড়দের অহেতুক মন্তব্য থেকে বিরত থাকার পাশাপাশি মিডিয়াকে উল্টা-পাল্টা না লেখার অনুরোধ জানিয়েছেন। ব্যাট হাতে রানে ফিরতে তাড়া দিয়েছেন সহ-অধিনায়ক জর্জ বেইলিকেও। সব মিলিয়ে এটা পরিস্কার যে, বিশ্বকাপ সামনে রেখে ক্লার্ককে নিয়ে বয়ে যাওয়া অস্ট্রেলিয়ান ক্রিকেটের ভেতরের গুমোট হাওয়াটাকে তাড়িয়ে দিতে চাইছেন কোচ।

‘সবাইকে নিশ্চই স্মরন করিয়ে দেয়ার প্রয়োজন নেই ক্লার্কই আমাদের নিয়মিত অধিনায়ক। তাকে সামনে রেখে আমরা বিশ্বকাপের পরিকল্পনা সাজিয়েছি। ফিটনেস পরীক্ষার আগে এ নিয়ে অযথা কথা বলার মানে নেই। সবার উদ্দেশ্যে বলব, এখনর প্রস্তুতির দিকে মনোযোগ দেয়ার সময়।’ বলেন লেহম্যান। হ্যামস্ট্রিং ইনজুরির সঙ্গে লড়া ক্লার্কের অস্ত্রোপচার হয় ডিসেম্বরের মাঝামাঝি। এখন অনেকটাই সেরে উঠেছেন। ঘরোয়া এক ম্যাচে খেলে করেছেন হাফ সেঞ্চুরি। আজ বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়া একাদশের হয়ে নামছেন আবার। তবে বোর্ডের (সিএ) পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, ২১ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে ম্যচাটিই হবে তার চুড়ান্ত পরীক্ষা। তার আগে অবশ্য বিশ্বকাপে নিজেদের একটি ম্যাচ খেলে ফেলবে ফেবারিট অসিরা।

বর্তমানে সহ-অধিনায়ক জর্জ বেইলিই ওয়ানডেতে নেতৃত্ব দিচ্ছেন। ত্রিদেশীয় সিরিজে সেøা-ওভার রেটের কারণে এক ম্যাচে খেলতে না পারায় সেদিন অধিনায়ক হিসেবে অভিষেক হয় স্টিভেন স্মিথের। সেঞ্চুরি হাকিয়ে অভিষেক স্মরনীয় করে রাখেন তরুণ তারকা। অনাকাঙ্খিতভাবে পরিস্থিতি ঘোলাটে হয়ে ওঠে। বাইরে তো বটেই, খোদ দলের অনেক খেলোয়াড়ও স্মিথকে নিয়মিত অধিনায়ক করার কথা বলেন! এ নিয়ে বিতর্কের মধ্যেই দুদিন আগে ক্লার্ক বলেন, স্মিথের অধীনে খেলতে আপত্তি নেই তার। বিশ্বকাপ সামনে রেখে বিষয়টা যে নেতিবাচক সেটি বুঝতে পেরেই নিয়মিত সেনাপতির পক্ষে জোড়ালো অবস্থান নিলেন কোচ। চোট-শঙ্কায় কারও হাত নেই, তবে ক্লার্ক যে আধুনিক অস্ট্রেরিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান তাতে সন্দেহ নেই।

বেইলির নেতৃত্বে ভাল করছে অসিরা। ক্লর্কের অনুপস্থিতিতেও দলকে দারুণ সব সাফল্য এনে দিচ্ছেন। কিন্ত সাম্প্রতিক সময় ব্যাট হাতে ছন্দে নেই তিনি। সেদিকে মনোযোগ দিতে বলেছেন কোচ। ‘ নতৃত্বে বেইলির সাফল্য অনস্বীকার্য।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

০৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: