কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

বগুড়া ও রাজশাহীতে পেট্রোলবোমায় হত ৩

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫
  • নাটোরে দুজন দগ্ধ

স্টাফ রিপোর্টার ॥ বরাবরের মতো বৃহস্পতিবারও রাজধানীতে হরতাল-অবরোধের কোন প্রভাব দেখা যায়নি। তবে দেশের বিভিন্ন জায়গায় বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে সারাদেশে অবরোধ-হরতাল পালন করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বগুড়ায় পেট্রোলবোমা মেরে দু’জনকে হত্যা ও নাটোরে পেট্রোলবোমা মেরে দু’জন দগ্ধ হওয়ার ঘটনা ঘটেছে। রাজশাহীতে চলন্ত ট্রাকে পেট্রোলবোমা হামলায় হেলপার পুড়ে কয়লা হয়েছে। তবে অবরোধ-হরতালে সারাদেশে ট্রেন ও লঞ্চ যোগাযোগ ছিল স্বাভাবিক। রাজধানী ঢাকার মহাখালী, সায়েদাবাদ ও গাবতলী বাস টার্মিনাল থেকে দেশের বিভিন্ন জেলার উদ্দেশ্যে দূরপাল্লার বাসও ছেড়ে গেছে। ঢাকা ॥ এদিকে বিকেলে গুলশান বিএনপি চেয়ারপার্সনের কার্যালয়ের সামনে দুটি ককটেল বিস্ফোরিত হয়েছে। আতঙ্ক সৃষ্টি করে সরকারের ঘাড় দোষ চাপাতে বিএনপি-জামায়াত-শিবির বা অবরোধ-হরতাল সমর্থকরা ঘটনাটি ঘটাতে পারে বলে গোয়েন্দা ও পুলিশ সূত্রগুলো বলছে।

এদিকে বুধবার রাত দেড়টার দিকে উত্তর বাড্ডার সাঁতারকুল এলাকায় পেট্রোলবোমা বানাতে গিয়ে কাজল (২৫) নামে এক বোমাবাজ দগ্ধ হয়েছে।

বগুড়া ॥ বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ঝিনাইদহ থেকে পানবোঝাই একটি ট্রাক দিনাজপুরে যাচ্ছিল। ট্রাকটি জেলার বাইপাস সড়কের বেলাইল এলাকায় পৌঁছলে জামায়াত-শিবির-বিএনপি ও তাদের সহযোগীরা ট্রাকে পেট্রোলবোমা মেরে আগুন ধরিয়ে দেয়। এতে তিনজন দগ্ধ হন। তাদের বগুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বগুড়ার শিবগঞ্জ উপজেলার পান ব্যবসায়ী শহিদুল সরকার (৩৫) ও ট্রাকচালক পলাশ মিয়ার (৪৫) মৃত্যু হয়। পেট্রোলবোমা হামলায় ট্রাক ছাড়াও রাস্তার পাশে একটি মোটর ওয়ার্কশপে থাকা দুটি বাস পুড়ে যায়। দগ্ধ অপরজন দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার পান ব্যবসায়ী মামুনুর রশিদকে সঙ্কটাপন্ন অবস্থায় ঢাকা মেডিক্যালে কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তির জন্য পাঠানো হয়েছে। পুলিশ ১৫ জামায়াত-শিবির ক্যাডারকে গ্রেফতার করেছে।

রাজশাহী ॥ পুঠিয়া উপজেলার ‘ডেঞ্জার পয়েন্ট’ হিসেবে খ্যাত বেলপুকুর এলাকায় চলন্ত ট্রাকে জামায়াত শিবির ক্যাডারদের পেট্রোলবোমা হামলায় ট্রাকের হেলপার নিহত হয়েছেন। তাঁর নাম পিন্টু (২৭)। তিনি চারঘাটের টাঙ্গন এলাকার আহম্মেদ হোসেনের ছেলে।

পেট্রোলবোমায় তার শরীরে আগুন ধরে গেলে আতঙ্কিত হয়ে লাফ দিলেও মুহূর্তে পুড়ে তার পুরো শরীর কয়লা হয়ে গেছে। এ সময় ট্রাকচালক একই এলাকার মিঠুন (৪৫) গুরুতর আহত হয়েছেন। তাঁকে গুরুতর অবস্থায় রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

পুঠিয়া থানার ওসি (তদন্ত) হাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পণ্য বোঝাই ট্রাকটি রাজশাহী থেকে ঢাকার পথে যাচ্ছিল। পথে বেলপুকুরের অদূরে একটি ব্রিজের ওপর উঠলে পাশ থেকে পেট্রোলবোমা ছুড়ে মারে অবরোধকারী জামায়াত শিবির ক্যাডাররা। এ সময় বোমায় হেলপার পিন্টুর শরীরে আগুন জ্বলে উঠলে আতঙ্কে ট্রাকের ওপর থেকে লাফ দেয়। পরে আগুনে পুড়েই ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তার লাশ পুরো কয়লা হয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে। পুলিশ জানায়, এ ঘটনায় ট্রাকের চালক মিঠুনও গুরুতর আহত হয়েছেন। তাঁকে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ট্রাকের সামনের অংশও ক্ষতিগ্রস্ত হয়েছে। পুঠিয়া থানার ওসি (তদন্ত) হাফিজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে।

বরিশাল ॥ বুধবার রাতে নগরীর ফকিরবাড়ি রোডে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনের সংসদ সদস্য এবং জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুসের ব্যক্তিগত চেম্বারে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দিয়েছে অবরোধকারীরা। আগুনে পুরো অফিস পুড়ে গেছে।

নাটোর ॥ সকালে জেলার বড়াইগ্রাম উপজেলার আহম্মেদপুরে একটি খালি ট্রাকে পেট্রোলবোমা হামলার ঘটনা ঘটে। এতে চালক আশরাফুল ইসলাম (৪০) ও হেলপার বাবুল (৩৪) দগ্ধ হন। আহতদের নাটোর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। র‌্যাব ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে।

চট্টগ্রাম ॥ সকালে চট্টগ্রাম শিক্ষা বোর্ড কার্যালয়ের সামনে দুটি ককটেল বিস্ফোরণ ঘটায় অবরোধকারীরা। এদিকে ষোলশহর এলাকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কার্যালয়ের পার্কিং এলাকা থেকে দুটি তাজা ককটেল উদ্ধার হয়। এ ছাড়া রাঙ্গুনিয়ার চট্টগ্রাম-কাপ্তাই সড়কের নিয়া উপজেলার চন্দ্রঘোনা-কদমতলী ইউনিয়নের চারা বটতল এলাকায় বুধবার দিনগত রাত সাড়ে দশটার দিকে যাত্রীবাহী একটি সিএনজি অটো রিক্সায় আগুন দেয় অবরোধকারীরা।

গাজীপুর ॥ বুধবার রাতে ঢাকা-জয়দেবপুর সড়কে গাজীপুর মহানগরের সার্ডিগেট এলাকায় ঢাকাগামী বলাকা পরিবহনের একটি যাত্রবাহী বাসে পেট্রোলবোমা নিক্ষেপের ঘটনায় ৮ বছরের শিশুসহ পাঁচজন অগ্নিদগ্ধ হওয়ার ঘটনায় গাজীপুর সিটি কর্পোরেশনের (জিসিসি) মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নানকে প্রধান আসামি করে ৩৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

সিরাজগঞ্জ ॥ সকালে হরতাল ও অবরোধের সমর্থনে ছাত্রদল ও ছাত্রশিবির জেলা সদরে ঝটিকা মিছিল থেকে ৩টি সিএনজি ও ১টি মোটরসাইকেল ভাংচুর করেই পালিয়ে যায়। পুলিশ জেলার বিভিন্ন জায়গা থেকে ৯ জনকে আটক করেছে।

নওগাঁ ॥ সকালে শহরের দয়ালের মেড়ে যুবলীগের হরতালবিরোধী মিছিলে হামলা হলে বিএনপি-জামায়াত-শিবিরের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা রাবার বুলেট ছোড়ে।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

০৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: