মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিনিয়োগের জন্য চীন ও বাংলাদেশ আকর্ষণীয় স্থান

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫
  • চিটাগাং চেম্বারে থাই বাণিজ্য প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দক্ষিণ-পূর্ব এশিয়ার বৃহত্তম দুটি মার্কেট চায়না ও ভারতের মধ্যবর্তী অবস্থান বিধায় বিনিয়োগের জন্য বাংলাদেশ অন্যতম আকর্ষণীয় ও আদর্শ স্থান। এ দেশে রয়েছে বিভিন্ন সম্ভাবনাময় খাত, বিপুল মানবসম্পদ ও সুলভ শ্রম। বৈদেশিক বিনিয়োগের ক্ষেত্রে ইনভেস্টমেন্ট মিশন ফ্রম থাইল্যান্ড বিওআই এবং থাই-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের ২১ সদস্যবিশিষ্ট বাণিজ্য প্রতিনিধি দলের সঙ্গে চিটাগাং চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির এক মতবিনিময় সভায় উপরোক্ত অভিমত ব্যক্ত করেন থাই প্রতিনিধি দলের নেতা চকেদি কেসাং। তিনি বর্তমানের মতো ভবিষ্যতেও দ্বিপাক্ষিক সহায়তা ও বাণিজ্য বৃদ্ধিতে কাজ করে যাওয়ার আশাবাদ করেন।

চিটাগাং চেম্বার মিলনায়তনে গত মঙ্গলবার এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চেম্বার সভাপতি মাহবুবুল আলম। এ সময় উপস্থিত ছিলেনÑ থাইল্যান্ডের অনারারি কনসাল আমীর হুমায়ুন মাহমুদ চৌধুরী, ট্রেড এ্যাডভাইজর জসিম ইউ আহমেদ, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি নুরুন নেওয়াজ সেলিম, সহ-সভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক ছৈয়দ ছগীর আহমেদ, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, একেএম আক্তার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, মাহবুবুল হক চৌধুরী বাবর, জহুরুল আলম প্রমুখ।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম জানান, চট্টগ্রামে বিদ্যমান ও বাস্তবায়নাধীন বিশেষায়িত শিল্পাঞ্চলে অবকাঠামোগত ও প্রয়োজনীয় ইউটিলিটিজ সুবিধার কারণে জাপান, চায়না, তাইওয়ান, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব এবং ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশ ইতোমধ্যেই বিনিয়োগের আগ্রহ প্রকাশ করেছে। তিনি সরাসরি বা যৌথভাবে থাই বিনিয়োগের জন্য প্রতিনিধি দলের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, চিটাগাং চেম্বার নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বাংলাদেশের সকল রফতানিজাত পণ্যের সমন্বয়ে ডিসপ্লে সেন্টার স্থাপন করা হচ্ছে, যার মাধ্যমে বিদেশী ক্রেতাসাধারণ খুব সহজেই তাদের চাহিদা মোতাবেক পণ্য ও রফতানিকারক প্রতিষ্ঠান সম্পর্কে প্রয়োজনীয় ধারণা অর্জন ও তথ্য সংগ্রহ করতে পারবেন।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: