মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজ সেমিতে মুখোমুখি মালয়েশিয়া-সিঙ্গাপুর

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫
  • বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ আর মাত্র তিন ম্যাচ। দুটি সেমিফাইনাল ও ফাইনাল। তারপরই যবনিকাপাত ঘটবে বহুল আলোচিত আন্তর্জাতিক ফুটবল আসর ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ’-এর। সেমির প্রথম ম্যাচ আজ বৃহস্পতিবার। সিলেট জেলা স্টেডিয়ামে বিকেল ৫টায় মুখোমুখি হবে আসিয়ান অঞ্চলের দুই দেশ মালয়েশিয়া বনাম সিঙ্গাপুর।

মালয়েশিয়া ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে ওঠে। ২ খেলায় পূর্ণ ৬ পয়েন্ট অর্জন করে তারা। প্রথম ম্যাচে ১-০ গোলে হারায় স্বাগতিক বাংলাদেশকে। তার পরের ম্যাচে পরাভূত করে ২-০ গোলে। এবার প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

পক্ষান্তরে সিঙ্গাপুর ‘বি’ গ্রুপে ২ ম্যাচে মাত্র ১ পয়েন্ট নিয়ে এবং কোন ম্যাচ না জিতেই অনেকটা ভাগ্যক্রমেই উন্নীত হয় শেষ চারে। প্রথম ম্যাচে বাহরাইনের সঙ্গে গোলশূন্য ড্র করে তারা। দ্বিতীয় ম্যাচে ৩-২ গোলে হেরে যায় থাইল্যান্ডে কাছে। মঙ্গলবার গ্রুপপর্বের ম্যাচে সেমিতে যেতে হলে বাহরাইনকে কমপক্ষে ড্র করলেই চলত থাইল্যান্ডের বিরুদ্ধে। পক্ষান্তরে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে ফেলায় থাইল্যান্ডের জন্য ম্যাচটি ছিল শুধুই নিয়মরক্ষার। প্রথম ম্যাচে ড্র করলেও সেমিতে যাওয়ার সম্ভাবনা বেঁচে ছিল সিঙ্গাপুরের। সেক্ষেত্রে থাইল্যান্ড-বাহরাইন ম্যাচের দিকে তাকিয়ে ছিল তারা। এ ম্যাচে অন্তত ২-০ ব্যবধানে বাহরাইন হারলেই শেষ চারে পৌঁছে যেত সিঙ্গাপুর। সেক্ষেত্রে বাহরাইন হজম করে আরও এক গোল বেশি (৩-০)! বাহরাইনকে হারিয়ে সিঙ্গাপুরকে সেমিতে তুলে দেয়ায় সিঙ্গাপুর নিশ্চয়ই কৃতজ্ঞতা প্রকাশ করতে পারে থাইদের প্রতি! ‘বি’ গ্রুপের রানার্সআপ হয়ে যায় সিঙ্গাপুর। সিঙ্গাপুর এবং বাহরাইন উভয় দলেরই সমান ১ পয়েন্ট। তবে কম গোল ব্যবধানে এগিয়ে থাকায় সিঙ্গাপুরই ‘বি’ গ্রুপের রানার্সআপ হিসেবে সুযোগ পায় টুর্নামেন্টের সেমিফাইনাল খেলার।

গ্রুপ পর্বের সব ম্যাচ সিলেট ভেন্যুতে খেলেছে মালয়েশিয়া। এতে তারা একটু বাড়তি সুবিধা পেতে পারে প্রতিপক্ষ সিঙ্গাপুরের তুলনায়- এমনটাই মনে করছেন অনেক ফুটবলবোদ্ধা। এখন দেখার বিষয়, আজকের ম্যাচে সেটারই প্রতিফলন দেখা যায় কি না।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: