কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সেমিতে বাংলাদেশের প্রতিপক্ষ থাইল্যান্ড

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫
  • বাহরাইনের হারে শেষ চারে সিঙ্গাপুর, থাইল্যান্ড ৩ : বাহরাইন

স্পোর্টস রিপোর্টার ॥ বাহরাইনের ফিফা র‌্যাঙ্কিং ১১০, থাইল্যান্ডের ১৪৪। র‌্যাঙ্কিংয়ে যখন বাহরাইন এগিয়ে, তখন তো স্বাভাবিকভাবেই তাদের জেতার কথা। কিন্তু মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপের ‘বি’ গ্রুপের ম্যাচে দেখা গেল উল্টোটাই। থাইদের কাছে ৩-০ গোলে হেরে অসহায় আত্মসমপর্ণ করল মধ্যপ্রাচ্যের দলটি (উভয় দলই এ আসরে খেলেছে অনুর্ধ-২৩ দল হিসেবে)। অথচ টুর্নামেন্টের শুরুতে ফুটবলবোদ্ধারা বাহরাইনকেই সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে ধরে নিয়েছিলেন। কিন্তু গ্রুপ পর্বে তাদের দুটি ম্যাচ দেখে সবাই মন্তব্য করেছেন, ‘এ যেন তৃতীয় বিভাগের কোন দুর্বল দল!’ বাহরাইন প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করে সিঙ্গাপুরের বিরুদ্ধে। আর থাইল্যান্ড ৩-২ গোলে হারায় সিঙ্গাপুরকে। থাইল্যান্ড এক ম্যাচ খেলেই সেমিতে খেলা নিশ্চিত করে ফেলে। মঙ্গলবার সেমিতে যেতে হলে বাহরাইনকে কমপক্ষে ড্র করলেই চলত। পক্ষান্তরে আগেই সেমিফাইনাল নিশ্চিত করে ফেলায় থাইল্যান্ডের জন্য ম্যাচটি ছিল শুধুই নিয়মরক্ষার। তবে বাহরাইনকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়নও হয়ে গেছে তারা। রবিবার শক্তিশালী বাহরাইনকে রুখে দেয় তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ সিঙ্গাপুর। ড্র করলেও সেমিতে সম্ভাবনা ছিল সিঙ্গাপুরের। সেক্ষেত্রে থাইল্যান্ড-বাহরাইন ম্যাচের দিকে তাকিয়ে ছিল তারা। এ ম্যাচে অন্তত ২-০ ব্যবধানে বাহরাইন হারলেই শেষ চারে পৌঁছে যেত সিঙ্গাপুর। সেক্ষেত্রে বাহরাইন হজম করেছে আরও এক গোল বেশ! বাহরাইনকে হারিয়ে সিঙ্গাপুরকে সেমিতে তুলে দেয়ায় সিঙ্গাপুর নিশ্চয়ই কৃতজ্ঞতা প্রকাশ করতে পারে থাইদের প্রতি! ৩ খেলায় ৬ পয়েন্ট পেয়ে থাইল্যান্ড ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে সেমিতে খেলবে স্বাগতিক বাংলাদেশের বিরুদ্ধে, ৬ ফেব্রুয়ারি, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। ওদিকে ‘বি’ গ্রুপের রানার্সআপ সিঙ্গাপুর প্রথম সেমিতে সিলেট জেলা স্টেডিয়ামে ৫ ফেব্রুয়ারি মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন মালয়েশিয়ার।

সিঙ্গাপুর এবং বাহরাইন উভয় দলেরই সমান ১ পয়েন্ট। তবে কম গোল ব্যবধানে এগিয়ে থাকায় সিঙ্গাপুরই ‘বি’ গ্রুপের রানার্সআপ হিসেবে সুযোগ পায় টুর্নামেন্টের সেমিফাইনাল খেলার।

মঙ্গলবারের ম্যাচে ৩৫ মিনিটে বক্সের বাইরে থেকে থাইল্যান্ডের মিডফিল্ডার ভিরাসার্ট ছাওয়াতের ফ্রি কিক নিজেদের বক্সে ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোল করে ফেলেন বাহরাইন মিডফিল্ডার আব্দুল্লাহ আলী (১-০)। ৫৩ মিনিটে প্রতিপক্ষের বক্সে বল নিয়ে ঢুকে পড়েন থাইল্যান্ডের অধিনায়ক পামপার্ক পাকোর্ন। তীব্র শটে গোল করেন এই ফরোয়ার্ড (২-০)। ৫৬ মিনিটে মিডফিল্ডার ভিরাসার্ট ছাওয়াতের ক্রস থেকে বল পেয়ে বাহরাইনের জালে পাঠান পিমকন জাতুরং (৩-০)।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

০৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: