আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদাকে হুকুমের আসামি করে কুমিল্লায় মামলা

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫
  • পেট্রোলবোমায় ৭ জন হত্যা

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা- ৪ ফেব্রুয়ারি ॥ চৌদ্দগ্রামে যাত্রীবাহী নৈশকোচে পেট্রোলবোমা হামলা চালিয়ে ঘুমন্ত সাত বাসযাত্রীকে হত্যা ও কমপক্ষে ৩০ জনকে আহত করার ঘটনায় মঙ্গলবার গভীর রাতে থানায় পৃথক দুটি মামলা রুজু হয়েছে। চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন। এ মামলায় স্থানীয় সাবেক এমপি ও জামায়াতের কেন্দ্রীয় নেতা ডাঃ সৈয়দ আব্দুল্লাহ মোঃ তাহেরকে প্রধান আসামি এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া, দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সালাহউদ্দিন আহমেদসহ ১১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৪২ জনকে আসামি করা হয়।

এদিকে মামলা দায়েরের পর যৌথবাহিনী মঙ্গলবার রাতভর চৌদ্দগ্রামের বিভিন্ন এলাকায় সাঁড়াশি অভিযান পরিচালনা করে কুমিল্লা দক্ষিণ জেলা জামায়াতের সেক্রেটারি খন্দকার দেলোয়ার হোসেনসহ ১০ জনকে আটক করেছে। পৈশাচিক এ ঘটনার পর এলাকায় বিএনপি ও জামায়াত-শিবিরের ক্যাডাররা আপাতত গা ঢাকা দিয়েছে। অনেকে উপজেলার ভারত সীমান্তবর্তী এলাকায় আশ্রয় নিয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। বুধবার দিনভর জেলাব্যাপী সর্বত্র নৃশংস এ ঘটনার বিষয়টি সর্বস্তরের মানুষের মাঝে মুখ্য আলোচনার বিষয় ছিল। সকালে পত্রিকার স্টলগুলো খালি হয়ে যায়। ইতিহাসের এ ন্যক্কারজনক ঘটনায় গ্রামের খেটে খাওয়া মানুষ থেকে আরম্ভ করে সকল শ্রেনী পেশার মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তারা বর্বরোচিত এ ঘটনার মূল হোতা ও তাদের সহযোগীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। চৌদ্দগ্রাম থানার ওসি উত্তম চক্রবর্তী জানান, আসামিদের গ্রেফতারে পুলিশ ও যৌথবাহিনীর একাধিক টিম মাঠে রয়েছে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১০ জনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারসংলগ্ন জগমোহনপুর নামক স্থানে আইকন পরিবহনের যাত্রীবাহী একটি নৈশকোচে পেট্রোলবোমা ছুড়ে মারলে ৭ যাত্রী নিহত ও কমপক্ষে ৩০ জন যাত্রী আহত হন।

খালেদা জিয়ার বিরুদ্ধে চৌদ্দগ্রামে এটি দ্বিতীয় মামলা। গত ২৫ জানুয়ারি চৌদ্দগ্রামে কাভাডভ্যানে আগুন দেয়ার ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছিল।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: