মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কক্সবাজারে ডিজিটাল মেলা শুরু

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার ॥ আজ শুক্রবার থেকে তিনদিনব্যাপী শহীদ দৌলত ময়দানে শুরু হচ্ছে ডিজিটাল মেলা। বিকেলে মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার। এ সময় ডিজিটাল মেলা উপলক্ষে একটি স্মারক গ্রন্থ ‘ডিজিটাল উদ্ভাবনী বার্তা-২০১৫’-এর মোড়ক উন্মোচন করা হবে।

প্রিমিয়ার ব্যাংকের এমডি

খোন্দকার ফজলে রশিদ প্রিমিয়ার ব্যাংকের ব্যবস্থানা পরিচালক হিসেবে রবিবার যোগ দিয়েছেন। এর আগে তিনি একই ব্যাংকের উপদেষ্টা ছিলেন। এছাড়াও তিনি ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দুই মেয়াদে ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭৮ সালে সোনালী ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগ দেন। তিনি ১৯৮২ সালে আরব-বাংলাদেশ ব্যাংকে যোগ দেন। ২০০০ থেকে ২০০৩ সাল পর্যন্ত সাউথইস্ট ব্যাংকে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং ক্রেডিট ডিভিশনের প্রধান হিসেবে কর্মরত ছিলেন তিনি। -বিজ্ঞপ্তি

ট্যানারিগুলোকে ক্ষতিপূরণ প্রদান শুরু

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকার হাজারীবাগ থেকে সব ট্যানারি সাভারে স্থানান্তরের কাজ তরান্বিত করলে পর্যায়ক্রমে প্রতিশ্রুতি পূরণ করা হবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। শর্ত পূরণ করে কাজ এগিয়ে নেওয়ায় প্রথম পর্যায়ে ৪টি প্রতিষ্ঠানকে ১০ শতাংশ ক্ষতিপূরণ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার বিকেলে শিল্প মন্ত্রণালয়ে ৪টি ট্যানারি মালিককে ক্ষতিপূরণের চেক প্রদান করেন তিনি। প্রথম পর্যায়ে ক্ষতিপূরণ পাওয়া প্রতিষ্ঠানগুলো হলো- মেসার্স মামুন ট্রেডার্স ২ লাখ ৮২ হাজার ২১৭ টাকা, মেসার্স মক্কা মদিনা লেদার কমপ্লেক্স ১৪ লাখ ২৭ হাজার ৬৯৮ টাকা ৮৭ পয়সা, মেসার্স রাজিব লেদার কমপ্লেক্স ২৬ লাখ ৮৫ হাজার ৭১৫ টাকা ৩৬ পয়সা, মেসার্স ফেন্সি লেদার কমপ্লেক্স ৪৩ লাখ ১৮ হাজার ৩৬৯ টাকা। তবে এর ১৫ শতাংশ ভ্যাট নেওয়া হয়েছে।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

০৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: