মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হরতাল প্রত্যাখ্যান করে মিছিল সমাবেশ

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ হরতাল-অবরোধ ও নাশকতা প্রত্যাখ্যান করে কুড়িগ্রাম, সিলেট, নওগাঁ ও লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামে ২০ দলের ডাকা হরতাল প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। বুধবার দুপুর সাড়ে ১২টায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি মোঃ জাফর আলীর নেতৃত্বে ঘোষপাড়ার দলীয় কার্যালয় থেকে মিছিলটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে শহরের জিরো পয়েন্টে সমাবেশে মিলিত হয়। অপরদিকে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জুর নেতৃত্বে ত্রিমোহনী এলাকা থেকে অপর একটি বিক্ষোভ মিছিল বের হয়।

সিলেট ॥ সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীরা ও শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। বুধবার সকাল ১১টায় ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রধান ফটকের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, আন্দোলনের নামে দেশজুড়ে সহিংসতা মানুষের জানমালের নিরাপত্তা কেড়ে নিয়েছে। রাজনৈতিক কর্মসূচী পালনের নামে প্রতিদিন পেট্রোলবোমা মেরে খুন করা হচ্ছে নিরীহ মানুষ। মানুষের পোড়া মাংসের গন্ধে ভারি হয়ে উঠছে দেশের বাতাস। মানুষ খুনের নাম রাজনীতি হতে পারে না। এর মাধ্যমে একটি মহল সম্ভাবনার বাংলাদেশকে জঙ্গী অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চাইছে। অবিলম্বে এই হত্যাযজ্ঞ বন্ধ না হলে একসময় হয়ত সাধারণ মানুষ প্রতিরোধে নামতে বাধ্য হবে।

নওগাঁ ॥ নওগাঁয় আওয়ামী লীগ রাজপথে নেমেছে। বুধবার সকালে বিএনপি-জামায়াত শহরের মুক্তির মোড়ে পিকেটিং শুরু করলে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাতে বাধা দেয় এবং সুষ্ঠুভাবে যানবাহন চলাচলে সহায়তা করে।

লক্ষ্মীপুর ॥ বুধবার দুপুরে জেলা আইনজীবী সমিতি ভবনের সামনে আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে নাশকতা ও পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা বন্ধের আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি প্রদীপ কুমার পাল, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আবুল বাসার, পিপি জসিম উদ্দিন, এ্যাডভোকেট আব্দুল মান্নান, মিজানুর রহমান, মাহবুবুর রহমান রাসেল, হুমায়ুন কবির প্রমুখ।

বরিশালে ৫০ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া উপজেলা সদরের বন্দরে মঙ্গলবার মধ্যরাতে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে ভয়াবহ অগ্নিকা-ে অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে। আগুন নেভাতে গিয়ে থানার এএসআইসহ কমপক্ষে ১০জন আহত হয়েছে। ফায়ার সার্ভিসের চারটি ইউনিট স্থানীয়দের সহায়তায় প্রায় দু’ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে বারোটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। বুধবার দুপুরে জেলা প্রশাসক মোঃ শহীদুল আলম বন্দর পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ টাকা ও কম্বল বিতরণ করেছেন। জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে বন্দরের ব্যবসায়ী শাহাদাত হোসেনের গার্মেন্টসের দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পার্শ¦বর্তী দোকানগুলোতে ছড়িয়ে পরে। এতে বন্দরের গার্মেন্টস পট্টি, চাউল পট্টি, মাছ পট্টির অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে ৩২টি সম্পূর্ণ ও ১৮টি আংশিক ভস্মীভূত হয়।

মির্জাপুরে ৩ শতাধিক মুরগি পুড়ে ছাই

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর থেকে জানান, মির্জাপুরে মুরগির খামারে অগ্নিকা-ের ঘটনায় ৩ শতাধিক মুরগি পুড়ে গেছে। এই অগ্নিকা-ের ঘটনাটি ঘটে মঙ্গলবার রাতে এ উপজেলার আজগানা ইউনিয়নের খাটিয়ারহাট বাজারে। জানা গেছে, চিতেশ্বরী গ্রামের আহম্মদ আলী খাটিয়ারহাট বাজারে দীর্ঘদিন যাবত মুরগি পালনের ব্যবসা করে আসছেন। মঙ্গলবার গভীর রাতে হঠাৎ খামারটিতে দাউ দাউ করে আগুন জ্বলে উঠে। পরে এলাকাবাসী এসে আগুন নেভালেও খামারটির ৩ শতাধিক মুরগি পুড়ে যায়।

প্রকাশিত : ৫ ফেব্রুয়ারী ২০১৫

০৫/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: