রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

কুমিল্লায় ৫ মন্ত্রীর উপস্থিতিতে প্রতিবাদ সভা কাল

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫
  • পুড়িয়ে হত্যার প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৫ ফেব্রুয়ারি ॥ চৌদ্দগ্রামে যাত্রীবাহী নৈশকোচে পেট্রোল বোমা হামলা চালিয়ে ৮ জন ঘুমন্ত বাসযাত্রীকে পুড়িয়ে হত্যার প্রতিবাদ ও দেশব্যাপী বিএনপি-জামায়াত জোটের সন্ত্রাস, হরতাল ও অবরোধের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাল শনিবার কুমিল্লায় ৫ মন্ত্রীর উপস্থিতিতে প্রতিবাদসভার আয়োজন করা হয়েছে। জানা গেছে, কক্সবাজার থেকে ঢাকা যাওয়ার পথে গত মঙ্গলবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারসংলগ্ন জগমোহনপুর এলাকায় আইকন পরিবহনের যাত্রীবাহী একটি নৈশকোচে পেট্রোলবোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলে ৭ জন ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১জনসহ ৮ জনের মর্মান্তিক মৃত্যু হয়। এ পৈশাচিক ঘটনায় দেশব্যাপী আলোড়ন সৃষ্টি হয়। প্রতিবাদমুখর হয়ে ওঠে স্থানীয়রা।

নিহত রিয়াজের লাশ দেশে পৌঁছেছে

মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মালয়েশিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার দশত্তর গ্রামের রিয়াজ (২১) এর লাশ বৃহস্পতিবার বিকেল ৩টায় তার নিজ বাড়িতে আনা হয়েছে। ভোর সাড়ে ৬টায় তার লাশ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। গ্রামের বাড়িতে লাশ আনার পর তার বাড়িতে শত শত নারী-পুরুষের ভিড় জমে। স্বজনদের আহজারিতে ভারি হয়ে ওঠে সেখানকার বাতাশ। বিকেলে জানাজা শেষে তাকে উপজেলার গনাইসার কবরস্থানে দাফন করা হয়। সে উপজেলার দশত্তর গ্রামের রেজ্জাক শিকদারের পুত্র। মাত্র ১ মাস আগে রিয়াজ স্টুডেন্ট ভিসায় মালয়েশিয়া গিয়েছিল।

টাঙ্গাইলে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৫ ফেব্রুয়ারি ॥ টাঙ্গাইলের কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজাহারুল ইসলাম তালুকদার ঠান্ডুসহ পাঁচজনকে আসামি করে চাঁদাবাজির মামলা হয়েছে। বুধবার রাতে কালিহাতী উপজেলার সহকারী সেটেলমেন্ট অফিসার মাহবুব আনোয়ার বাদী হয়ে কালিহাতী থানায় এই মামলা দায়ের করেন। অপর আসামিরা হলো উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মনির হোসেন, পৌর আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক জিন্নাহ, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক উজ্জ¦ল ও উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফ আহম্মেদ রাজু। এছাড়াও মামলায় অজ্ঞাত আরও ১০/১২ জনকে আসামি করা হয়েছে।

চট্টগ্রামে রিক্সা চালকের লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর কল্পলোক আবাসিক এলাকা থেকে এক রিক্সাচালকের লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল দশটার দিকে পুলিশ মরদেহটি উদ্ধার করে। দুর্বৃত্তরা এলোপাতাড়ি ছুরিকাঘাতে হত্যা করে তার রিক্সাটি ছিনিয়ে নিয়ে যায়।

গজারি বন থেকে নারীর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর থেকে জানান, গজারি বন থেকে এক মহিলার লাশ উদ্ধার করেছে পুলিশ। কালিয়াকৈর উপজেলার কালামপুর এলাকার সিরাজ জুট মিলের পাশের গজারি বন থেকে বৃহস্পতিবার ওই লাশ উদ্ধার করা হয়।

বরিশালে যৌতুকের জন্য গৃহবধূকে হত্যা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দুই লাখ টাকা যৌতুকের দাবিতে গৃহবধূ শারমিন আক্তার দোলনকে (১৯) হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার দুপুরে ময়নাতদন্ত শেষে নিহতের লাশ তার বাবার বাড়ির পারিবারিক গোরস্তানে দাফন করা হয়। ঘটনাটি ঘটেছে জেলার আগৈলঝাড়া উপজেলার বাকাল গ্রামে। নিহতের পিতা দেলোয়ার হোসেন বেপারী জানান, নয় মাস পূর্বে তাঁর কন্যা শারমিন আক্তার দোলনকে আগৈলঝাড়ার বাকাল গ্রামের মৃত এস্কেন্দার আলী বাদশার পুত্র টিপু ইসলাম ফরহাদের সঙ্গে সামাজিকভাবে বিয়ে দেয়া হয়। ওই সময় বর পক্ষের দাবি অনুযায়ী যৌতুকের নগদ অর্থ ও স্বর্ণালঙ্কার দেয়া সত্ত্বে¡ও বিয়ের পর ফরহাদ আরও দুই লাখ টাকা যৌতুক দাবি করে। এতে রাজি না হওয়ায় প্রায়ই দোলনকে শারীরিক নির্যাতন করা হতো।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

০৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: