কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জনতার আদালতে বিচারের মুখোমুখি হতে হবে খালেদাকে ॥ আওয়ামী লীগ

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ নেতারা বলেছেন, অবরোধ-হরতালের নামে নাশকতা ও মানুষকে নিষ্ঠুরভাবে হত্যার নির্দেশদাতা বিএনপি নেত্রী খালেদা জিয়ার সঙ্গে কোন আপোস নয়। তার সঙ্গে কোন সংলাপ কিংবা আলোচনাও হবে না। অবরোধ-হরতালের নামে নাশকতা ও পেট্রোলবোমা ছুঁড়ে মানুষ হত্যার দায়ে খালেদা জিয়াকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতেই হবে। জনতার আদালতে বিচারের মুখোমুখিও হতে হবে।

মঙ্গলবার রাজধানীর বিভিন্ন পয়েন্টে হরতাল-অবরোধবিরোধী সভা-সমাবেশ, মানববন্ধন ও আলোচনা সভায় অংশ নিয়ে দলটির কেন্দ্রীয় নেতারা এসব কথা বলেন।

খালেদা নাশকতার নির্দেশদাতা- হানিফ ॥ রাজধানীর কাওরানবাজার ওয়াসা ভবনের সামনে জাতীয় শ্রমিক লীগের প্রতিবাদ সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, ইউটিউব ও ৭১ টিভিতে প্রচারিত খালেদা জিয়ার টেলিফোনালাপ প্রমাণ করেছে, তিনিই অবরোধ-হরতালের নামে নাশকতার নির্দেশ দিয়ে যাচ্ছেন। এ কাজের জন্য খালেদা জিয়াকে আদালতের কাঠগড়ায় দাঁড়াতেই হবে। জনতার আদালতেও তাকে বিচারের মুখোমুখি হতে হবে। তিনি বলেন, পরীক্ষায় অংশ নিতে খালেদা জিয়া নিজের নাতনিদের ঠিকই মালয়েশিয়ায় পাঠিয়ে দিলেন। অথচ ১৫ লাখ কোমলমতি এসএসসি পরীক্ষার্থীর ভবিষ্যতের কথা একবারও চিন্তা করলেন না। সংগঠনের সভাপতি ফজলুল হক মন্টুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন হাবিবুর রহমান সিরাজ, সিরাজুল ইসলাম, হাফিজউদ্দিন, জহুরুল ইসলাম চৌধুরী, তোফায়েল আহমেদ প্রমুখ।

আপোস নয়- মায়া ॥ বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে সম্মিলিত আওয়ামী সমর্থক জোটের হরতালবিরোধী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, খালেদা জিয়ার সঙ্গে কোন আপোস নয়। সংগঠনের আহ্বায়ক আবদুল হক সবুজের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নগরের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, ফয়েজ উদ্দিন মিয়া, আওলাদ হোসেন, শাহে আলম মুরাদ, সহিদুল ইসলাম মিলন প্রমুখ।

বিএনপিরও শত্রু খালেদা জিয়া-ড. হাছান ॥ জাতীয় প্রেসক্লাবের সামনে সম্মিলিত মুক্তিযোদ্ধা ফ্রন্টের মানববন্ধন কর্মসূচীতে অংশ নিয়ে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া ১৫ লাখ পরীক্ষার্থীর ভবিষ্যতকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিতে এবং পরীক্ষা বানচাল করতে একের পর এক হরতাল ডেকে যাচ্ছেন। এতে খালেদা জিয়া কেবল জনগণ নয়, বিএনপি নেতাকর্মীদেরও শত্রু হিসেবে চিহ্নিত হয়েছেন।

সংগঠনের চেয়ারম্যান ইসমত কাদির গামার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মাহবুব আলম চৌধুরী, অরুণ সরকার রানা প্রমুখ।

জামায়াতের পেটে ঢুকে গেছে বিএনপি-কামরুল ॥ ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বঙ্গবন্ধু প্রজন্ম লীগ আয়োজিত ‘বিএনপি-জামায়াতের সহিংস রাজনীতি ও আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আসলে নির্বাচন নয়, যুদ্ধাপরাধীদের বিচার স্থগিত, নিজের এবং ছেলের বিচার বন্ধ করতেই খালেদা জিয়ারা সংলাপ চান। আর এটা করতে গিয়ে বিএনপি তাদের রাজনৈতিক চরিত্র হারিয়ে ফেলে জামায়াতের পেটে ঢুকে গেছে। সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ব্যারিস্টার জাকির আহাম্মদ।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

০৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: