কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

আওয়ামী লীগ জাতির ভবিষ্যত অধিকার হরণ করছে

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫
  • সালাউদ্দিনের বিবৃতি

স্টাফ রিপোর্টার ॥ ‘আওয়ামী লীগের ইতিহাস সাংবিধানিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা কুক্ষিগত করা’ বলে অভিযোগ করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ। বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। তিনি মানবাধিকার সংগঠনগুলোকে খালেদা জিয়ার কার্যালয় পরিদর্শনের আহ্বান জানান।

বিবৃতিতে সালাউদ্দিন আহমেদ বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা ব্যবসায়ী’ আওয়ামী সরকার মুক্তিযুদ্ধের সকল আকাক্সক্ষা ও অর্জনকে বিনষ্ট করে জাতির ভবিষ্যত অধিকারকেও হরণ করেছে। বিতর্কিত পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে সংবিধানের প্রায় এক-তৃতীয়াংশকেই অপরিবর্তনযোগ্য করে দেয়া হয়েছে। কিন্ত কোন সংসদই পরবর্তী সংসদের হাত-পা বেঁধে দিতে পারে না। সার্বভৌম সংসদ ও রাষ্ট্রের সকল ক্ষমতার মালিক জনগণের ভবিষ্যত অধিকার হরণ সভ্য দুনিয়ার কোন রাষ্ট্রেই স্বীকৃত পন্থা নয়। এটি সরাসরি বেআইনী।

সালাউদ্দিন আহমেদ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদসহ সকল সিনিয়র নেতাকে দিনের পর দিন মিথ্যা মামলায় রিমান্ডে এনে মানসিক নির্যাতন করা হচ্ছে। এসব বেআইনী রিমান্ড বন্ধ করে তাদের নিঃশত মুক্তি প্রদানের দাবি জানাচ্ছি। বুধবার বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য নাজিমুদ্দিন আহমেদ ও আশরাফ উদ্দিন নিজানকে পুলিশ বিনা কারণে গ্রেফতার করেছে। আমি তাঁদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তাঁদের নিঃশর্ত মুক্তি দাবি করছি। এছাড়া দেশব্যাপী চলমান অবরোধ ও হরতালে গ্রেফতারকৃত সকল রাজবন্দীর মুক্তি দাবি করছি।

কোকোর আত্মার মাগফিরাত কামনায় আজ দেশব্যাপী দোয়া মাহফিল ॥ বিএনপি চেয়ারপার্সনের ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর আত্মার মাগফিরাত কামনায় আগামীকাল শুক্রবার বাদ জুমা দেশের সকল মসজিদে দোয়া মাহফিল করবে বিএনপি।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: