আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিশ্বকাপ দলে ফিরছেন যুবরাজ!

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ছিল তর্ক-বিতর্ক, প্রত্যাবর্তনের কানাঘুষাটা। এবার যুবরাজ সিংকে বিশ্বকাপ দলে ফেরানোর বিষয়টি উস্কে দিলেন স্বয়ং ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সেক্রেটারি সঞ্জয় প্যাটেল। অস্ট্রেলিয়ায় টেস্ট ও ত্রিদেশীয় সিরিজে ভরাডুবি, বিশ্বকাপ সামনে রেখে ইনজুরিতে জর্জরিত চ্যাম্পিয়নরা। এই অবস্থায় এক জরুরী বৈঠকে বসেছিলেন বিসিসিআই কর্তারা। সেখানেই নতুন করে উঠে আসে যুবরাজ প্রসঙ্গ। গত বিশ্বকাপ জয়ের নায়ককে ফিরিয়ে আনা যায় কি না? এ নিয়ে চিন্তা ভাবনা হচ্ছে বলে স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে জানানো হয়েছে।

দরজায় কড়া নাড়ছে ১১তম ক্রিকেট বিশ্বকাপ। আর মাত্র ৮ দিন বাকি। দল গোছাতে শেষ মুহূর্তের রুদ্ধশ্বাস ব্যস্ততা অংশগ্রহণকারী দেশগুলোর। দুর্বার অস্ট্রেলিয়া থেকে পুচকে আফগানিস্তান সব দলই এখন তর না সওয়া অপেক্ষায়। সেখানে ফর্মহীনতা, মাঠের ব্যর্থতা, খেলোয়াড়দের চোট-আঘাতে জের্জরিত বর্তমান চ্যাম্পিয়নরা। সদ্য সমাপ্ত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে কেবল মাঠের ব্যর্থতাই নয়, চোট-ফিটনেস নিয়ে কঠিন পরীক্ষায় পড়েছে ক্রিকেট-মোড়লরা। ভুবনেশ্বর কুমার, ইশান্ত শর্মা, রোহিত শর্মা, রবিন্দ্র জাদেজা ... একের পর এক চোটে ত্রিদেশীয় সিরিজে একাদশ সাজাতেই বেগ পেতে হয়েছে সফরকারীদের। এই অবস্থায় শেষ মুহূর্তে ২০১১ বিশ্বকাপের ‘ম্যান অব দ্য টুর্নামেন্ট’ যুবরাজ ফিরলে তাতে আশ্চর্য হওয়ার নেই! বিসিসিআইর জরুরী সভায় সেই জল্পনাকেই উস্কে দিয়েছেন সেক্রেটারি সঞ্চয় প্যাটেল। গত দুই মৌসুম ধরে ভারতীয় দলের নির্ভরযোগ্য অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা চোটের জন্য বেশ কিছুদিন অনিয়মিত। ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে ফিরলেও ছন্দে দেখা যায়নি তাকে। শনিবার ফিটনেস পরীক্ষায় নামতে হচ্ছে ভুবনেশ্বর, ইশান্ত, রোহিত ও জাদেজাকে। ব্যাকআপ হিসেবে লাইনে দাঁড়িয়ে ধবল কুলকার্নি, মোহিত শর্মা। পরীক্ষায় ফেল হলেই জায়গা করে নেবেন এরা। যদিও তিরিশ সদস্যের প্রাথমিক দলেই জায়গা হয়নি তুখোড় অলরাউন্ডার যুবরাজের। কিন্তু ইনজুরির মিছিলে শেষ পর্যন্ত দল গঠন করতে সমস্যায় পড়লে ঠিকই তার দ্বারস্থ হতে পারে বিসিসিআই। বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি অপর দুই তারকা বিরেন্দর শেবাগ আর গৌতম গাম্ভীরেরও। কিন্তু যুবিকে না রাখায় সবচেয়ে সমালোচিত ভারতীয় নির্বাচকরা।

সাবেক ভারতীয় তারকাদের রোশানলে পড়েন বোর্ড কর্তারা। এমনকি শত্রুদেশ পাকিস্তানের গ্রেট আব্দুল কাদিরও অবাক হয়েছেন। দু’দিন আগে তিনি বলেছেন, ‘ভারতীয় নির্বাচকদের দূরদর্শিতার অভাব দেখে বিস্মিত আমি। ভাবা যায় যুবরাজের মতো একজন অলরাউন্ডার দলে নেই?’ ভারতকে এর খেসারত দিতে হতে পারে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন সাবেক পাক স্পিন-জাদুকর। ওদিকে বিশ্বকাপের দলে জায়গা না পাওয়ার স্বাভাবিক প্রতিক্রিয়ায় যুবরাজ বলেছিলেন, খুব বেশি হতাশ নই। নির্বাচকদের যা ভাল মনে হয়েছে তারা তাই করেছেন।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: