কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জঙ্গী-সন্ত্রাসীদের কাছে দেশ পরাজিত হবে না

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫
  • নাশকতাবিরোধী সমাবেশ মানববন্ধন

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ নেতারা বলেছেন, জনগণের বিরুদ্ধে সন্ত্রাস-নাশকতা কখনও টিকে থাকতে পারে না। আর জঙ্গী-সন্ত্রাসী দলের কাছেও বাংলাদেশ পরাজিত হবে না। আপোসও করবে না। বরং জনগণের ঐক্যবদ্ধ প্রতিরোধের মুখে বোমাবাজ, সন্ত্রাসী ও নাশকতাকারী বিএনপি-জামায়াত পরাজিত হবে। জনগণের কাছে আবারও খালেদা জিয়া আত্মসমর্পণ করতে বাধ্য হবেন।

বৃহস্পতিবার রাজধানীতে বিএনপি-জামায়াত জোটের নাশকতা-সহিংসতা ও মানুষ হত্যার প্রতিবাদে পৃথক বিক্ষোভ সমাবেশ, আলোচনা সভা ও মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা এসব কথা বলেন।

বিএনপি নেত্রী টিকে থাকতে পারবেন না- হানিফ ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপিকে জঙ্গী দল হিসেবে ঘোষণা করে ব্যবস্থা নেয়া এখন সময়ের ব্যাপার মাত্র। তাদের কর্মকা- সারাবিশ্ব ইতোমধ্যে প্রত্যক্ষ করেছে। জনগণের বিরুদ্ধে সন্ত্রাস কখনও টিকে থাকতে পারে না। আফগানিস্তানে তালেবান, আল কায়েদা এবং শ্রীলঙ্কায় এলটিটিই যেমন সন্ত্রাস করে টিকে থাকতে পারেনি, তেমনি বিএনপি-জামায়াতও টিকে থাকতে পারবে না। বিএনপি-জামায়াতকেও এলটিটিইর ভাগ্যবরণ করতে হবে। এর শিক্ষা জনগণই তাদের দেবে। বৃহস্পতিবার দুপুরে মিরপুরে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তর আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। আন্দোলনের নামে বিএনপি জোটের সন্ত্রাস, হত্যা ও নৈরাজ্যের প্রতিবাদে এক সমাবেশের আয়োজন করা হয়। বিএনপি নেত্রীর উদ্দেশে হানিফ বলেন, আপনার সন্ত্রাসী ও জঙ্গীবাদী কর্মকাণ্ডের মাসুল আপনাকেই দিতে হবে। আমরা অতীতে মানুষকে আশ্বস্ত করেছিলাম শীঘ্রই পরিস্থিতির উন্নতি হবে। কিন্তু আমাদের ধারণা ভুল ছিল। আমরা মনে করেছিলাম কোন রাজনৈতিক দল মানুষকে পেট্রোল দিয়ে পুড়িয়ে মারার মতো কর্মসূচী দিতে পারে না। বিএনপি দু’বার ক্ষমতায় ছিল। কিন্তু আমাদের সেই ধারণা ভুল হয়েছে।

পাকিস্তান ষড়যন্ত্র করছে- ত্রাণমন্ত্রী মায়া ॥ দুর্যোগ ব্যস্থাপনা ও ত্রাণমন্ত্রী এবং ঢাকা মহানগর ১৪ দলের সমন্বয়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, পাকিস্তান বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। কেননা পাকিস্তান ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া একই সূত্রেগাঁথা। তবে তাদের ষড়যন্ত্র কখনই সফল হবে না। কারণ লাখো শহীদের রক্তের বিনিময়ে আমরা এ দেশকে স্বাধীন করেছি। বৃহস্পতিবার বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্মিলিত আওয়ামী সমর্থক জোট আয়োজিত হরতালবিরোধী মানববন্ধন কর্মসূচীতে তিনি এ কথা বলেন। বোমাবাজদের প্রতিরোধ করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে ত্রাণমন্ত্রী বলেন, পরীক্ষার সময় সন্ত্রাসী কর্মকা- হতে দেবে না ১৪ দল। শুক্রবার এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে। পরীক্ষার্থী ও অভিভাবকদের নিরাপত্তার জন্য মহানগর আওয়ামী লীগ ও ১৪ দল পরীক্ষা কেন্দ্রে পাহারাদার হিসেবে কাজ করবে।

খালেদা জিয়া এখন জঙ্গীর নেত্রী- ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া এখন জঙ্গী নেত্রী। তাঁর কাছে বাংলাদেশ কখনই পরাজিত হতে পারে না। ভবিষ্যতে জঙ্গীদের বিচার হবে। তাদের সঙ্গে জড়িত সবাইকে সাজা ভোগ করতে হবে। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজিত ‘বোমা মেরে মানুষ হত্যা বন্ধ খালেদা জিয়া সহিংস রাজনীতি বন্ধের দাবিতে’ এক মানববন্ধন কর্মসূচীতে তিনি আরও বলেন, দেশে এখন রাজনীতির নামে যে কর্মসূচী চলছে এটা কোন রাজনৈতিক কর্মসূচী নয়, এটা জঙ্গীবাদী কর্মসূচী।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

০৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: