কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আগাম যৌতুক না দেয়ায় ভেঙ্গে গেল বিয়ে

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বিয়ের সব আয়োজন শেষ হলেও শুধু নগদ টাকা যৌতুক দিতে না পারায় ভেঙ্গে গেল বিয়ের সব আয়োজন। প্রথা অনুযায়ী সব আয়োজনই ছিল ঠিকঠাক। সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার ছিল বিয়ের দিন। তাই মেয়েটির হাতে আগের দিনই হাতে উঠেছিল মেহেদির রং। তবে বরকে যৌতুকের আগাম টাকা দিতে না পারায় ভেঙ্গে যায় বিয়েটি। রাজশাহীর গোদাগাড়ী উপজেলার তালধারী গ্রামে ঘটে এ ঘটনা।

জানা যায়, এই গ্রামের বাদশা মিয়ার মেয়ে ইসমত আরার বিয়ের দিন ছিল বৃহস্পতিবার। সবকিছু ঠিক থাকলেও শুধু বিয়ের আগের দিন যৌতুকের টাকা পরিশোধ করতে না পারায় শেষ হয়ে যায় সব আয়োজন।

স্থানীয় সূত্র জানায়, স্থানীয় বালিকা বিদ্যালয়ে নবম শ্রেণীর ছাত্রী ইসমত আরার (১৮) সঙ্গে রাজশাহী নগরের রাজপাড়া থানাধীন মোল্লাপাড়া এলাকার বজল আলীর ছেলে আপেল আলীর (২৬) বিয়ে ঠিক করা হয়। দেড় লাখ টাকা যৌতুকে বৃহস্পতিবার এ বিয়ে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

বুধবার সন্ধ্যায় বরের মা ও তাঁর ছোট ভাই কনের বাড়িতে যৌতুকের টাকা নিতে যান। কিন্তু বাদশা মিয়া যৌতুকের টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় বর আপেল আলীর মা বিয়ে ভেঙ্গে দেয়ার ঘোষণা দেন। ওই সময় উত্তেজিত গ্রামবাসী আপেল আলীর ভাইকে লাঠিপেটাও করে। পরে খবর পেয়ে রাতে বর আপেল আলীর স্বজনরা তাঁদের উদ্ধার করে নিয়ে যায়।

চিকিৎসার দায়িত্ব নিল সোনারগাঁ উপজেলা প্রশাসন

চৌদ্দগ্রামে দগ্ধ ৯ যাত্রী

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোলবোমা হামলায় দগ্ধ সোনারগাঁওয়ের ৯জনের চিকিৎসার ব্যয়ভার বহন করবে উপজেলা প্রশাসন। নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের জাতীয় পার্টি দলীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বুধবার রাতে দগ্ধ সোনারগাঁওয়ের ৯ জনের বাড়িতে যান এবং পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাছের ভুঞা, সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুদ্দিন।

লালমনিরহাটে দগ্ধ দুই হোটেল শ্রমিকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৫ ফেব্রুয়ারি ॥ শরীরে জ্বলন্ত আগুন নিয়ে দৌড়ে পানিতে ডুব দিয়ে সাময়িক প্রাণে রক্ষা পেলেও পাঁচ দিন পর মারা গেলেন হোটেল শ্রমিক সুরুজ জামান (৪২) ও তপন চন্দ্র রায় (২৫)। বুধবার রাত ৮টায় ও ৯টায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁরা মারা যান। প্রত্যক্ষদর্শী আব্দুস ছালাম জানান, শুক্রবার দৈ খাওয়া হাটের দিনে হাটের কেন্দ্রীয় মসজিদের পাশে পিপাসা হোটেলের রাত সাড়ে ৯টায় চুলা বিস্ফোরণ ঘটে। এরা রংপুর হাসপাতালে চিকিৎসাধীন ছিল। বুধবার রাত ৮টা ও ৯টায় পরপর দুই শ্রমিকের মৃত্যু ঘটে।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৫

০৬/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: