কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শীর্ষস্থান সুদৃঢ় করার লড়াই রিয়াল মাদ্রিদের

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫
  • রোনাল্ডো খেলবেন না আজকের ম্যাচেও, ফের বেনজেমা ঝলকের প্রত্যাশা কোচ আনচেলত্তির

স্পোর্টস রিপোর্টার ॥ শিরোপা পুনরুদ্ধার করতে এবার মৌসুমের শুরু থেকেই অপ্রতিরোধ্য ছন্দে ছুটছে রিয়াল মাদ্রিদ। টানা রেকর্ড জয়ের পর অবশ্য নতুন বছরের শুরুতে ধাক্কা খেতে হয়েছিল দলটিকে। সেই ধাক্কা কাটিয়ে আবারও উড়ছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা। স্প্যানিশ লা লিগার মুকুট পুনরুদ্ধারে এগিয়ে চলেছে দুর্দান্ত গতিতে। এ লক্ষ্যে পয়েন্ট তালিকার শীর্ষস্থান আরও সুদৃঢ় করতে আজ রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে গ্যালাক্টিকোরা খেলবে সেভিয়ার বিরুদ্ধে।

দুই ম্যাচের জন্য নিষিদ্ধ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে আজও পাচ্ছে না রিয়াল। কর্ডোবার বিরুদ্ধে ম্যাচে এডিমারকে লাথি মারার অপরাধে বর্তমান ফিফা সেরা ফুটবলারকে দুই ম্যাচ নিষিদ্ধ করে স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ। এ কারণে রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে আগের ম্যাচটি খেলতে পারেননি পর্তুগীজ সুপারস্টার। চলতি বছরের শুরু থেকে রিয়ালের সময়টা এমনিতেই খুব একটা ভাল যাচ্ছিল না। বড়দিনের আগ পর্যন্ত সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ২২ ম্যাচ জেতা দলটি হঠাৎ করেই ছন্দ হারায়। বছরের শুরুতে লীগে ভালেন্সিয়ার কাছে হেরে বসে ইউরোপ সেরারা। পওে কোপা ডেল’ওে থেকেও ছিটকে পড়ে তারা। লীগে অবশ্য পরের ম্যাচেই জয়ের ধারায় ফেরে দলটি, কিন্তু গেল বছরের সেই ছন্দ এখনও ফেরেনি। কর্ডোবার বিরুদ্ধে ২-১ গোলে জেতে জয়ের ধারাবাহিকতা ধরে রাখলেও সেটা ছিল অনেক কষ্টের। আর ওই ম্যাচেই ৮২ মিনিটে মেজাজ হারিয়ে এডিমারকে লাথি মেরে লাল কার্ড দেখেন রোনাল্ডো। লাথি মারার পর ডান হাত দিয়ে আরেক খেলোয়াড় জোশে ক্রেসপোর মুখে আঘাত করেন টানা দুইবারের ফিফা ব্যালন ডি’অর জয়ী তারকা। ম্যাচ শেষে ওই পাগলামির জন্য ক্ষমা চান রোনাল্ডো। যাকে মেরেছিলেন সেই এডিমারও শাস্তি না দেয়ার জন্য লা লিগা কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলেন। কিন্তু শাস্তি তাকে পেতেই হয়েছে। তবে দলের সবচেয়ে বড় তারকাকে হারালেও একটা জায়গায় অবশ্য কিছুটা স্বস্তি পেতে পারে রিয়াল। আগামী ৭ ফেব্রুয়ারি নগর প্রতিদ্বন্দ্বী এ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে রোনাল্ডোকে পাবে গ্যালাক্টিকোরা। কেননা আজই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে সি আর সেভেনের।

রোনাল্ডো না থাকলেও আগের ম্যাচে জয় পেতে সমস্যা হয়নি রিয়ালের। ফরাসী তারকা করিম বেনজেমার দুর্দান্ত নৈপুণ্যে ৪-১ গোলে জয় পায় কার্লো আনচেলত্তির দল। জোড়া গোল ছাড়াও ম্যাচে অবিশ্বাস্য পারফর্মেন্স প্রদর্শন করেন বেনজেমা। রোনাল্ডোহীন আজকের ম্যাচেও ফরাসী তারকার নৈপুণ্যের দিকে চেয়ে আছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। তিনি বলেন, বেনজেমা সবসময়ই ধারাবাহিক। আগের ম্যাচে সে দুর্দান্ত খেলেছে। তার মান দারুণ এবং সে খুব কার্যকরও। গোলমুখে সে অনেক আক্রমণ করেছে। আনচেলত্তি শুধু গোল করার জন্যেই নয়, খেলার ধরনের জন্যেও বেনজেমার প্রশংসা করেন। বলেন, আগের ম্যাচে তার দ্বিতীয় গোলটি ছিল মানসম্পন্ন। দারুণ শট ছিল। কিন্তু তার খেলার ধরনের জন্যে এবং যেভাবে সে দলকে সাহায্য করে, তার জন্যেও তাকে আমাদের মূল্য দেয়া উচিত। সে পেনাল্টি বক্সের স্ট্রাইকার নয়, সে বাকি মাঠেও খেলে। আশা করছি সেভিয়ার বিরুদ্ধেও সে ভাল করবে।

গত ডিসেম্বরে ফিফা ক্লাব বিশ্বকাপে প্রতিদ্বন্দ্বিতা করার কারণে সেভিয়ার বিরুদ্ধে ম্যাচটি স্থগিত করা হয়। ওই ম্যাচটি আজ অনুষ্ঠিত হচ্ছে। এক ম্যাচ কম খেলেও এখন পর্যন্ত পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে রিয়াল। ২০ ম্যাচে ৫১ পয়েন্ট ভা-ারে তাদের। দ্বিতীয় স্থানে থাকা বার্সিলোনার পয়েন্ট ২১ ম্যাচে ৫০। সেভিয়ার বিরুদ্ধে জয় পেলে তাই বার্সার চেয়ে চার পয়েন্টে এগিয়ে যাবে গ্যালাক্টিকোরা। সেক্ষেত্রে ব্যবধান বাড়িয়ে শিরোপা পুনরুদ্ধারের পথও আরও সুদৃঢ় হবে।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

০৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: