কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হতে চাই ॥ জাহিদ

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫
  • বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল

স্পোটর্স রিপোর্টার ॥ বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু। তিনি বলেন, ‘গত বছরের অক্টোবরে যে শ্রীলঙ্কার বিরুদ্ধে আমরা ফিফা ফ্রেন্ডলি সিরিজ খেলেছিলাম, সেই একই দলের বিরুদ্ধে সোমবারের ম্যাচে আমাদের ছেলেরা আরও অনেক বেশি ভাল খেলেছে।’ সোমবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ শেষে তিনি ড্রেসিংরুমে গিয়ে দু’হাত তুলে সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করেন। কখন যে কেঁদে ফেলেছেন, টেরই পাননি। পরে খেলোয়াড়দের বলেনি, ‘তোমরা আমার জন্য নয়, নিজেদের জন্য, দেশের সম্মানের জন্য খেলেছ।’ সেই খেলোয়াড়দের একজন জাহিদ হোসেন।

পূরণ হলো না জাহিদ হোসেনের মনের আশা। চেয়েছিলেন বাংলাদেশ-থাইল্যান্ড যেন মুখোমুখি হয় ফাইনালে। বাংলাদেশ-থাইল্যান্ড ঠিকই মুখোমুখি হচ্ছে। তবে সেটা ফাইনালে নয়, সেমিফাইনালে! পাঠক নিশ্চয়ই ভ্রু কুঁচকে ভাবছেন, জাহিদের মাথাটা কী খারাপ হয়ে গেল? কেননা, চলমান বঙ্গবন্ধু গোল্ডকাপে তো বাংলাদেশ এখনও সেমিফাইনালেই খেলেনি (সেমির ম্যাচ হবে ৬ ফেব্রুয়ারি, শুক্রবার বিকেল ৫টায়, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে, প্রতিপক্ষÑ থাইল্যান্ড), জেতেওনি। তারপরও এমন মন্তব্য কিভাবে করেন? এখন দেখা যাক এ প্রসঙ্গে কি বলেছেন জাতীয় ফুটবল দলের কৃতী উইঙ্গার জাহিদ (মঙ্গলবার ‘বি’ গ্রুপের বাহরাইন-থাইল্যান্ড ম্যাচ শুরুর আগে), ‘আমি চাই যেন বাংলাদেশ-থাইল্যান্ড যেন ফাইনাল হয়। যদিও সেমির ম্যাচটি এখনও জিতিনি বা খেলাই হয়নি, সেক্ষেত্রে আমার এমন মন্তব্যকে অনেকেই ছেলেমানুষী মনে করতে পারেন। তারপরও বলব, সেমির প্রতিপক্ষ কে হবে, তা নিয়ে মোটেও ভাবিনি। আরেকটা কথাÑ সেমির ম্যাচটিকে আমি নিয়েছি ফাইনালের মতো, আর ফাইনালের ম্যাচটি নেব সেমির মতো! ফাইনাল যে খেলবই, এ নিয়ে আমার আত্মবিশ্বাসের কোন কমতি নেই। আরেকটি ব্যাপার জনিয়ে রাখি। আমি হতে চাই এই টুর্নামেন্টের সেরা খেলোয়াড়।’

গ্রুপ ‘এ’র শেষ ম্যাচে সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ ১-০ গোলে হারায় শ্রীলঙ্কাকে। এ জয়ে গ্রুপ রানার্সআপ হয়ে সেমিফাইনালে খেলা নিশ্চিত করে স্বাগতিক বাংলাদেশ। এ ম্যাচে দুর্দান্ত খেলেন উইঙ্গার জাহিদ হোসেন। অনেকেই মন্তব্য করেনÑ ক্লাব পর্যায়ে পারিশ্রমিক সংক্রান্ত অপরাধের কারণে বাফুফে কর্তৃক এক বছরের নিষেধাজ্ঞা পাওয়ায় জেদ করে ভাল খেলেছেন তিনি। বিষয়টি সম্পর্কে প্রশ্ন করা হলে জাহিদ এর সত্যতা স্বীকার করেন।

জাহিদের প্লেয়িং ক্যারিয়ারগ্রাফ এ রকম মোহামেডানে ২০০৫-০৮ পর্যন্ত, ব্রাদার্স ইউনিয়নে ২০০৯ সালে, মোহামেডানে ২০১০ সালে, শেখ জামাল ধানম-িতে ২০১১ সালে, আবাহনী লিমিটেডে ২০১২ সালে, শেখ রাসেল ক্রীড়া চক্রে ২০১৩ সালে এবং ২০১৪ সালে আবারও মোহামেডানে খেলেন।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

০৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: