মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

ঢাকাসহ তিন জেলায় শুরু হচ্ছে যুক্তরাজ্য শিক্ষামেলা

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ বিট্রিশ কাউন্সিলের আয়োজনে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে শুরু হতে যাচ্ছে ১৭তম যুক্তরাজ্য শিক্ষামেলা। আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি ঢাকার সোনারগাঁও হোটেলে, ১৫ ফেব্রুয়ারি চট্টগ্রামের দি পেনিনসুলা ও ১৮ ফেব্রুয়ারি সিলেটের রোজ ভিউ হোটেলে এ শিক্ষামেলা অনুষ্ঠিত হবে। মেলা দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে। ঢাকায় মেলার উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এছাড়া চট্টগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মেয়র মঞ্জুরুল আলম, সিলেটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আমিনুল ইসলাম ভূইয়া। বুধবার বেলা ১২টায় রাজধানীর সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন বিট্রিশ কাউন্সিল বাংলাদেশের ডেভেলপমেন্ট পরিচালক লুইস কাউচার।

তিনি বলেন, তরুণ সমাজের সম্ভাবনাকে উন্মুক্ত করার চাবিকাঠি হলো শিক্ষা ও দক্ষতা উন্নয়ন। লুইস কাউচার আরও বলেন, মেলায় আগত দর্শনার্থীরা যুক্তরাজ্যের উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানের আন্ডার গ্র্যাজুয়েট, পোস্ট-গ্র্যাজুয়েট, স্কলারশিপ সুবিধা সর্ম্পকে জানতে পারবেন। পাশাপাশি যুক্তরাজ্যে ভিসি আবেদন প্রক্রিয়া, বিট্রিশ কাউন্সিল পরিচালিত ইংরেজী শেখা ও আর্ন্তজাতিকভাবে স্বীকৃত শিক্ষাযোগ্যতা অর্জনের সুযোগ সর্ম্পকেও জানা যাবে। মেলায় যুক্তরাজ্যের ৩৮টি উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠান অংশ নেবে বলে মন্ত্যব করেন কাউচার।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিট্রিশ কাউন্সিল বাংলাদেশের মার্কেটিং ও কমিউনিকেশনস প্রধান আর্শিয়া আজিজ, দক্ষিণ এশিয়ার আঞ্চলিক প্রধান তৌহিদুর রহমান, প্রকল্প সমন্নয়কারী সেগুফতা আহমেদ প্রমুখ। যুক্তরাজ্যের শিক্ষাব্যবস্থার সুবিধাগুলো তুলে ধরে আর্শিয়া আজিজ বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় এখানে স্বল্প খরচে মানসম্পন্ন শিক্ষা অর্জন করা যায়। প্রবেশ মূল্য ৫০টাকা দিয়ে মেলায় যে কেউ অংশ নিতে পারবে। মেলা সম্পর্কে বিস্তারিত নরঃ.ষু/পধষবহফধৎঊীরনরঃরড়হ২০১৫ ওয়েব সাইটে জানা যাবে।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: