কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর এ্যাকশন চান এমপিরা

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

সংসদ রিপোর্টার ॥ রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনাতেও বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধের নামে নির্বিচারে মানুষ হত্যার কঠোর সমালোচনায় মুখর ছিলেন সরকার ও বিরোধী দলের সংসদ সদস্যরা। তাঁরা বলেন, দেশের জনগণ আর বক্তব্য বা আশ্বাস নয়, নাশকতাকারীদের বিরুদ্ধে কঠোর ‘এ্যাকশন’ দেখতে চায়। একাত্তরের ঘাতকদের সঙ্গে নিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া তালেবানী স্টাইলে মানুষ হত্যা করে ক্ষমতায় আসতে চান। দেশের জনগণ একাত্তরে যেভাবে পরাজিত করেছে, এবারও প্রতিরোধ গড়ে তুলে বিএনপি-জামায়াতকে পরাজিত করবে।

ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তাঁরা এসব কথা বলেন। আলোচনায় অংশ নেনÑ সরকারী দলের মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম, নুরুল ইসলাম সুজন, একেএম শাহজাহান কামাল, আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী, আনোয়ারুল আজিম আনার, বেগম হোসনে আরা লুৎফা ডালিয়া, আবদুর রহমান বদি, কাজী নাবিল আহমেদ, ন্যাপের আমিনা আহমেদ ও জাতীয় পার্টির পীর ফজলুর রহমান। আলোচনা শেষে ডেপুটি স্পীকার সংসদ অধিবেশন আগামী ১০ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকাল চারটা পর্যন্ত মুলতবি ঘোষণা করেন।

আলোচনায় অংশ নিয়ে সরকারী দলের সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধকালীন সেক্টর কমান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীরউত্তম বলেন, বিএনপি-জামায়াতের রাজনীতির নামে নাশকতা ও সন্ত্রাসী কর্মকা- দমনে সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে। এর কোন বিকল্প নেই। জনগণ সরকারের সঙ্গে রয়েছে।

ন্যাপের আমিনা আহমেদ বলেন, বিএনপি-জামায়াত জোট পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখলের নেশায় তালেবানী কায়দায় চোরাগোপ্তা হামলা করে মানুষকে হত্যা করছে। দেশের জনগণকে ঐক্যবদ্ধ করে জাতীয় এই শত্রুদের মোকাবেলা করতে হবে।

সরকারী দলের নুরুল ইসলাম সুজন বিএনপি-জামায়াত জোটের কঠোর সমালোচনা করে বলেন, ’৭১ ও ’৭৫-এর খুনী ও তাদের দোসররা আজ রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। দ্রুত ট্রাইব্যুনাল করে জামিন অযোগ্য নতুন আইন করে এসব দুষ্কৃতকারীকে কঠোর শাস্তি দিতে হবে।

জাতীয় পার্টির পীর ফজলুর রহমান বলেন, আন্দোলনের নামে এক মাস ধরে সহিংসতা চলছে। ৫৮ জন নিরীহ মানুষকে হত্যা করা হয়েছে।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: