হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাবি ক্যাম্পাসে ককটেল বিস্ফোরণ ২ ছাত্রদল কর্মী আটক

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ ক্যাম্পাসে সহাবস্থানের দাবিতে জাতীয়তাবাদী ছাত্রদলের ডাকা দুই দিনব্যাপী ধর্মঘটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে পাঁচটি ককটেলের বিস্ফোরণ ঘটেছে। বিভিন্ন ভবনের তালায় সুপার গ্লু লাগাতে গেলে দুই ছাত্রদলকর্মীকে আটক করে মারধর করে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার রাত ১১টার দিকে আহত অবস্থায় তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, অবরোধকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের মোকাররম হোসেন ভবন, কার্জন হল ও বেশ কয়েকটি স্থানে তালায় সুপার গ্লু লাগানোর চেষ্টা করে ছাত্রদলকর্মীরা। মোকাররম ভবনের ঘটনার প্রত্যক্ষদর্শী জসীম উদ্দীন হল ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি জনকণ্ঠকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হাতেনাতে আটক করে আমরা তাদের পুলিশে দেই। তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

এদিকে হরতাল ও অবরোধের সমর্থনে মিছিল করতে গিয়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে দুই ছাত্রদল নেতাকর্মীকে পেট্রোল ও ককটেলসহ ধরে চকবাজার থানা পুলিশে দিয়েছে বুয়েট ছাত্রলীগ। বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে পুলিশের হাতে সোপর্দ করার আগে তাদের গণপিটুনি দেয় উপস্থিত শিক্ষার্থীরা। তারা হলেন- ছাত্রদল কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহাদাত হোসেন ও শহীদুল্লাহ হল শাখা ছাত্রদলকর্মী গোলাম কিবরিয়া। তাদের দুইজনের গ্রামের বাড়ি বরিশালে।

ঘটনার প্রত্যক্ষদর্শী বুয়েটের নজরুল ইসলাম হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুর রহমান কাজল বলেন, নাশকতার উদ্দেশে ক্যাম্পাসে আসা ছাত্রদল নেতাদের আটক করে সাধারণ শিক্ষার্থীরা। পরে গণধোলাই দিয়ে তাদের চকবাজার থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

অন্যদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে পাঁচটি ককটেল বিস্ফোরণ করেছে অবরোধ সমর্থকরা। এরমধ্যে টিএসসিতে দুপুরে পুলিশের উপস্থিতিতে সংস্কৃতি সচিব রণজিত কুমার বিশ্বাসের গাড়িবহরের সামনে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনায় কৌশিক ইকবাল ও আল আমিন নামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের (আইইআর) এর দুই ছাত্রকে ঘটনাস্থল থেকে সন্দেহভাজন হিসেবে আটক করা হয়।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: