মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

খালেদা দেশের উন্নতি চান না ॥ মুহিত

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

অর্থনৈতিক প্রতিবেদক ॥ অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া দেশের উন্নতি চান না। তিনি দেশের ভবিষ্যত ধ্বংস করতে চান অথচ বাংলাদেশ হবে আগামী দিনের টেক্সটাইল খাতের প্রধান কেন্দ্র।

বুধবার দুপুরে রাজধানীর শের-ই-বাংলানগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১২তম আন্তর্জাতিক টেক্সটাইল এবং গার্মেন্টস যন্ত্রপাতি প্রদর্শনী প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ টেক্সটাইল মিলস এ্যাসোসিয়েশন (বিটিএমএ), তাইওয়ানের চ্যান চাও ইন্টারন্যাশনাল কোম্পানি লিমিটেড ও হংকংয়ের ইয়োর্কার ট্রেড এ্যান্ড মার্কেটিং সার্ভিস কোম্পানি লিমিটেডের যৌথভাবে চার দিনব্যাপী এই প্রদর্শনীটি আয়োজন করেছে।

খালেদা জিয়াকে ইঙ্গিত অর্থমন্ত্রী বলেন, ‘স্টুপিড লিডার’। তিনি দেশের ভাল চান না। তার প্রতিটি কাজ সম্পূর্ণভাবে জাতীয়তাবিরোধী। তিনি দেশের মানুষের সঙ্গে দেশবিরোধী আচরণ করছেন। তাঁর কোন কাজে দেশের মানুষের সমর্থন নেই।

অনুষ্ঠানের বিশেষ অতিথি পাট ও বস্ত্রমন্ত্রী এমাজ উদ্দীন প্রামাণিক বলেন, প্রধানমন্ত্রীর সততা ও নিষ্ঠার কারণে এদেশের অর্থনীতি আজ একটা ভাল অবস্থানে পৌঁছেছে। কোনো বাধাই দেশের উন্নতির ধারাকে রুদ্ধ করতে পারবে না।

এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দীন আহমেদ বলেন, মেশিন ব্যতীত গার্মেন্টস সেক্টর অচল। আজ এখানে সেই মেশিনারিজ প্রদর্শনী হচ্ছে। এ কারণে এখাত গুরুত্বপূর্ণ একটি খাতে পরিণত হচ্ছে।

পোশাক প্রস্তুত ও রফতানিকারকদের সংগঠন (বিজিএমইএ) সভাপতি মোঃ আতিকুল ইসলাম বলেন, তৈরি পোশাক খাতের রফতানি আয়ের ২৫ বিলিয়ন মার্কিন ডলারের প্রায় ১৬ বিলিয়ন আসে সুতা থেকে। এরমধ্যে বাংলাদেশ উৎপাদন করে প্রায় ৬০ শতাংশ। তিনি বলেন, পোশাক খাত থেকে ৫০ বিলিয়ন ডলার রফতানি করতে হলে প্রায় ৩০ বিলিয়ন ডলারের সুতা উৎপাদনের সক্ষমতা অর্জন করা দরকার।

বাংলাদেশ টেক্সটাইল মিলস এ্যাসোসিয়েশন (বিটিএমএ) সভাপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা তপন চৌধুরী বলেন, এই প্রদর্শনী হলো টেক্সটাইল খাতের শোকেস এবং ভবিষ্যত উন্নতির জন্য বিকল্প পথ। গত বছর এই প্রদর্শনীতে প্রায় ২০০ মিলিয়ন ডলারের স্পট অর্ডার হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

এছাড়া অনুষ্ঠানে বক্তৃতা করেন বাংলাদেশ নিট ম্যানুফ্যাকটারার্স এ্যান্ড এক্সপোর্টাস এ্যাসোসিয়েশন (বিকেএমইএ) সহসভাপতি কে এ আসলাম সানি ও ইয়োর্কার ট্রেড এ্যান্ড মার্কেটিং সার্ভিস কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক টাইগার লিন প্রমুখ।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: