কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এ বুড়া বয়সে আমাদের দেখবে কে?

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৩ ফেব্রুয়ারি ॥ পেট্রোল বোমার নিহত ট্রাক ড্রাইভার নুর হোসেন সিকদার ও হেলপার জাফর রাঢ়ির বাড়িতে শোকের মাতম চলছে। সোমবার রাতে বরিশালের গৌরনদী এলাকায় বিএনপি জোটের অবরোধ চলাকালে সন্ত্রাসীদের ছোড়া পেট্রোলবোমায় দগ্ধ হয়ে তারা দুই জন নিহত হন। নিহত নুর হোসেনের বাড়ি বাউফলের কালাইয়া ও জাফরের বাড়ি দশমিনার আদমপুরা গ্রামে। জানা গেছে, চাচাত ভাই আবুল কালামের মৃত্যুর সংবাদ পেয়ে ট্রাক ড্রাইবার নুর হোসেন ওই দিন রাতে ঢাকা থেকে ট্রাক নিয়ে বাউফলে আসছিল। রাত তিনটার দিকে তারা বরিশালের গৌরনদী এলাকা অতিক্রম কালে সন্ত্রাসীরা তাদের ট্রাকে পেট্রোল বোমা নেক্ষেপ করে। এতে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই নুর হোসেন ও হেলপার জাফর মারা যান। এ খবর ট্রাক ড্রাইভার নুর হোসেন ও হেলপার জাফরের বাড়িতে পৌঁছলে সেখানে শোকের মাতম শুরু হয়। নুর হোসেন অন্তসঃত্ত্ব¡া স্ত্রী ও দুই সন্তান রেখে গেছেন। আর হেলপার জাফর ছিল পরিবারে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। মঙ্গলবার বিকেলে তাদের লাশ এলাকায় নিয়ে এলে সেখানে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। ট্রাক ড্রাইভার নুর হোসেনের স্ত্রী মেরিনা বেগম স্বামীর ঝলসে যাওয়া লাশ দেখে বার বার মূর্ছা যাচ্ছেন। আর সাত বছর বয়সী পুত্র মাহিন ও পাঁচ বছর বয়সী কন্যা নুরতাজ বাবার লাশের নির্বিকার দৃষ্টিতে তাকিয়ে আছে। তাদের ভবিষ্যত যেন অন্ধকারে ঢাকা পড়ে গেছে। ট্রাক ড্রাইভার নুর হোসেনের লাশ দেখতে এসে কালাইয়া ইউনিয়নের চেয়ারম্যান ফয়সাল হোসেন মনির মোল্লা বলেন, এ নৃশংসতা মেনে নেয়া যায় না। খালেদা জিয়াকে মানুষ পুড়িয়ে মারার রাজনীতি বন্ধ করতে হবে। আর তা না হলে জাতির কাছে তিনি ডাইনী হিসেবে পরিচিত হবেন। ট্রাকের হেলপার জাফর রাঢ়ীর বাড়িতে গিয়ে দেখা গেছে, এক বেদনাবিধুর পরিবেশ। একমাত্র উপার্যনক্ষম ছেলেকে হারিয়ে বাবা শাহজাহান রাড়ী ও মা আছিয়া বেগমের বিলাপে পরিবেশ বাড়ি হয়ে উঠেছে। এলাকার লোকজন এ দৃশ্য দেখে চোখের পানি ধরে রাখতে পারেননি। জাফরের বাবা শাহজাহান রাড়ী বিলাপ করে বলেন, এই বুড়া বয়সে আমাদের কে দেখবে। কে দেবে ভরণ পোষণ। সন্ধ্যার দিকে পারিবারিক কবরস্থানে নিহত নুর হোসেন ও জাফরের লাশ দাফন করা হয়।

খুলনায় ছাত্রদলের ৭২ ঘণ্টার হরতাল

চবিতে ধর্মঘট

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ আজ বুধবার ভোর ৬টা হতে শনিবার ভোর ৬টা পর্যন্ত খুলনা মহানগরীসহ জেলায় ৭২ ঘণ্টার হরতাল ডেকেছে ছাত্রদল। মঙ্গলবার দুপুরে খুলনা মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক এস এম কামাল হোসেন ও খুলনা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক এবাদুল হক রুবায়েদ প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে গ্রেফতারের হুমকি ও নেতাকর্মীদের গ্রেফতার এবং মামলার প্রতিবাদে এই হরতালের ডাক দেয়া হয় বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

সংবাদদাতা, চবি ॥ বুধবার ও বৃহস্পতিবার চবি ক্যাম্পাসে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদল। ক্যাম্পাসে রাজনৈতিক সংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিতসহ নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীদের ওপর নির্যাতন বন্ধের দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে বলে মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রকাশিত : ৪ ফেব্রুয়ারী ২০১৫

০৪/০২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: