রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বেরোবি ক্যাম্পাসে হামলা ॥ দুই শিক্ষকসহ আহত ১২

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষক, শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে মুখোশপরা দুর্বৃত্তরা। এতে দুই শিক্ষকসহ আহত হয়েছেন ১২ জন। আহতদের মধ্যে গুরুতর আঘাতপ্রাপ্ত দুই শিক্ষক ও এক ছাত্রকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার মধ্যরাতে এ হামলার ঘটনার পর বৃহস্পতিবার ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। আহত শিক্ষকদের অভিযোগ, বিশ্ববিদ্যালয় প্রশাসনের মদদে এবং পুলিশের সামনে দুর্বৃত্তরা ক্যম্পাসে এই হামলা চালায়। কেন এবং কারা বুধবার রাতের এ ঘটনা ঘটিয়েছে অনুসন্ধানের জন্য বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নাজমুল হককে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদের আগামী ৭ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে। এদিকে এই কমিটিকে উপাচার্যের একটি ‘সাজানো নাটক’ উল্লেখ করে আন্দোলনকারী শিক্ষকরা অভিযোগ করেছে, যাদের কমিটিতে রাখা হয়েছে তাদের কারও কারও উপস্থিতি এবং ইন্ধনেই ওই ঘটনা ঘটেছে। কাজেই তারা এর কী তদন্ত করবেন? হাসপাতালে চিকিকৎসাধীনরা হলেন রসায়ন বিভাগের শিক্ষক এইচএম তারিকুল ইসলাম এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষক মোস্তাফিজুর রহমান রিপন এবং অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র শাহজাহান আলী। এ ছাড়া অপর শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

শরীয়তপুরে আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষ, আহত ৩০

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ৫ ফেব্রুয়ারি ॥ আধিপত্য বিস্তার নিয়ে নড়িয়ায় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে পাঁচজন গুলিবিদ্ধসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছে। সংঘর্ষে দুই শতাধিক ককটেল বিস্ফোরণ, গুলি বিনিময়, নড়িয়া বাজারে ব্যবসা প্রতিষ্ঠান ও আশেপাশের বাড়িঘরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। আহতদের শরীয়তপুর সদর হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে ১৭টি তাজা ককটেল ও দু’টি রামদা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পাঁচজনকে পুলিশ আটক করে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

জানা গেছে, দেশব্যাপী বিএনপি-জামায়াতের সহিংসতা ও নৈরাজ্যের প্রতিবাদে নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাহ আলম চৌকিদারের নেতৃত্বে উপজেলা পরিষদের সামনে থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি প্রধান সড়ক হয়ে নড়িয়া বাজারের পশ্চিম মোড়ে পৌঁছলে পেছন থেকে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাদশা সেখের সমর্থকরা হামলা করে। এতে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়।

এ সময় তারা দেশীয় অস্ত্র ঢাল, সরকি, রামদা, ছেনদা, ককটেল ও আগ্নেয়াস্ত্রসহ সংঘর্ষে লিপ্ত হয়। ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে উভয় গ্রুপের সমর্থকরা দুই শতাধিক ককটেলের বিস্ফোরণ ঘটায় এবং প্রায় ২০ রাউন্ড গুলি বিনিময় হয়। এ সময় আতঙ্কে নড়িয়া বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়। পুলিশ পরিস্থি’তি নিয়ন্ত্রণে ১০৯ রাউন্ড শটগানের ফাঁকা গুলি ছোড়ে। সংঘর্ষে দুই পুলিশসহ উভয়পক্ষের ৩০ জন আহত হয়।

একদিন আগেও জাতীয় নির্বাচন হবে না ॥ স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৫ ফেব্রুয়ারি ॥ স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি খালেদা জিয়াকে জামায়াতের নেত্রী উল্লেখ করে বলেছেন, আগামী ২০১৯ সালের একদিন আগেও এ দেশে জাতীয় নির্বাচন হবে না। পৃথিবীতে নির্বাচনে কারচুপির কোন সুযোগ নেই। তিনি বৃহস্পতিবার বেলা আড়াইটায় কিশোরগঞ্জ সার্কিট হাউসে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ ওয়াহিদুল ইসলামের সভাপতিত্বে এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়া, সোহরাব উদ্দিন এমপি, রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, জেলা পরিষদের প্রশাসক মোঃ জিল্লুর রহমান, এমএ আফজল, শাহ আজিজুল হকসহ ১৪ দলের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

০৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: